Business Idea – ঘরে বসে হাজার হাজার টাকা আয় করার দারুণ সুযোগ! রইল 4 টি সেরা বিজনেস আইডিয়া।

বর্তমান সময়ে মহিলাদের সাবলম্বি করার জন্য আমরা এনেছি কিছু ব্যবসার পরিকল্পনা তথা Business Ideaব্যবসার পরিকল্পনা তথা Business Idea. আপনি কি একজন মহিলা? স্বনির্ভর হতে চাইছেন? নিজে রোজগার করে পরিবারের পাশে দাঁড়াতে চাইছেন? কিন্তু কীভাবে করবেন বুঝে উঠতে পারছেন না? তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য। আজ আমরা মহিলাদের জন্য দুর্দান্ত কয়েকটি বিজনেস আইডিয়া নিয়ে হাজির হয়েছি। যে ব্যবসাগুলি কম পুঁজি দিয়ে বাড়িতেই শুরু করা যায়। আর এই সমস্ত ব্যবসা করে মাস গেলে ভালো টাকা উপার্জন সম্ভব। তাই দেরি না করে, এই ব্যবসাগুলি সম্পর্কে জেনে নিন।

Advertisement

Top 4 Home Business Idea for Earn Money

  • বিউটিশিয়ান
  • ফ্রিল্যান্সার/কনটেন্ট রাইটিং
  • ফাস্ট ফুডের দোকান
  • ফিটনেস ট্রেনিং সেন্টার

বিউটিশিয়ান

Business Idea এর কথা উঠলেই সবার প্রথম মাথায় আসে বিউটিশিয়ান কোর্স। কারণ আজকাল কার সময়ে মেয়েরা সাজতে ও সাজাতে ভীষণ ভালোবাসে। আর এই সাজানোকে কেন্দ্র করে আপনি চাইলে প্রতি মাসে ভালো টাকা উপার্জন করতে পারেন। বিয়ে থেকে শুরু করে যে কোনো অনুষ্ঠান বাড়িতে মেয়েরা নিজেদেরকে সুন্দরভাবে সাজিয়ে তোলার জন্য একজন বিউটিশিয়ানকে অবশ্যই ডাকে।

মেহেন্দি আর্টিস্ট, নেইল আর্টিস্ট কিংবা মেকআপ আর্টিস্টের বাজারে বেশ চাহিদা রয়েছে। আপনি বাড়িতে গিয়েও সাজিয়ে আসতে পারেন, আবার একটি বিউটি পার্লার খুলেও এ কাজ করতে পারেন। এই কাজ করে প্রতি মাসের আপনি অনায়াসে 20 হাজার থেকে 30 হাজার টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন।

Ads

ফ্রিল্যান্সার/কনটেন্ট রাইটিং

বাড়িতে বসে টাকা উপার্জন করার আরো একটি অন্য Business Idea হল ফ্রিল্যান্সি়ং। এই ফ্রিল্যান্সি়ং করে আপনি প্রতি মাসে নূন্যতম 10 হাজার টাকা থেকে 50 হাজার টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন। ফ্রিল্যান্সি়ং এর অর্থ অন্যের কাজ আপনি করে দেবেন। সেটা কোনো কনটেন্ট লেখা হতে পারে, কিংবা কোনো ভিডিও বা ছবি এডিটিং হতে পারে। আজকাল এই কাজটির বেশ চাহিদা রয়েছে। যে কোনো অনলাইন প্লাটফর্ম থেকে আপনি কাজ খুঁজে নিতে পারবেন।

Advertisement

এলআইসির দুর্দান্ত 4 টি নতুন প্ল্যান! বিনিয়োগে মাত্রই মিলবে একাধিক সুবিধা।

ফাস্ট ফুডের দোকান

রাস্তার ধারে ফাস্ট ফুডের দোকান খুলেও মাসের ভালো টাকা উপার্জন করতে পারেন এই Business Idea ফলো করে। আজকাল একটু সময় কাটানোর জন্য ক্যাফে বা রেস্টুরেন্ট গুলির জনপ্রিয়তা বেশ বেড়েছে। আপনিও রোল, চাউমিন, বিরিয়ানি ইত্যাদির দোকান দিয়ে স্বনির্ভর হতে পারেন। আয়ের কথা বললে, এখানে যত সেল হবে সে অনুযায়ী আপনার আয় হবে।

Advertisement
পারিবারিক পেনশন তথা Family Pension

ফিটনেস ট্রেনিং সেন্টার

এছাড়া আপনি চাইলে ফিটনেস ট্রেনিং সেন্টারও খুলতে পারেন। এক্ষেত্রে আপনি একটি সেন্টার খুলে সেখানে ফিটনেস ট্রেনার রাখতে পারেন কিংবা আপনি নিজেও ফিটনেস ট্রেনিং নিয়ে ফিটনেস ট্রেনারের কাজ করতে পারেন। আজকাল পুরুষের পাশাপাশি বহু মহিলারাও জিমে যাচ্ছেন। ফলে এর চাহিদা দিন দিন বাড়ছে।

Ads

6 টি সেরা বিজনেস আইডিয়া! মহিলারা এখন ঘরে বসেই আয় করতে পারবে হাজার হাজার টাকা।

এগুলো ছাড়াও, আপনি চাইলে শেয়ার বাজার বা মিউচুয়াল ফান্ডে অর্থ বিনিয়োগ করেও মাস শেষে ভালো উপার্জন করতে পারেন। সেক্ষেত্রে পুঁজির প্রয়োজন। শুধুতাই নয়, মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ ঝুঁকিপূর্ণ হতে পারে। তাই অবশ্যই এ সম্পর্কে সঠিক জ্ঞান নিয়ে তবেই বিনিয়োগ করবেন।

সম্পাদক

Leave a Comment

Advertisement