School Close News – আগামী মাসে আবার 19 দিন স্কুল ছুটির ঘোষণা, কবে থেকে জানুন।

School Close News – ঠিক কী কী কারণে ছুটি থাকছে জানেন?

অতিমারি আবহে দু’বছর পর ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে সারা বিশ্ব। সংক্রমণ যখন চরম সীমায় দেশজুড়ে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান (School Close News) ছিল বন্ধ। তারপর সংক্রমণ ধীরে ধীরে কমতে খোলা হয়েছে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। এবার আবারো বন্ধ থাকছে স্কুল।

Advertisement

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (BD) থেকে গত বৃহস্পতিবার এই সংক্রান্ত নির্দেশিকা জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গ্রীষ্মকালীন ছুটি এবং ঈদুল আযহা ও আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষে আগামী ২৮ জুন, ২০২২ থেকে ১৬ জুলাই, ২০২২ পর্যন্ত বাংলাদেশের বন্ধ থাকছে স্কুল (School Close News)। অর্থাৎ এই ১৯ দিন বাংলাদেশের প্রাথমিক বিদ্যালয়ে সরাসরি বন্ধ থাকবে শিক্ষাদান।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সরকারি প্রাথমিক ২০২২ সালের ছুটির তালিকায় গরমের ছুটি (School Close News) ১৬ থেকে ২৩ মে পর্যন্ত নির্ধারিত ছিল। তবে শিক্ষকদের শ্রান্তি বিনোদন ছুটি প্রদানের সুবিধার্থে নির্ধারিত ছুটির পরিবর্তে আগামী ২৮ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত সমন্বয়পূর্বক ছুটি নির্ধারণ করা হয়েছে।

Ads

 লটারি কাটার গোপন কৌশল, এই নিয়মে একবার লটারি কেটে দেখুন, জ্যাকপট লেগে যাবে

অর্থাৎ ভালোভাবে বলতে গেলে বলা যায়, আগামী ২৮ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত থাকবে ছাত্র-ছাত্রীদের গ্রীষ্মকালীন ছুটি (School Close News)। তারপর ৬ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত দেওয়া হচ্ছে ঈদুল আযহা এবং আষাঢ়ী পূর্ণিমা উপলক্ষে ছুটি। নতুন করে ঘোষণা করা এই ছুটির জন্য আগামী ১৯ দিন বন্ধ থাকবে স্কুল প্রাঙ্গণে সরাসরি সমস্ত ধরনের শিক্ষামূলক পাঠক্রম।

Advertisement

বাংলার শিক্ষকদের ঘোর অপমান, দেখুন কি নির্দেশ এলো

এমনিতেই সংক্রমণের কারণে এতদিন স্কুল বন্ধ থাকায় ছাত্র-ছাত্রীদের হয়নি সঠিকভাবে শিক্ষাগ্রহণ। আর তাই স্কুল খোলার পরেই ছাত্র-ছাত্রীদের পড়াশোনা শুরু করতে হবে আবারো জোর কদমে। প্রতিদিন এমন নিত্যনতুন খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

Advertisement

ব্যাঙ্ক লোন গ্রহণের নতুন নিয়ম, না মানি দেওয়া হবে না কোনো লোনই

সুখবর বাংলা

1 thought on “School Close News – আগামী মাসে আবার 19 দিন স্কুল ছুটির ঘোষণা, কবে থেকে জানুন।”

Leave a Comment

Advertisement