S SC – SSC তে Grade- C ও Grade- D কর্মী নিয়োগ, জেনে নিন আবেদনের শেষ তারিখ।

S SC – আবেদন সংক্রান্ত অন্যান্য তথ্য জেনে নিন।

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর (S SC)। ইতিমধ্যে আবার এসএসসি এর মাধ্যমে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদনকারীদের অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। পুরুষ-মহিলা নির্বিশেষে করা যাবে আবেদন। আরো বিস্তারিত জানতে হলে অবশ্যই পড়তে হবে সম্পূর্ণ প্রতিবেদনটি।

Advertisement

নিয়োগ পদের নাম- SSC গ্রেড সি (স্টেনোগ্রাফার) ও গ্রেড ডি।
আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা– এই পদগুলিতে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীকে যে কোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পাশ বা তার সমতুল্য পাশ করতে হবে।
বয়সসীমা– আবেদনকারী নূন্যতম বয়স ১৮ বছর হতে হবে। তবে গ্রেড-সি পদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩০ বছর হতে হবে। গ্রেড-ডি পদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ২৭ বছর হতে হবে। সংরক্ষিত জাতি গোষ্ঠীর প্রার্থীদের সরকারি নিয়ম অনুযায়ী দেওয়া হবে বয়সের ছাড়। (S SC)

অনলাইনে বাড়িতে বসে স্থায়ী ইনকাম করতে সাহায্য করবে এই 4 টি পন্থা

আবেদন পদ্ধতি– কেবলমাত্র অনলাইনের মাধ্যমেই করা যাবে আবেদন। অনলাইনে আবেদনের লিঙ্ক নিচে দেওয়া হয়েছে। প্রথমে অনলাইন আবেদনের জন্য রেজিস্ট্রেশন করতে হবে। এরপর রেজিষ্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।
নতুন পেজে আবেদনপত্র পূরন করতে হবে।এরপর আপলোড করতে হবে ও আবেদন ফী জমা করতে হবে। তবে একবার রিভিউ করে ফাইনাল সাবমিট করে, প্রিন্ট আউট বের করতে হবে। (S SC)

Ads

নিয়োগের পদ্ধতি– গ্রেড-সি ও গ্রেড-ডি পদে নিয়োগ করার জন্য কম্পিউটার বেস্ট টেস্ট পরীক্ষা (CBT) নেওয়া হবে। তাতে উত্তীর্ণ হলে অন্যান্য প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ করা হবে। পরীক্ষার সিলেবাস ও সেন্টার অফিসশিয়াল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
আবেদন ফী– সাধারণ ও ওবিসিদের জন্য আবেদন ফী হিসেবে ১০০ টাকা ধার্য করা হয়েছে। SC, ST, মহিলাদের আবেদন মূল্য নেওয়া হবে না। আবেদন ফী জমা করা যাবে অফলাইন চালান এবং অনলাইনে (Debit Card /Credit Card / UPI /SBI Challan) এর মাধ্যমে। (S SC)

Advertisement

DA না দিলে কাজ করবেন না সরকারী কর্মীরা, পশ্চিমবঙ্গে কর্মবিরতির সিদ্ধান্ত

আবেদনের শেষ তারিখ– ৫ সেপ্টেম্বর,২০২২.
অনলাইনে আবেদন ফী জমা করার শেষ তারিখ – সেপ্টেম্বর,২০২২. (S SC)
ভুল সংশোধন– ৭ সেপ্টেম্বর,২০২২ (রাত ১১ টার মধ্যে)।

Advertisement

অফিশিয়াল ওয়েবসাইট –
https://ssc.nic.in/

অফিশিয়াল বিজ্ঞপ্তি-
https://img.freejobalert.com/uploads/2022/08/Notification-SSC-Stenographer-Gr-C-D-Posts.pdf
চাকরি সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Ads

লটারি কাটার সময় মেনে চলুন এই নীতি, জিত নিশ্চিত

সম্পাদক

Leave a Comment

Advertisement