Post Office RD Scheme – মাত্র 333 টাকা দিয়ে 17 লক্ষ টাকার লাভযুক্ত গ্যারেন্টিসহ রিটার্ন পাওয়ার দুর্দান্ত সুযোগ দিচ্ছে পোস্ট অফিস

পোস্ট অফিস একটি বিশ্বস্ত অনেক (Post Office RD Scheme) পুরনো আর্থিক প্রতিষ্ঠান। বর্তমানে বিভিন্ন ব্যাংক থেকে বিভিন্ন সুবিধা পাওয়ার পরেও অনেক ব্যক্তি এখনো এই পোস্ট অফিসের ওপরেই নির্ভর করেন কারণ পোস্ট অফিস এর বিনিয়োগ করা নিরাপদ ও বিশ্বাসযোগ্য। বর্তমানে পোস্ট অফিস বিভিন্ন ব্যাংকের থেকেও বেশি সুদ প্রদান করছে।

Advertisement

Post Office RD Scheme Get Invest 333rs & Return 17 Lakh RS

এছাড়া নিত্যনতুন স্কিম এনে গ্রাহকদের চমকে দিচ্ছে। পোস্ট অফিসে একজন শিশু থেকে বৃদ্ধ প্রত্যেকের জন্য আলাদা আলাদা সেভিংস স্কিম রয়েছে। একজন ব্যক্তি তার উপার্জনের অর্থ থেকে কিছুটা অংশ বিনিয়োগ করেন ভবিষ্যতের জন্য (Post Office RD Scheme).

কারণ ভবিষ্যতের এই বিনিয়োগ থেকে প্রাপ্ত সুদের পরিমাণ মিলে রিটার্ন প্রাপ্ত টাকাটা অনেক বেশি হয়। অনেকেই রয়েছেন অনেক সময় অনেক ভুল জায়গায় বিনিয়োগ করে ফেলেন ফলে সেখান থেকে টাকাটা লসও হতে পারে (Post Office RD Scheme).

Ads

কিন্তু আপনি যদি নিশ্চিত গ্যারান্টি যুক্ত রিটার্ন চান তাহলে সবথেকে নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হল পোস্ট অফিস। আজকের এই প্রতিবেদনে এই পোস্টঅফিসের একটি স্কিম সম্পর্কে আলোচনা করা হবে। যেখানে আপনি খুব অল্প পরিমাণ বিনিয়োগ করে অনেক পরিমাণ রিটার্ন পাবেন (Post Office RD Scheme).

Advertisement

এখানে আপনি যদি মাত্র ৩৩৩ টাকা বিনিয়োগ করেন, তাহলে ১৭ লক্ষ টাকা রিটার্ন পাচ্ছেন। কি ! ভাবছেন কিভাবে সম্ভব ? হ্যা একদম নিশ্চিত যে আপনি সত্যি এতগুলো টাকার রিটার্ন পাচ্ছেন। আমরা Post Office RD Scheme বা পোস্ট অফিসের RD স্কিমের ব্যাপারে কথা বলছি। অর্থাৎ রেকারিং ডিপোজিট এর কথা বলছি।

Advertisement

পোস্ট অফিসের ছোট ছোট সঞ্চয় স্কিম গুলোর মধ্যে অন্যতম হলো Post Office RD Scheme বা পোস্ট অফিসে রেকারিং ডিপোজিট স্কিম। এটি একটি সরকারি স্কিম। বর্তমানে এই স্কিমের সুদের হার চলতি বছর থেকে আরো বৃদ্ধি করা হয়েছে। এই স্কিমে ৬.৭ শতাংশ হারে চক্রবৃদ্ধি সুদের হারে রিটার্ন পাবেন।

Ads

বিনিয়োগের পরিমাণ ও মেয়াদ কাল

আপনি ন্যূনতম ১০০ টাকা বিনিয়োগ করেও রেকারিং ডিপোজিট অ্যাকাউন্ট খুলতে পারবেন।
এই স্কিমের মেয়াদকাল ৫ বছরের (Post Office RD Scheme).

RD স্কিমের জন্য প্রয়োজনীয় তথ্য

  • এটি যেহেতু সরকারি স্কিম। তাই আপনি বিনিয়োগের ক্ষেত্রে সম্পূর্ণ নিরাপদ ও নিশ্চিন্ত থাকতে পারেন।
  • অন্যান্য ব্যাংকের থেকে সুদের পরিমাণ বেশি। সেইসাথে আপনি যদি কোন ভাবে ১টি কিস্তি দিতে ভুলে যান তাহলে আপনাকে প্রতি মাসে ১% করে জরিমানা দিতে হবে। আর যদি পরপর ৪ টি কিস্তি দিতে না পারেন, তাহলে আপনার অ্যাকাউন্ট স্বয়ংক্রিয়ভাবে বন্ধ করে দেওয়া হবে।

৩৩৩ টাকা জমিয়ে কিভাবে ১৭ লক্ষ টাকা রিটার্ন পাবেন?

অনেক নিম্ন মধ্যবিত্ত ব্যক্তির পক্ষে একসঙ্গে অনেক টাকা বিনিয়োগ করা সম্ভব হয় না তাই তাদের জন্য এই স্কিম অনেক সুবিধাযোগ্য। কারণ আপনি দৈনিক ৩৩৩ টাকা জমিয়েই ১৬ লক্ষ টাকা পেতে পারবেন (Post Office RD Scheme).

LIC Policy এর মেয়াদ শেষ হয়ে গেছে! এই সঠিক পদ্ধতি জানলে টাকা মিলবে আরও সহজে

দৈনিক ৩৩৩ টাকা জমানো হলে এবং ৬.৭ শতাংশ সুদের হার হলে প্রতিমাসে আপনি ১০ হাজার টাকা করে বিনিয়োগ করছেন। আর এভাবে ১ বছরে দৈনিক ৩৩৩ টাকা জমা করলে মোট বিনিয়োগের পরিমাণ হয়ে দাঁড়ায় ১ লক্ষ ২০ হাজার টাকা। ৫ বছর পর এখান থেকে আপনি ৭ লক্ষ ১৩ হাজার ৬৫৯ টাকা রিটার্ন পাবেন (Post Office RD Scheme).

IMG 20240523 WA0042

আর যদি এই টাকা আপনি না তুলে আরও পরবর্তী ৫ বছর এভাবেই বিনিয়োগ করে গেলে আপনার মোট বিনিয়োগের পরিমাণ দাঁড়াবে ১২ লক্ষ টাকা। তাহলে ১০ বছর ১২ লক্ষ টাকা বিনিয়োগ করে পেয়ে যাচ্ছেন ১৭ লক্ষ ৮ হাজার ৫৪৬ টাকা। একজন সাধারণ মানুষের পক্ষে এই স্কিমটি অত্যন্ত লাভজনক একটি স্কিম (Post Office RD Scheme).

মাসিক আয় ২০ হাজার টাকা হলে, ১ কোটি টাকা জমাতে কিভাবে বিনিয়োগ করবেন, জেনে নিন।

অর্থাৎ আপনি দৈনিক ৩৩৩ টাকা করে জমিয়ে ১০ বছর পরে পেয়ে যাচ্ছেন ১৭ লক্ষ ৮ হাজার ৫৪৬ টাকা। এমন সুযোগ করে দিচ্ছে শুধুমাত্র পোস্ট অফিসের RD স্কিম। আপনিও যদি এই সুযোগ পেতে চান আপনার নিকটবর্তী পোস্ট অফিসে গিয়ে আধিকারিকের সাথে কথা বলে এই স্কিম সম্পর্কে আরও বিস্তারিত জেনে আবেদন করুন।

সম্পাদক

Leave a Comment

Advertisement