NPS Calculator – পেনশনভোগীরা এই স্কিমে পাবেন সুনিশ্চিত ভালো Cash রিটার্ন।

NPS Calculator – কবে থেকে চালু হচ্ছে এই স্কিম?

জরুরি অবস্থা হোক বা সন্তানের উচ্চশিক্ষা, সব ক্ষেত্রেই প্রয়োজন হয়ে টাকা (NPS Calculator)। আর তাই চাকরি বা ব্যবসা বা অন্যান্য পেশা বেছে নিয়ে রোজগার করতে সচেষ্ট হন। চাকরির ক্ষেত্রে চাকরীজীবীদের নির্দিষ্ট সময়সীমার শেষে দেওয়া হয়ে পেনশন। এবার পেনশনভোগীদের জন্য দারুন সুখবর। দেওয়া হবে বিশেষ সুবিধা।

Advertisement

দেশের বহু মানুষ ভবিষ্যত জীবন সুরক্ষিত করতে বিনিয়োগ করে থাকেন। এক্ষেত্রে দেশের লক্ষাধিক পেনশনভোগী পাবেন এই সুবিধা। প্রসঙ্গত, পেনশন নিয়ন্ত্রক বডি বা PFRDA জাতীয় পেনশন সিস্টেমের (NPS) অধীন ন্যূনতম কিন্তু নিশ্চিত রিটার্ন স্কিমের সুবিধা দিতে চলেছে। অর্থাৎ বিনিয়োগকারী সুনিশ্চিত রিটার্ন পাবেন। (NPS Calculator)

বদলে গেল ট্রেনের টিকিট কাটার নিয়ম, না মানলে সিট কনফার্ম হবে না

বিনিয়োগের ক্ষেত্রে কত রিটার্ন পাবেন?
PFRDA চেয়ারপার্সন সুপ্রতিম বন্দোপাধ্যায়ের বক্তব্য, গত ১৩ বছরে জাতীয় পেনশন প্রকল্পের অন্তর্গত বিনিয়োগকারীরা বার্ষিক ১০.২৭ শতাংশের বেশি রিটার্ন পেয়েছেন। যেটি নিত্য প্রয়োজনীয় জিনিসের বাজারমূল্য বৃদ্ধি পেলেও এই সমস্যা থেকে মুক্তি দেওয়ার চেষ্টা করবে। এই স্কিমের অধীন বিনিয়োগকারীরা পাবেন সুনিশ্চিত ভালো রিটার্ন। আর সেই দিকে লক্ষ্য রাখছে PFRDA. (NPS Calculator)

Ads

হাতে মাত্র দুই দিন, জিওতে 75GB আনলিমিটেড ডেটা ভ্যালিডিটি কিভাবে পাবেন দেখে নিন

কবে থেকে চালু হবে এই স্কিম?
সংবাদ মাধ্যম সূত্রে খবর সুপ্রতিম বন্দোপাধ্যায় আরো জানান, পেনশন সম্পদের আকার ৩৫ লক্ষ কোটি টাকা, যেখানে NPS ২২ শতাংশ (৭.৭২ লক্ষ কোটি টাকা) ও ৪০ শতাংশ EPFO ​​(কর্মচারী ভবিষ্য তহবিল সংস্থা)-র কাছে রয়েছে। এতে আবেদনের সর্বোচ্চ বয়স ৭০ বছর। (NPS Calculator) বর্তমানে মোট গ্রাহক সংখ্যা ৩.৪১ লাখ থেকে ৯.৭৬ লাখ। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ন্যাশনাল পেনশন সিস্টেমের বা NPS অধীন এই স্কিম চালু করা হতে পারে।
এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Advertisement

বছরে 299 টাকা দিয়ে পান 10 লক্ষ টাকা, এসে গেল পোস্ট অফিসের দুর্দান্ত পলিসি

সম্পাদক

Leave a Comment

Advertisement