Old Note Sale – পুরনো 10 টাকার নোট কাছে আছে? লাখ টাকায় বিক্রয়ের সুযোগ।

পুরনো নোট বা কয়েন এর মুল্য অনেক বেশি, একথা সকলের জানা। আর এই মুহুর্তে ১০ টাকা র পুরনো নোট বিক্রয় করে (Old Note Sale) লাখ টাকা কামানোর সুযোগ এসেছে। তবে যেকোনো নোট হলেই চলবে না। এই স্পেশাল নোটে রয়েছে কিছু শর্ত। কোন ধরনের নোটের দাম লাখ টাকা ও কিভাবে বিক্রয় (Old Note Sale) করবেন, ধাপে ধাপে সব জেনে নিন।

Advertisement

Old Note Sale Old Coin Sale – পুরনো নোট বিক্রয়ের উপায়।

কি করে পকেটে গোছা গোছা টাকা ঢুকবে, সেই দিকেই নজর অধিকাংশ মানুষের। কিন্তু নজর দিলেই তো আর পকেটের ভিতর টাকা হেঁটে চলে আসবে না। সেই টাকা উপার্জন করতে হবে। আর তার জন্য মানুষ সারাদিনরাত যথেষ্ট পরিশ্রম করছেন। আবার শুধু শুধু পরিশ্রম করলেই যে লক্ষ লক্ষ কোটি কোটি টাকা চলে আসবে এমনটাও নয়।

যেহেতু কোনো সাধারণ মানের কাজকর্ম করে লাখোপতি কোটিপতি হওয়া যায় না, তাই সকলেই নিয়ম করে লটারির দোকানে গিয়ে লটারির টিকিট (Lottery) কাটতে শুরু করেছেন। যদি কোনো ভাবে কপালে লেগে যায়, তাহলেই একেবারে কেল্লাফতে। নিমেষের মধ্যেই লাখোপতি বা কোটিপতি। কিন্তু সেটাও তো খুব সহজ নয়। দিনের পর দিন টিকিট কেটে গিয়েছেন অথচ একদিনের জন্যেও একটি টাকাও লটারিতে পাননি। আবার এমন উদাহরণ রয়েছে, যিনি প্রথমবার লটারির টিকিট কাটলেন, আর কয়েক লক্ষ টাকা জিতে নিলেন।

Ads

লটারির টিকিট তো ভাগ্যের খেলা। কিন্তু আপনার কাছে যদি এই জিনিসটি থাকে, তাহলে আর পিছন ফিরে তাকাতে হবে না। আন্তর্জাতিক বাজারে এর এই মুহূর্তে বিরাট চাহিদা। বহু ডিজিটাল মিডিয়ায় শুধু এই বিষয়েই খবর প্রকাশিত হচ্ছে। পুরনো টাকা বিক্রি (Old Note Sale) করলেই লাখপতি বা কোটিপতি।

Advertisement

বহু মানুষ পুরনো নোটগুলিকে শখের বশে যত্ন করে রেখে দেন। আবার অনেকে গুরুত্ব না দিয়ে সেটি আবার ফেলেও দেন। কিন্তু যদি আপনার কাছে পুরনো ১০ টাকার নোট থাকে, তাহলে কিন্তু আপনি নিমেষের মধ্যে Old Note Sale করে লাখপতি বা কোটিপতি হয়ে যেতে পারেন। পুরনো দিনের এই একটি ১০ টাকার নোট আপনার ভাগ্য খুলে দিতে পারে। তার জন্য লটারির দোকানে হেঁটে গিয়ে টিকিট কাটতে হবে না। এই ১০ টাকার নোট আন্তর্জাতিক বাজারে বিক্রি করলেই ২ লাখ টাকা পেয়ে যাবেন। তবে এই ১০ টাকার নোটের কিছু আলাদা বিশেষত্ব রয়েছে। এই পুরনো ১০ টাকার নোটটি ১৯৪৩ সালের হতে হবে।

Advertisement

আরও পড়ুন, 20 পয়সার এই স্পেশাল কয়েন থাকলেই পাবেন লাখ টাকা।

ব্রিটিশ শাসনের সময়ের এই নোটের উপরে রাজ্যপাল সিডি দেশমুখের সই থাকতে হবে।
পাশাপাশি, এই ১০ টাকার নোটের উল্টোদিকে একটি নৌকার ছবি থাকতে হবে। আর তবেই আপনি বিক্রি (Old Note Sale) করলেই ২ লাখ টাকা একেবারে আপনার পকেটে।

Ads

100 দিনের কাজের টাকা একাউন্টে ঢুকেছে কিনা চেক করুন বাড়িতে বসে, জেনে নিন কীভাবে?

কিভাবে পুরনো নোট বিক্রি করবেন?

Indiamart.com, Coinbazzar বা OLX- এর মত ওয়েবসাইটে গিয়ে নিজের নাম, ফোন নম্বর, ইমেইল আইডি দিয়ে এই ১০ টাকার নোটের ছবি আপলোড করে দিতে হবে।
আর তারপরেই যে সমস্ত ক্রেতারা আপনার কাছ থেকে ঐ নোটটি কিনতে চাইবেন, তারা আপনার সঙ্গে সরাসরি যোগাযোগ করবেন। আপনি মুহূর্তের মধ্যে ঘরে বসেই ২ লাখ টাকা পেয়ে যাবেন।

click here png 1

তবে একটা কথা বলে রাখা দরকার, এই ধরনের নোট বিক্রির ফাঁদ (Old Note Sale Scam) তৈরি করে প্রতারকরা মানুষদের সর্বস্বান্ত করে দিতে পারে। তাই এরকম নোট বিক্রি করলেই টাকা পাবেন, এই খবরটি শুনে হুড়োহুড়ি করবেন না। এছাড়া ভারতীয় রিজার্ভ ব্যাংক পুরনো নোট বা কয়েন বিক্রয় কে সমর্থন করে না। তাই সমস্ত দিক ভেবেচিন্তে দেখেশুনে এগোবেন। তা না হলে জালিয়াতের খপ্পরে পড়ে যেতে পারেন। এরকম খবরের কোনো নিশ্চয়তা এখনো পর্যন্ত খুব একটা পাওয়া যায়নি। তবে বিভিন্ন সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী এখানে জানানো হলো।

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement