(Summer Vacation West Bengal) গরমের ছুটি

সারা বাংলা জুড়ে চলছে তাপপ্রবাহ। আগামী বৃহস্পতিবার থেকে আরও বাড়বে। আর ইতিমধ্যে গরমের ছুটি এগিয়ে এনেছে পাঞ্জাব, ওড়িশা সহ একাধিক রাজ্য। আর অবশেষে এবার পশ্চিমবঙ্গ সরকার ও তাপপ্রবাহের কারনে কচিকাঁচাদের কথা ভেবে সিদ্ধান্ত জানিয়ে দিলো। এবার গ্রমের ছুটি এগিয়ে আনা হচ্ছে।

Advertisement

পশ্চিমবঙ্গে এগিয়ে এলো গরমের ছুটি।

গরমের কারনে ইতিমধ্যেই একাধিক জেলার শিক্ষা অফিস থেকে মর্নিং স্কুল চালু করার কথা ঘোষণা করেছে। আর কিছুক্ষণ আগেই প্রথম শ্রেণীর খবরের চ্যানেলে গরমের ছুটির কথা জানালো। টিভি চ্যানেলের প্রতিবেদন অনুসারে আগামী ২৪ শে মে এর পরিবর্তে গরমের ছুটি পড়ছে ২ রা মে থেকে। অর্থাৎ ২৯ এপ্রিল শনিবার শেষ ক্লাস হবে।

ক্যালেন্ডার অনুসারে ৩০ এপ্রিল রবি বার, পহেলা মে শ্রমিক দিবস। অর্থাৎ শনি বার থেকেই ছুটি পড়ে যেতে পারে রাজ্যের সমস্ত স্কুলে। সমস্ত প্রাইভেট স্কুলেও এই নির্দেশ দেওয়া হতে পারে বলে জানা গেছে। যদিও এই কদিনে যে গরম পড়েছে, তাতে গরমের ছুটি আরও এগোনো উচিত ছিলো বলে মনে করছেন অভিভাবকদের একাংশ। কারন এই মুহূর্তে রাজ্যে কমলা সতর্কতা জারি করা হয়েছে। বিশেষ করে দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলী, বাকুড়া, বর্ধমান, মালদহ জেলায় অত্যাধিক গরম পড়েছে। আগামী বৃহস্পতিবার থেকে তাপমাত্রা আরও বাড়বে বলে জানা গেছে।

Ads

ব্যাংক একাউন্ট থেকে আধার নম্বর দিয়ে টাকা তোলার উপায়, লাগবে না একাউন্ট নম্বর।

আর এই মুহুর্তে শিশুদের হজমের সমস্যা সহ একাধিক শারীরিক সমস্যা দেখা দিচ্ছে। তবে একাধিক জেলায় মর্নিং স্কুল শুরু করার অথা বলা হয়েছে। আর গরমের ছুটি নিয়েও কেবলমাত্র সংবাদ মাধ্যমে খবর পাওয়া গেছে। এখনও শিক্ষা দপ্তরের অর্ডার সামনে আসেনি।

Advertisement

ব্যাংক থেকে পোস্ট অফিসের একাউন্টে কিভাবে টাকা জমা করবেন, নিয়ম শিখে নিন।

তবে জানা যাচ্ছে এই ছুটি কেবলমাত্র ছাত্রদের জন্য নয়। পুরো স্কুল ই বন্ধ থাকতে পারে। অন্যদিকে মে মাসে পঞ্চায়েত ভোট ঘোষণা হবে। এই পরিস্থিতিতে রাজ্যের তাপপ্রবাহ নিয়ে সতর্ক প্রশাসন।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *