Google Pay loan (গুগল পে লোন)

আজকাল ইন্টারনেটের দুনিয়ায় Google Pay, PhonePe বা যেকোনো অ্যাপ এর মাধ্যমে টাকা পয়সার আদান প্রদান বেশিরভাগ অনলাইন এর মাধ্যমেই হয়ে থাকে। আর অনলাইন ট্রানজেকশনের ক্ষেত্রে ফোন পে, গুগল পে, পেটিএম ইত্যাদি ইউপিআই অ্যাপ (UPI App) গুলির নাম বেশ জনপ্রিয়। সকল ইউপিআই ব্যবহারকারীরা এই অ্যাপগুলি ব্যবহার করে থাকেন।

Advertisement

Google Pay loan apply online

তবে অন্যান্য ইউপিআই অ্যাপ গুলির তুলনায় গুগল পের (Google Pay) ব্যবহারকারীর সংখ্যাই বেশি। আর এই অ্যাপের বিপুল সংখ্যক ব্যবহারকারীদের জন্য আজ রয়েছে একটি সুসংবাদ। google পে যারা ব্যবহার করেন তাদের কে সরাসরি ১৫ হাজার টাকা লোন দিচ্ছে এই কোম্পানি, এমনটা খবর পাওয়া গেছে সাম্প্রতিককালে। তার জন্য কেবলমাত্র দরকার একটি স্মার্টফোন। হ্যাঁ একটিমাত্র স্মার্টফোন থাকলে আর আপনি যদি গুগল পের ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলেই পেয়ে যাবেন এই সুবিধা। কিন্তু কি পদ্ধতিতে জানতে হলে নিচে দেখতে হবে।

গুগল পে তার ভারতীয় ব্যবহারকারীদের জন্য এবারে আনল সচেত লোন সুবিধা। আমরা সকলেই জানি যে গুগল পে থেকে টাকা ট্রান্সফার করলে মাঝেমধ্যেই দেওয়া হয় দারুন ক্যাশব্যাক এর সুবিধা। একসঙ্গে অনেক টাকা ক্যাশব্যাক পেয়েছেন অনেকেই এই অ্যাপ থেকে। সেই কারণেই এটি এত জনপ্রিয় একটি ইউপিআই অ্যাপ। তবে এবার ব্যবহারকারীদের মন আরো জয় করতে এই কোম্পানি চালু করল 15 হাজার টাকা পর্যন্ত লোনের সুবিধা। এতে উপকৃত হতে চলেছেন অনেক মানুষই।

Ads

গুগল পের এই সচেত লোনে আপনাকে সরাসরি ১৫ হাজার টাকা পর্যন্ত সুবিধা দেওয়া হবে। তবে এর জন্য প্রতি মাসে আপনাকে ১১১ টাকা করে বিনিয়োগ করতে হবে সংস্থার কাছে। এর জন্য আপনাকে google pay অ্যাপ এ ঢুকে নির্দিষ্ট অপশন এর ওপর ক্লিক করে প্রয়োজনীয় তথ্য এন্টার করতে হবে। তারপর লোনের অ্যাপ্লিকেশন সাবমিট করতে হবে কোম্পানির কাছে। কোম্পানি যদি বিচার করে দেখে আপনার লোন পাওয়া উচিত তখন আপনাকে এই সুবিধা দেবে তারা।

Advertisement

তবে একটি বিষয় মাথায় রাখতে হবে সকলে কিন্তু পাবেন না এই লোনের সুবিধা। যে সকল ছোট ব্যবসায়ীরা google pay ইউপিআই আইডি বা কিউ আর কোড ব্যবহার করে টাকা পয়সার আদান-প্রদান করেন, তাদের জন্যই এই সুবিধা চালু করেছে কোম্পানি।

Advertisement
Click Here

এর জন্য Google Pay ডিএম‌আই ফাইন্যান্সের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে। এছাড়াও ePayLater-এর সঙ্গে জোট বেঁধে Google Pay তাদের অ্যাপে ব্যবসায়ীদের জন্য ক্রেডিট লাইনের বিশেষ সুবিধা দিচ্ছে।তবে ব্যবসায়ী ছাড়াও সাধারণ ব্যবহারকারীরাও Google Pay অ্যাপে বর্তমানে প্রয়োজনমতো ঋণ নিতে পারেন। এই ব্যক্তিগত ঋণের জন্য Google-Pay ইতিমধ্যেই ICICI Bank ও Axis Bank-এর সঙ্গে জোট বেঁধেছে।

Ads

আরও পড়ুন, পুজো মিটতেই রেশন কার্ড নিয়ে জরুরী নির্দেশ। না মানলে নভেম্বরে রেশন পাবেন না।

গুগল পের (Google Pay loan) এই সচেত লোন (Sachet Loan) কোন নতুন উদ্যোগ নয় কিন্তু। গত এক বছর আগেই চালু করা হয়েছে এই উদ্যোগ। যদিও শুধুমাত্র ভারতের ব্যবহারকারীদের জন্যই এই সুবিধা প্রদান করে থাকে সংস্থা। সংস্থার রিপোর্ট অনুযায়ী জানা গেছে গত এক বছরের মধ্যে জনগণের কাছ থেকে ব্যাপকভাবে সারা পেয়েছে এই উদ্যোগ।

আরও পড়ুন,  আধার কার্ডের বদলে বাধ্যতামূলক হলো আপার কার্ড। না করলে সুবিধা পাবেন না, করলে কি সুবিধা পাবেন?

সেই কারণে ই একে আরও বেশি প্রসার করতে চাইছে কোম্পানি। মার্কিন টেক জায়ান্ট সংস্থাটির Google Pay শাখার ভারতের আধিকারিকরা জানিয়েছেন, গত ১২ মাসে তাঁদের UPI পেমেন্ট গেটওয়ে Google Pay এর মাধ্যমে দেওয়া ঋণের পরিমাণ ১৬৭ লক্ষ কোটি টাকার গণ্ডি ছাপিয়ে গিয়েছে!
Written by Nabadip Saha.

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *