Summer Vacation – তাপপ্রবাহের কারণে 17 এপ্রিল থেকে গরমের ছুটি। পশ্চিমবঙ্গের সব স্কুল কলেজ বন্ধ, ঘোষণা মুখ্যমন্ত্রীর।

Summer Vacation – তীব্র গরমে পড়ুয়াদের স্বস্থি দিতে এগিয়ে দেওয়া হল গরমের ছুটি।

সোমবার থেকে রাজ্যে গরমের ছুটি (Summer Vacation) ঘোষণা করল মুখ্যমন্ত্রী। রাজ্যের প্রত্যেক জেলায় তাপমাত্রা ৪২ ডিগ্রীতে ছুঁয়ে গেছে। পশ্চিমের জেলাগুলিতে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে। মুখ্যমন্ত্রী রাজ্যের সরকারি বেসরকারি সমস্ত স্কুল কলেজেই ছুটির কথা বলেছে। বেসরকারি স্কুলের সিদ্ধান্ত রাজ্য সরাসরি নিতে পারেনা তাই অনুরোধ করেছে ছুটি দেওয়ার। আলিপুর আবহাওয়া দপ্তর কোনো আশার আলো দেখাতে পারেনি। বৃষ্টির কোনো সম্ভাবনা নেই এই সপ্তাহেও।

Advertisement

ঝাড়খন্ড তামিলনাড়ুতে একটি নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত তার জন্য রাজ্যে জলীয় বাষ্প ঢুকেছে। তাতে তাপমাত্রা কিছুটা কম থাকবে ঠিকই কিন্তু গরম ঘাম একই ভাবে বজায় থাকবে। কলকাতার তাপমাত্রা কিছুটা কম থাকলেও শহরবাসীর নাভিঃশ্বাস ছুটছে। এই অবস্থায় স্কুলে গেলে বাচ্চাদের সব থেকে অবস্থা খারাপ হচ্ছে। মুখ্যমন্ত্রী তাদের নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন।

Airtel ধামাকা অফার, মাত্র 150 টাকায় 1 বছর ভ্যালিডিটি, নববর্ষের আগে রিচার্জ করুন।

বেসরকারি স্কুলগুলির স্বাধিকার আছে ছুটি না দেওয়ার তবু সবার আশা পরিস্থিতি বিবেচনা করে যদি ছুটি দেয়। অভিভাবকরা জানিয়েছে কাল তারা স্কুলে পাঠাবে তারপর কর্তৃপক্ষের সিদ্ধান্ত নেওয়া অবধি অপেক্ষা করতে হবে। এখনো অবধি রাজ্য বলছে সোমবার থেকে শনিবার অবধি ছুটি দেবে।

Ads

শনিবার শহরে (Summer Vacation) তাপমাত্রা ৪০ ডিগ্রী থাকলেও তাপপ্রদাহ হয়নি। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রী বেশি বেশি তাপমাত্রা ছিল এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৬ ডিগ্রী। সেটিও স্বাভাবিকের থেকে অনেক বেশি। রবিবার একই ঘটনার পুনরাবৃত্তি ঘটবে বলেই মনে হচ্ছে । রবিবার শহরের পার্শ্ববতী জেলা হাওড়া,হুগলী, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, মূর্শিদাবাদ, নদিয়াতেও তাপপ্রবাহ হবেনা।

Advertisement

এই সপ্তাহে তাপমাত্রা ৪২ ডিগ্রী ছাড়িয়ে যাবে। এই সময়ে বাচ্চারা বাইরে গেলে শরীরে জলের ঘাটতি তৈরি হয়ে অসুস্থ হয়ে পড়বে। বেশিরভাগ স্কুলই ছুটি হয় দুপুরের দিকে সেই সময় পরিস্থিতি সব থেকে খারাপ থাকে। তাই রাজ্যের এমন সিদ্ধান্ত। পরিবেশের পরিবর্তনের দিকে সবাই তাকিয়ে আছে।

Advertisement

মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পরীক্ষায় 60% নম্বর পেলেই সরকার দেবে 24000 টাকা, আগে আবেদন করলে আগে পাবেন।

সম্পাদক

Leave a Comment

Advertisement