Mobiles 5g – 5G পরিষেবা পেতে গেলে এই 5 টি জিনিস জানতে হবে।

Mobiles 5g – ভারতে কবে লঞ্চ করা হচ্ছে 5G?

2G, 3G, 4G ব্যবহারের পর এবার সকল গ্রাহকরা অপেক্ষা করছেন কবে 5G পরিষেবা দেশে আসবে (Mobiles 5g)। যদিও এর পাশাপাশি এই sim ব্যবহার নিয়ে সাধারণ মানুষের মনে অনেক প্রশ্নও রয়েছে। সংবাদ মাধ্যম সূত্রে খবর, কিছুদিনের মধ্যেই দেশে চালু হচ্ছে 5G পরিষেবা৷ সম্ভবত অক্টোবর থেকেই দেশের নানা বড় শহরগুলিতে এই পরিষেবা পারেন গ্রাহকেরা৷

Advertisement

ইতিমধ্যেই রিলায়েন্স জিও দীপাবলির মধ্যে 5G পরিষেবা চালু করার কথা ঘোষণা করেছে। এছাড়া এয়ারটেলও অক্টোবরের মধ্যে 5G পরিষেবা চালু হবে বলে জানিয়েছে। সাথে সাথে Vi ও এই সম্পর্কে তাদের পরিকল্পনা জানিয়েছে। যদিও অনেক গ্রাহকের মনে বেশ প্রশ্ন রয়েছে, যার সমাধান কয়েকটি উত্তরের মাধ্যমে জানানো হবে। তাহলে চলুন আর দেরিতে না করে জেনে নেওয়া যাক। (Mobiles 5g)

সেপ্টেম্বর মাসে এই 8 টি প্রকল্পের মাধ্যমে দেওয়া হবে আর্থিক অনুদান, সরাসরি অ্যাকাউন্টে ঢুকবে টাকা

১) 5G পরিষেবার জন্য এই sim কোন ফোনের জন্য উপযুক্ত?
উত্তর- প্রায় সকল কোম্পানিই 5G sim সাপোর্ট দেবে এমন স্মার্টফোন লঞ্চ করেছে। কিন্তু মনে রাখতে হবে, 4G স্মার্টফোনে এই পরিষেবার সুবিধা মিলবে না৷ (Mobiles 5g)
২) 5G পরিষেবা পেতে কি নতুন ফোন কিনতে হবে?
উত্তর- কোনো গ্রাহকের যদি 5G ফোন থাকে, তবে নতুন ফোনের প্রয়োজন হবে না। ব্যবহারকারীকে ফোনে সেটিংসে গিয়ে 5G সাপোর্টিভ চিহ্নটি চেক করতে হবে। কারণ অনেক ফোনে 3G, 4G এর পাশাপাশি 5G এর অপশনও দেখা যায়৷ সেক্ষেত্রে ফোনটি 5G নেটওয়ার্ক সাপোর্ট না করলে নতুন স্মার্টফোন কিনতে হবে।

Ads

এবারের পুজোয় বাজার মাতাচ্ছে এই 5 টি পোশাক, পুজোয় সাজিয়ে তুলুন ট্রেন্ডিং নতুন স্টাইলে

৩) নতুন সিম কার্ড কিনতে হবে?
উত্তর- না, 5G পরিষেবা পেতে কিনতে হবে না নতুন সিম কার্ড। কিন্তু চাইলে তা কিনতে পারেন। সেক্ষেত্রে কোম্পানির তরফ থেকে নতুন কোনো অফার দেওয়া হতে পারে৷
৪) কত খরচ লাগবে?
উত্তর- টেলিকম সংস্থাগুলির তরফ থেকে এখনও পর্যন্ত 5G নেটওয়ার্কে রিচার্জ প্ল্যানের খরচ নিয়ে কোনও আপডেট পাওয়া যায়নি। (Mobiles 5g)

Advertisement

৫) 5G এর সুবিধা?
উত্তর- 5G পরিষেবা নিলে 4G তুলনায় নেটওয়ার্কের গতি বাড়বে। তার সাথে সাথে ইন্টারনেটের গতিও বাড়বে।
উল্লেখ্য, 5G পরিষেবার ফলে Wi-Fi-এর প্রয়োজনীতা কিছুটা হলেও কমতে পারে। যদিও এটি সম্পূর্ণ পরিষেবার চাহিদা ও গতির উপর নির্ভর করে। (Mobiles 5g)
এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েব পোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Advertisement

আবার কমলো LPG গ্যাসের দাম! নতুন দাম দেখুন,

Ads

সম্পাদক

2 thoughts on “Mobiles 5g – 5G পরিষেবা পেতে গেলে এই 5 টি জিনিস জানতে হবে।”

  1. জিও ফোরজি নেটওয়ার্ক চলছে না জিও নেটওয়ার্ক খুব দুর্বল নেটওয়ার্ক জিও সিম ভালো চলছে না

    Reply

Leave a Comment

Advertisement