Business Ideas – এই ব্যবসা একবার করলেই ইনকাম হবে বারবার। অবাক হলেন? পরখ করে দেখুন এখুনি।

এখন থেকেই এই Business Ideas – কাজে লাগিয়ে শুরু করে দিন বাড়তি ইনকাম।

যারা গতানুগতিক আয় থেকে বেড়িয়ে এসে একটু অন্যরকম  Business Ideas  সহজে আয়ের পথ খুঁজছেন, তাদের জন্য আজকের পোস্টটি অত্যন্ত উপযোগী। ব্যবসার আইডিয়া অনেকেই দিয়ে থাকে তবে আজকেরটা একটু ভিন্ন। আসুন জেনে নেই বিস্তারিত। প্রথমেই জানতে হবে আয়ের পদ্ধতি।

Advertisement

Business ideas কে কাজে লাগানোর আগে গোটা বিষয়টি খুব ভালো ভাবে বুঝে নেওয়া দরকার। আয়কে প্রধানত দুই ভাগে ভাগ করা হয়েছে। প্রথমটিকে বলা হয় Active Income আর অপরটি হল Passive Income. কাজের সাথে সাথে আয়ের মুখ দেখাই হল Active বা সক্রিয় ইনকাম। যেমন আপনি চাকরি করে মাইনে পাচ্ছেন। বা ধরুণ, ব্যবসা করে রোজ আয় করছেন।

অপরদিকে Passive Income হল এমন যে আপনি একটা কাজ করে রেখে দিলেন। এরপরে আর ঐ কাজ করতে হবে না। সেখান থেকে আপনার আয় আসতেই থাকবে। আজ এমন একটি উপায় নিয়ে আলোচনা করবো। Business ideas কে কাজে লাগিয়ে আয়ের নতুন সুযোগ উন্মোচিত হোক।

Ads

যে বিষয়ে বলা হবে তা হলো শেয়ার বাজার এর কথা। এর অভিজ্ঞতা অনেকেরই থাকে না। সংক্ষেপে বললে, এটি হল অন্যের ব্যবসায় নিজের আর্থিক লগ্নি করা। তবে এক্ষেত্রে কোথায়, কিভাবে লগ্নি করবেন তা অবশ্যই দেখে শুনে করবেন। ধরা যাক, বাজারে একটি সিমেন্ট কোম্পানি আছে যাদের শেয়ার মার্কেটে আছে।

Advertisement

ষ্টেট ব্যাংকে একাউন্ট থাকলে, ব্যবসা করার দারুন সুযোগ।

এবারে আপনি শেয়ার কিনে নিলে আপনি ঐ কোম্পানির একজন মালিকানার অংশিদার হয়ে গেলেন। এবারে কোম্পানি অবিরাম কাজ করে চলেছে নিজের ব্যবসাকে লাভের মুখ দেখানোর জন্য। কিন্তু আপনাকে কিছুই করতে হচ্ছে না। আপনি যখন খাওয়া, স্নান, নিজের কাজ, ঘুম ইত্যাদি করছেন, কোম্পানি কিন্তু তার কাজে মগ্ন অবিরাম। এভাবে কিন্তু আপনি ঘরে বসে বসে টাকা ইনকাম করতে পারবেন অনায়াসে। এক্ষেত্রে আপনাকে কোন ব্যবসায়িক দিক থেকে চাপের সম্মুখীন হতে হবে না।

Advertisement

মাত্র 3 হাজার টাকা পুঁজিতে বাড়িতেই ব্যবসার সুযোগ! মাসে আয় 40,000.

তবে আপনার অভিজ্ঞতা অবশ্যই দরকার হবে এক্ষেত্রে। কারণ বাজারে হাজারো কোম্পানি আছে। কার শেয়ার নেওয়া কতটা সময়োপযোগী, তা আপনাকে একটু রিসার্চ করেই দেখতে হবে। এই নতুন Business ideas তে কোম্পানির লাভ হলে আপনার যেমন লাভ, অন্যদিকে কোম্পানির লস হলেও আপনি সেই লসের অংশিদারী হবেন। সেটিও মাথায় রেখে এগোতে হবে।

Ads

ব্যাংকের Fixed Deposit বা Savings Account টাকা রাখা থাকলে সেক্ষত্রে স্বল্প সুদ মেলে। এছাড়া এখন এই সুদের পরিমাণ খুবই কম। কিন্তু এক্ষেত্রে আপনি পেতে পারেন বেশ ভালো লাভের সুযোগ। এমন আরো Business ideas আসছে আমাদের পরবর্তী পোস্টগুলিতে। নজর রাখুন সুখবর বাংলায়। ধন্যবাদ। Written by Mukta Barai.

Leave a Comment

Advertisement