SBI Scheme - এসবিআই স্কিম

বিনিয়োগের জন্য সবচেয়ে জনপ্রিয় উপায় SBI Scheme এর ফিক্সড ডিপোজিট। বেশিভাগ মানুষ ব্যাংকে ফিক্সড ডিপোজিট করে টাকা সঞ্চয় করতে পছন্দ করেন। ভবিষ্যতের কথা ভেবেই এখানে বিনিয়োগ করা হয়। বিনিয়োগের জন্য এ দেশে একাধিক অপশন রয়েছে। তবে বিনিয়োগ করার ক্ষেত্রে অনেক রকমের ঝুঁকি থাকে। স্কিম অনুযায়ী ঝুঁকির পরিমান কমে বাড়ে। সেদিক থেকে ফিক্সড ডিপোজিট কম ঝুকিতে বেশি রিটার্ন দিয়ে থাকে।

Advertisement

SBI Scheme for Fixed Deposite Double Return

আপনিও কি একটি ঝুঁকিহীন উচ্চ রিটার্ন সম্পন্ন স্কিমের খোঁজ করছেন? তাহলে আপনার জন্য আজকের প্রতিবেদনটি গুরুত্বপূর্ণ। আজ আমরা স্টেস্ট ব্যাঙ্কের একটি দুর্দান্ত স্কিম নিয়ে আপনাদের জানাবো। যে স্কিমে ৫ লক্ষ টাকা বিনিয়োগ করে ১০ লক্ষ টাকা রিটার্ন পাওয়া যাবে। স্টেস্ট ব্যাংক অফ ইন্ডিয়া দেশের বৃহত্তম পাবলিক সেক্টর ব্যাংক।

এই ব্যাংক বিনিয়োগকারীদের জন্য দুর্দান্ত সব স্কিম নিয়ে আসে। তবে আজ এসবিআই-র যে স্কিমটি তথা SBI Scheme নিয়ে আপনাদের জানাবো, সেখানে টাকা বিনিয়োগ করা যাবে। আজ এসবিআই উইকেয়ার ফিক্সড ডিপোজিট স্কিম নিয়ে কথা বলবো। এই স্কিমটি মূলত সিনিয়র সিটিজেনদের জন্য আনা হয়েছে। এখানে ৫ লক্ষ টাকা বিনিয়োগ করলে পাওয়া যাবে ১০ লক্ষ টাকা।

Ads

লোভনীয় Pension Scheme নিয়ে হাজির হয়েছে SBI. সম্পূর্ণ সুবিধা জানতে ক্লিক করুন।

২০২৩-২৪ আর্থিক বর্ষে উইকেয়ার এফডি SBI Scheme এ বিনিয়োগের মেয়াদ বাড়িয়েছে। আগামী ৩১শে মার্চ পর্যন্ত এই SBI Scheme এ বিনিয়োগ করা যাবে। সাধারণ এফডি স্কিমের তুলনায় এখানে বেশি সুদ পাওয়া যায়। আগেই বলেছি এসবিআই উইকেয়ার এফডি স্কিম প্রবীণ নাগরিকদের জন্য আনা হয়েছে। এমনিতে প্রবীণ নাগরিকরা সাধারণ গ্রাহকদের তুলনায় ০.৫০ শতাংশ বেশি সুদ পেয়ে থাকে।

Advertisement
Bandhan Bank Loan - বন্ধন ব্যাংক লোন

আর এসবিআই উইকেয়ার এফডি স্কিমে ৭.৫০ শতাংশ হারে সুদ পাওয়া যাচ্ছে। নতুন ও রিনিউয়াল এফডি SBI Scheme এর উপর একই হারে সুদ পাওয়া যাবে। এই স্কিমে সর্বনিম্ন ৫ বছর থেকে সর্বোচ্চ ১০ বছর পর্যন্ত বিনিয়োগ করা যাবে। বর্তমানে এসবিআই উইকেয়ার এফডি স্কিমে ৭.৫ শতাংশ হারে সুদ পাওয়া যাচ্ছে। এমনিতে এসবিআই ১০ বছরের মেয়াদের এফডিতে ৬.৫ শতাংশ হারে সুদ দিয়ে থাকে।

Advertisement

পোস্ট অফিসে মাত্র 5 বছর টাকা জমিয়ে পাবেন 14 লক্ষ টাকা। একসাথে নতুন স্কিম। 28 লক্ষ রিটার্ন সঙ্গে ভারত সরকারের গ্যারান্টি।

তবে এসবিআই-এ এই স্পেশাল স্কিমে বিনিয়োগ করলে পাওয়া যাবে ০.৩০ শতাংশ বেশি সুদ। এই সুদের হারে আপনি এই SBI Scheme এ ১০ বছরের জন্য ৫ লক্ষ টাকা বিনিয়োগ করলে মেয়াদ শেষে ১০ লক্ষ টাকার বেশি রিটার্ন পাবেন। যেখানে সুদ হিসাবে পাবেন ৫.৫ লক্ষ টাকা। শুধু তাই নয় এই স্কিমে বিনিয়োগ করলে লোনের সুবিধাও পাওয়া যাবে।

Ads
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *