PAN Aadhaar Link – প্যান আধার লিঙ্ক নিয়ে বড় ঘোষণা, সময়সীমা বাড়তে চলেছে? লিংকের স্ট্যাটাস চেক করুন।

ফের কি বাড়তে পারে PAN Aadhaar Link বা প্যান আধার লিঙ্ক এর সময়সীমা? ৩০ জুন ২০২৩ প্যান কার্ডের সঙ্গে আধার কার্ডের লিংক এর সময়সীমা শেষ হচ্ছে। কেন্দ্রীয় সরকারের তরফে দেশবাসীকে প্যান কার্ডের সঙ্গে আধার কার্ডের লিংক করানোর জন্য জরুরি নির্দেশিকা জারি করা হয়েছিল। তারপরে এক দফা সেই সময় সীমা বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হয়।

Advertisement

বিষয়বস্তু

PAN Aadhaar Link status check fees last date

এবার আর কয়েকদিন পরেই সেই সময়সীমা শেষ হতে চলেছে। আর তখনই প্রশ্ন উঠেছে, ফের কি PAN Aadhaar Link – প্যান আধার লিঙ্ক এর সময়সীমা বাড়াতে পারে কেন্দ্র? (Will PAN Aadhaar Link Deadline be Extended)? যদিও এখনো পর্যন্ত সরকারের তরফে কোনো উত্তর পাওয়া যায়নি। তবে এ নিয়ে চর্চা শুরু হয়েছে বিশেষজ্ঞ মহলে।

Ads

PAN Aadhaar link Fees

প্যান আধার লিঙ্ক করার জন্য এখন ১ হাজার টাকা জরিমানা দিতে হচ্ছে। আর তার সঙ্গে রয়েছে একশ্রেণীর সাইবার ক্যাফে, যারা এই প্যান আধার লিঙ্ক করার জন্য ৩০০- ৪০০ টাকা পর্যন্ত সাধারণ মানুষের কাছ থেকে নিয়ে নিচ্ছে। এই সুযোগটা কেন্দ্রীয় সরকারই করে দিয়েছে। সে যাই হোক, এখন ফের কি সময় সীমা বাড়তে পারে? কি বলছেন বিশেষজ্ঞরা?

Advertisement

Aadhar PAN link last date

Grant Thornton Bharat এর বিবেক আইআর বলেন, প্যান আধার লিঙ্ক করার জন্য অন্তত আরও ৪ মাস সময়সীমা বাড়ানো উচিত। অক্টোবর মাস পর্যন্ত মেয়াদ বাড়ানো যেতে পারে। জরিমানা একই থাকুক। দেশের আরও বেশি সংখ্যায় মানুষ যাতে প‍্যান আধার লিঙ্ক করতে পারেন, তাই সময় সীমা বাড়িয়ে দেওয়া উচিত।

Advertisement

Bhagat & Co. এর রুচিকা ভগৎ বলেন, প্যান আধার লিংক এর সময়সীমা শেষ হচ্ছে ৩০ জুন। এই সময়ের মধ্যে যদি লিংক না করে নেওয়া যায় তাহলে আইটি আর ফাইল করা যাবে না। আর সময়সীমা বাড়ানোর সম্ভাবনা কম। তাই যত শীঘ্র সম্ভব প্যান আধার লিঙ্ক করে নেওয়া উচিত।

Ads

Youtube চ্যানেল, ফেসবুক পেজ, ওয়েবসাইট আছে? সাবধান!! সরকারের নতুন নিয়ম জেনে নিন।

Tax buddy.com এর সুজিত বাঙ্গার বলেন, প‍্যান আধার লিঙ্কের সময়সীমা শেষ হচ্ছে ৩০ জুন। আবার আইটিআর ফাইল দাখিল করার সময় শেষ হচ্ছে ৩১ জুলাই। যদি এই সময়ের মধ্যে প‍্যান-আধার লিঙ্ক না করানো হয়, তাহলে আইটিআর ফাইল করা যাবে না। ফলে এই সময়সীমা আরো কিছূদিন বাড়ানো উচিত।

আরও পড়ুন, চাকরির পাশাপাশি শুরু করুন এই লাভজনক ব্যবসা, জীবনে আর পিছনে ফিরে তাকাতে হবে না।

Shukla & Co. এর আমোদ শুক্লা বলেন, সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্সেস (CBDT) এর তথ্য অনুযায়ী, ২০২৩ সালে ফেব্রুয়ারি মাস পর্যন্ত ৬১০ মিলিয়নেরও বেশি প্যান কার্ড ইস্যু করা হয়েছে। তার মধ্যে ৪৮০ মিলিয়ন প্যান কার্ড আধার কার্ডের সঙ্গে লিঙ্ক সফল ভাবে সম্পন্ন হয়েছে। তাই এই সময়সীমা না বাড়ালে যাদের এখনও পর্যন্ত এই লিঙ্ক করানো সম্ভব হয়নি তাদের সমস্যা হতে পারে।

Pan Adhaar link Status

এই মুহুর্তে প্যান কার্ড আধার কার্ড লিংকের সময়সীমা কি আরও বাড়ানো উচিত? সাধারণ মানুষ কি চাইছেন? নিচে কমেন্ট করে জানাতে পারেন। আর যারা ইতিমধ্যেই প্যান আধার লিংক করিয়েছেন স্ট্যাটাস দেখতে এখানে ক্লিক করুন, এবং আপনার কোনও মতামত থাকলে নিচে কমেন্ট করে জানান।

সুখবর বাংলা

13 thoughts on “PAN Aadhaar Link – প্যান আধার লিঙ্ক নিয়ে বড় ঘোষণা, সময়সীমা বাড়তে চলেছে? লিংকের স্ট্যাটাস চেক করুন।”

    • সময় বাড়ানো হোক আর জরিমানা নেওয়া বন্ধ হোক।

      Reply
    • প্যান কার্ড এ আধার লিঙ্ক এর সময়সীমা বাড়ানো উচিত । যাতে সবাই খুব শীঘ্রই করে নিতে পারে।

      Reply
  1. Free instant e-pan er jonno onek er instant e-pan generate hoye gachhe ebong seta aadhar er sathe linked sei jonno old pan card er sathe aadhar link hochhe na. New pan surrender r aadhar d-link er jonno time lagchhe r eta offline korte hochhe. Kajer karone jara baire thaken tara prachur problem face korchen.

    Reply
  2. অনেক সাধারণ মানুষ এখনও এই কাজ সেরে উঠতে পারেন নি। তাই অবশ্যই সময়সীমা বাড়ানো উচিত

    Reply
  3. অবশ্যই সময়সীমা বাড়ানো হোক।এতো জনসংখ্যার দেশে এই সময়ের মধ্যে শেষ করা সম্ভব নয়।

    Reply
  4. পেনান্টি না নিয়ে সময়টা আরও বাড়ানো উচিদ বলে মনে করছি।

    Reply
  5. কেন্দ্র সরকারের অধীনে প্রকল্প গুলোর জন্য সাধারণ মানুষের উপকার না হলেও সরকারের বেশ লাভবান হচ্ছে, তাতে গরিব দেশবাসী মরলে মরুক, সরকারতো লাভবান হচ্ছে 🙏🙏

    Reply

Leave a Comment

Advertisement