দুয়ারে সরকার ক্যাম্পে আর এই সুবিধা পাবেন না। বিস্তারিত দেখুন।

পঞ্চায়েত ভোটের মুখেই রাজ্যে দুয়ারে সরকার নিয়ে সরকার বেশ চিন্তিত। এতগুলো সুবিধা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে সরকার একটুও খামতি রাখে নি। তাহলে এই ক্ষেত্রেই বা কেন নয় কোন সতর্কতা? তাই বিশেষ সতর্ক করে নতুন নির্দেশ দিল রাজ্য সরকার। বিস্তারিত দেখে নেওয়া যাক।

Advertisement

দুয়ারে সরকার নিয়ে রাজ্যবাসীকে দেওয়া হল নির্দেশিকা।

পয়লা নভেম্বর থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় সরকারি আধিকারিকেরা আয়োজন করছেন এই দুয়ারে সরকার। প্রত্যেকেই তাদের সুবিধাগুলি আদায় করে নিতে পারবেন দুয়ারে সরকার ক্যাম্পে। তবে আগে এই দুয়ারে সরকার নিয়ে নানা অভিযোগ সামনে এসেছিল। এই ক্যাম্পকে কেন্দ্র করেই সমাজের অনেকে ব্যবসা শুরু করে দিয়েছিল বলে অভিযোগ ওঠে।

সমাজের কিছু মুষ্টিমেয় লোকজন গ্রামগঞ্জের সাধারণ মানুষকে দুয়ারে সরকার ক্যাম্পে সুবিধা পাইয়ে দেবার নাম করে নিজেদের ক্ষমতা জাহির করে অসৎ উপায়ে টাকা নিয়ে থাকে। এবারে এই বিষয়ে লাল সতর্কতা জানালো নবান্ন। এবার থেকে এমন কোন ব্যক্তির সন্ধান পেলে সরাসরি অভিযোগ জানাতে বলা হয়েছে তাদের।

Ads

পশ্চিমবঙ্গের বিদ্যুৎ বিল অর্ধেক বা 50% করে দিলেন মুখ্যমন্ত্রী, এই সুযোগ হাতছাড়া করবেন না!

সামনেই আসছে রাজ্যের পঞ্চায়েত নির্বাচন। এর মধ্যে সরকার চায় না কোন রকম ভাবে কালিমালিপ্ত হতে। এই কারণেই সরকারের এই বিশেষ সতর্কতা। ইতিমধ্যেই জেলা প্রশাসনের কাছে পাঠানো হয়েছে নির্দেশিকা। এমন কোন ব্যক্তির সন্ধান পেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবার কথা বলেছে নবান্ন।

Advertisement

এছাড়াও রাজ্যে তৈরী হয়েছে মনিটরিং সেল। কে কাজ তাদের? এই মনিটরিং সেল এর কাজ হল, সর্বদা নজরদারি চালানো। কোথাও কেউ এই সরকারি প্রকল্প নিয়ে যদি ভুল তথ্য প্রচার করে তাহলে আর রক্ষা নেই। সরাসরি ব্যবস্থা নেবার নির্দেশ দেওয়া হয়েছে। সুতরাং সাধারণ মানুষের কাছে এবারে সুবিধাগুলি বাঁধাহীন ভাবে পৌঁছে যাবে।

Advertisement

রাজ্যের SC ST OBC ছেলে মেয়েদের জন্য বিরাট সুবিধা ঘোষণা করলেন মমতা, আর কোনও চিন্তা নেই।

আগামী পঞ্চায়েত নির্বাচনের আগে সরকারের সাথে রাজ্যবাসীর এটাই শেষ দেখা। কারণ ভোট হতে আর বেশি বাকি নেই। এমতবস্থায় কোন কালীর দাগে নিজেদের রাঙাতে চায় না রাজ্য সরকার। অপরদিকে রাজ্যের বর্তমান পরিস্থিতির বিচারে রাজ্যের এই নির্দেশ, সরকারের প্রতি মানুষের আশা ভরসাকে আরো বেশি জোড়ালো করে তুলবে।

Ads

সরকারের সামাজিক নানা প্রকল্পগুলির লাভ তুলতে ক্যাম্পের কাজ শেষ করার সময়সীমাও বেঁধে দিয়েছে নবান্ন। আগামী 31 শে ডিসেম্বর, 2022 তারিখে অর্থাৎ বছর শেষ হতে হতেই সমস্ত আবেদন নিস্পত্তি করতে হবে। ক্যাম্পেও বিশেষ ভিড়ের দেখা মিলছে। সরকারি প্রকল্প গুলি নিয়ে আমাদের অন্যান্য প্রতিবেদন গুলি দেখে নিতে পারেন আমাদের ওয়েবসাইটে। ধন্যবাদ।
Written by Mukta Barai.

Leave a Comment

Advertisement