TET Exam 2022 Notification – টেট নিয়ে তৈরি হয়েছে নতুন জল্পনা, কি জানালো বোর্ড?

TET Exam 2022 Notification – টেট পরীক্ষা নিয়ে নতুন বিজ্ঞপ্তি।

চাকরিপ্রার্থীদের জন্য বড় খবর। সম্প্রতি প্রকাশিত হয়েছিল টেট পরীক্ষার (TET Exam 2022 Notification) বিজ্ঞপ্তি। আবেদনপত্র পূরণের পর থেকে প্রার্থীদের মধ্যে নানান ধরনের জল্পনা তৈরি হয় পরীক্ষা ঘিরে। অবশেষে টেট পরীক্ষা ঘিরে নতুন বিজ্ঞপ্তি জারি করল সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন বা CBSE.

Advertisement

বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে জানানো হয়েছে, এবছরের নতুন টেট পরীক্ষা (TET Exam 2022 Notification) অনুষ্ঠিত হতে চলেছে আগামী ডিসেম্বর মাসে। যেহেতু এটি একটি জাতীয় স্তরের পরীক্ষা, তাই পুরো ভারত জুড়ে নানান ভাষায় নেওয়া হবে পরীক্ষা। বোর্ডের তরফে জানানো হয়েছে মোট ২০টি ভাষায় নেওয়া হবে এই পরীক্ষা।

এবার থেকে প্রতি 3 মাস অন্তর হবে প্রোমোশন এবং বেতন বৃদ্ধি

নতুন এই চাকরির বিজ্ঞপ্তিতে কোন সিলেবাসে, কেমন শিক্ষাগত যোগ্যতায়, কোন কোন ভাষায় পরীক্ষা নেওয়া হবে, তেমন কোনো বিস্তারিত বিবরণ (TET Exam 2022 Notification) প্রকাশ করা হয়নি। তার জন্য পরীক্ষার্থীদের অপেক্ষা করতে হবে বোর্ডের তরফে প্রকাশিত আগামী বিজ্ঞপ্তির জন্য।

Ads

তবে অ্যাপ্লিকেশন ফি সম্পর্কে বিস্তারিতভাবে জানানো হয়েছে এই বিজ্ঞপ্তির মাধ্যমে। এখানে বলা হয়েছে জেনারেল এবং ওবিসি পরীক্ষার্থীদের জন্য একটি পেপারের জন্য ফি নির্ধারণ করা হয়েছে ১০০০ টাকা এবং দুটি পেপারের জন্য ১২০০ টাকা। অন্যদিকে, সংরক্ষিত শ্রেণীর পরীক্ষার্থীদের জন্য একটি পেপারের জন্য ফি নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা এবং দুটি পেপারের ক্ষেত্রে ৬০০ টাকা।

Advertisement

বিস্তারিত জানতে ক্লিক করুন অফিসিয়াল ওয়েবসাইট

Advertisement

প্রতিদিন আরো নিত্য নতুন খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

Ads

43 হাজার প্রাথমিক শিক্ষকের ভাগ্য ঠিক করলো CBI, কি সিদ্ধান্ত হলো জানুন

LIC স্কলারশিপ, আবেদন করলেই মিলবে বার্ষিক ২০ হাজার টাকা

সম্পাদক

Leave a Comment

Advertisement