পশ্চিমবঙ্গে ছুটি ঘোষণা (Swaraswati Puja holiday 2023)

সরস্বতী পুজায় অতিরিক্ত ছুটি ঘোষণাঃ
আগামী ২৫ ও ২৬ জানুয়ারী শ্রীপঞ্চমী তিথি তথা সরস্বতী পূজার সময়। তবে বেশিরভাগ স্কুল ও বাড়িতে আগামী ২৬ শে জানুয়ারী পূজা করার সিদ্ধান্ত নিয়েছে। আবার ঐদিন প্রজাতন্ত্র দিবস। তাই একই দিনে দুটি ছুটি পড়ায় পশ্চিমবঙ্গে দেওয়া হয়েছে অতিরিক্ত ছুটি ঘোষণা। তবে শিক্ষক ও সরকারী কর্মীদের বিভ্রান্তি এড়াতে পুরো প্রতিবেদন পড়ুন।

Advertisement

সরস্বতী পুজায় অতিরিক্ত ছুটি ঘোষণাঃ

পশ্চিমবঙ্গের জেলা প্রাথমিক বিদ্যালয় পর্ষদের বিজ্ঞপ্তি ও শিক্ষা দপ্তরের বিজ্ঞপ্তি, এবং একাধিক সরকারী দপ্তরের কর্মীদের আগামীকাল অর্থাৎ ২৫ শে জানুয়ারী ও ২৬শে জানুয়ারী এনলিস্টেড ছুটি তাই আগামী কাল সমস্ত স্কুল ছুটি থাকবে। তবে এখানেই বেধেছে বিতর্ক। কারন পুজোর আগের দিন ছুটি থাকলে স্কুলে পুজোর আয়োজন হবে কি করে? আর যদি স্কুলে বাচ্চাদের আসতে বলা হয়, কিন্তু মিড ডে মিল না দেওয়া হয়, সেটাও অনুচিত হবে। আবার স্কুল ছুটির দিনে মিড ডে মিল ও চালু রাখা উচিত হবে কিনা। এই সমস্ত বিষয় নিয়ে দ্বিধা দ্বন্দে ভুগছে কর্মীরা।

চমকে যাবেন নিজের বেতন দেখে, জেটগতিতে বেতন বাড়ছে সরকারি কর্মীদের, বিরাট ঘোষণা।

এদিকে সরস্বতী পুজোর পরদিন অনেক স্কুলেই খাওয়া দাওয়া হয়। তাই আগামী ২৭ জানুয়ারী ও ছুটি থাকছে না। সেক্ষেত্রে আগামী ২৫ ও ২৬ জানুয়ারীই শুধুমাত্র ছুটি থাকবে। ২৭শে জানুয়ারী ছুটি ঘোষণা বা ছুটির বিজ্ঞপ্তি এখনও পর্যন্ত প্রকাশিত হয়নি। যদিও স্যোসাল মিডিয়ায় এই নিয়ে একাধিক ছুটির খবর শোনা গেছে, তবে আপনাদের তথ্যের জন্য জানানো যাচ্ছে শেষ খবর পাওয়া পর্যন্ত ছুটি ঘোষণা হয়নি।

Ads

মাত্র একবার টাকা জমিয়ে মাসে 20000 টাকা সারাজীবন পেনশন পান।

২৭ তারিখ ছুটি হলে, এই প্রতিবেদনেই নতুন আপডেট দেওয়া হবে। অন্যদিকে ২৭শে জানুয়ারী সারা রাজ্য ব্যাপী বকেয়া ডিএ (Dearness Allowance) এর দাবীতে গনছুটি তথা ধর্মঘট এর ডাক দিয়েছে পশ্চিমবঙ্গের একাধিক সরকারী কর্মী ইউনিয়ন ও শিক্ষক সংগঠন। তাই ঐদিন ছুটি না হলেও প্রচুর কর্মী অনুপস্থিত থাকবেন বলে আশংকা করা হচ্ছে। এদিকে এই আন্দোলনে উপস্থিত থাকার কথা জানিয়েছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *