Sealdah Station Kolkata : নতুন করে ঢেলে সাজানো হচ্ছে শিয়ালদহ স্টেশন, এই কয়েকদিন সমস্যায় পড়তে পারেন নিত্য যাত্রীরা, Breaking News!

Sealdah Station Kolkata : ভাঙ্গা পড়বে ডিআরএম বিল্ডিং, বদলে যাবে স্টেশন চত্বরের চেহারা, জানুন বিস্তারিত

অতিমারীর আবহে ভিড় কমাতে ট্রেনে (Sealdah Station Kolkata) যাত্রী সংখ্যার ওপর প্রতিবন্ধকতা লাগানো হয়েছিল। বর্তমানে সেই নিয়ম ধীরে ধীরে শিথিল হতে শুরু করেছে। ট্রেনে তাই বেড়েছে যাত্রীসংখ্যাও। বেশ কয়েকটি সমস্যার সমাধান করতে পূর্ব রেল কর্তৃপক্ষ শিয়ালদহ মেন শাখার বড়সড় সংস্কার করার সিদ্ধান্ত নিল।

Advertisement

আরও পড়ুন, এই কাজটি না করলে কেটে দেওয়া হবে বিদ্যুৎ সংযোগ, সতর্ক করল পুলিশ, বাড়িতে বিদ্যুৎ সংযোগ থাকলে অবশ্যই দেখুন

প্রতিনিয়ত যাত্রী সংখ্যা বাড়লেও বাড়ছে না স্টেশন চত্বরের পরিসর। ফলে শিয়ালদহ (Sealdah Station Kolkata) স্টেশনের সকল প্লাটফর্মে দাঁড়াতে পারছে না ১২ বগির ট্রেন। অগত্যা সেই প্লাটফর্ম গুলিতে কেবলমাত্র ৯ বগির ট্রেনই দাঁড় করানো হচ্ছে। ফলে ছোট প্লাটফর্ম গুলিতে যাত্রী সংখ্যা বেশি হওয়ার কারণে ঘিঞ্জি পরিবেশ সৃষ্টি হচ্ছে।

সংবাদমাধ্যম সূত্রের খবর, এই সমস্যা সমাধানের জন্য ২, ৩, ৪, ৫, ১০ নম্বর প্ল্যাটফর্মের দৈর্ঘ্য বাড়ানোর চিন্তাভাবনা করা হয়েছে। এছাড়া প্রতিদিন ট্রেন ঢোকা এবং ছাড়ার সময়ের হেরফের তো রয়েছেই। এর কারণ ট্রেন ঢোকা এবং বেরোনোর ক্ষেত্রে শিয়ালদা স্টেশনে (Sealdah Station Kolkata) লাইনের সংখ্যা খুব বেশি নয়। এর জন্য নতুন লাইন পাতার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Ads

জানা গিয়েছে, শিয়ালদহ স্টেশনের ১ নম্বর প্লাটফর্মের সাথেই যে ডিআরএম বিল্ডিং রয়েছে, তা ভেঙে ফেলা হবে। ১৫০ বছর পুরনো সেই বিল্ডিং ভেঙে পাতা হবে নতুন লাইন। পূর্ব রেলের আধিকারিকদের মতে, ইস্ট-ওয়েস্ট মেট্রো একবার চালু হয়ে গেলে শিয়ালদহ স্টেশনের (Sealdah Station Kolkata) সকল প্লাটফর্মে ১২ কোচের ট্রেন না দাঁড়াতে পারলে, যাত্রীদের ভিড় সামাল দেওয়া খুব একটা সহজ হবে না। তাই যত তাড়াতাড়ি সম্ভব এই কাজ করা হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

ইতিমধ্যে, সংস্কারের কাজ করার জন্য প্রায় ৩৫ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী সংবাদমাধ্যমে জানান, এমনিতেই ডিআরএম বিল্ডিংটি ১৫০ বছর পুরোনো। বিল্ডিং এর অবস্থা খুব একটা ভাল না হওয়ায় নতুন ডিআরএম বিল্ডিং তৈরি করা হবে শিয়ালদা স্টেশন (Sealdah Station Kolkata) চত্বরে।

Advertisement

সংবাদমাধ্যমের শিয়ালদহের ডিআরএম শৈলেন্দ্র প্রতাপ সিং জানান, ইতিমধ্যেই সংস্কারের অর্থ বরাদ্দ করেছে রেলওয়ে বোর্ড। সংস্কারের কাজ পূর্ণ হলে শিয়ালদহের (Sealdah Station Kolkata) সকল প্ল্যাটফর্মেই ১২ বগির ট্রেন দাঁড়াতে পারবে।

Ads

এই সুবিধা পেতে গেলে আপাতত অপেক্ষা করতে হবে সকল যাত্রীদের। এ বিষয়ে শৈলেন্দ্র প্রতাপ সিং এও জানান, আগামী ২০২৪ সালের ডিসেম্বর মাসের মধ্যে এই কাজ শেষ হওয়ার কথা। এসম্পর্কিত অন্যান্য খবরের আপডেট পেতে অবশ্যই এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।

আরও পড়ুন, গ্রাহক বাড়াতে ৭৫ টাকার নতুন প্ল্যান আনলো জিও, এক রিচার্জেই সারা মাস আনলিমিটেড Breaking News।

Written by manika basak

সম্পাদক

Leave a Comment

Advertisement