Railway Recruitment 2022 – ভারতীয় রেলে দেড় লাখ কর্মী নিয়োগ, জেনে নিন শিক্ষাগত যোগ্যতা।

Railway Recruitment 2022 – জেনে নিন আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য।

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর (Railway Recruitment 2022)। সরকারি চাকরির সন্ধান করছেন বা পড়াশোনা করছেন সরকারি চাকরির জন্য, তাদের কাছে বড়ো সুযোগ। খুব শীঘ্রই ভারতীয় রেলের তরফ থেকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। আবেদনকারীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। পুরুষ ও মহিলা উভয়ই আবেদনের যোগ্য। আবেদনকারী শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, আবেদনের শেষ তারিখ ইত্যাদি সম্পর্কে জানতে হলে অবশ্যই পড়তে হবে পুরো প্রতিবেদনটি।

Advertisement

নিয়োগ পদের নাম– ভারতীয় রেলে গ্ৰুপ-সি, গ্ৰুপ-ডি এবং অন্যান্য পদে কর্মী নিয়োগ করা হবে। (Railway Recruitment 2022)
মোট শূন্যপদের সংখ্যা– সংবাদ মাধ্যম সূত্রে খবর, মোট ১ লাখ ৪৮ হাজার ৪৬৩ জন কর্মী নিয়োগ করা হবে। ভারতীয় রেল মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, ২০১৪-১৫ সাল থেকে ২০২১-২২ সাল পর্যন্ত ভারতীয় রেলের তরফ থেকে মোট ৩ লাখ ৪৯ হাজার ৪২২ জন কর্মী নিয়োগ করা হয়েছে। ২০২২-২৩ আর্থিক বর্ষে মোট ১ লাখ ৪৮ হাজার ৪৬৩ জন কর্মী নিয়োগ করা হবে।

কন্যা সন্তান জন্মালেই মিলবে ১১,০০০ টাকা। কিভাবে জেনে নিন

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা– আবেদনকারীকে যে কোন স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান মাধ্যমিক পাশ করতে হবে। এছাড়াও উচ্চমাধ্যমিক পাশ ও অন্যান্য যোগ্যতা থাকা আবেদনকারীদের মিলিয়ে নিয়োগ করা হবে।
বয়সসীমা– ভারতীয় রেলে চাকরি করতে হলে আবেদনকারীর বয়স কমপক্ষে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স ৪৫ বছর হতে হবে। (Railway Recruitment 2022)

Ads

রাজ্য সরকারী কর্মীদের পুজোর আগের প্রথম কিস্তিতে কত শতাংশ ডিএ, খরচ কত, রিপোর্ট দিলো নবান্ন

আবেদন পদ্ধতি– ভারতীয় রেলের অফিশিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনে আবেদন জানাতে হবে। নিচে ওয়েবসাইট লিংক দেওয়া হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ হয়নি। তবে ভারতীয় রেল মন্ত্রকের তরফ থেকে এই নিয়োগের ঘোষণা করা হয়েছে।
নিয়োগের নিয়ম – আবেদনকারীদের প্রথমে অনলাইনের মাধ্যমে CBT-1 পরীক্ষা দিতে হবে। এই পরীক্ষায় উত্তীর্ন হলে CBT-2 পরীক্ষা বা পার্সোনালিটি টেস্ট নেওয়া হবে। তাতেও উত্তীর্ণ হলে কর্মী হিসেবে নিয়োগ করা হবে। বিভিন্ন পদের ক্ষেত্রে নিয়োগ পদ্ধতি অবশ্যই ভিন্ন হবে। (Railway Recruitment 2022)

Advertisement

অফিশিয়াল ওয়েবসাইট হল-
https://www.rrbkolkata.gov.in/
চাকরি সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েব পোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Advertisement

বছরে 299 টাকা দিয়ে পান 10 লক্ষ টাকা, এসে গেল পোস্ট অফিসের দুর্দান্ত পলিসি

সম্পাদক

2 thoughts on “Railway Recruitment 2022 – ভারতীয় রেলে দেড় লাখ কর্মী নিয়োগ, জেনে নিন শিক্ষাগত যোগ্যতা।”

Leave a Comment

Advertisement