Online Income

প্রতি মাসে শুধুমাত্র ঘরে বসেই হবে মোটা রোজগার। এই Online Income – এর পদ্ধতিগুলি জানা থাকলে আর কোন সমস্যায় পড়তে হবে না। এই পদ্ধতিতে ইনকাম করতে পারবেন কলেজ পড়ুয়া, চাকুরীজীবী, গৃহিণী থেকে শুরু করে প্রায় সকলেই। তবে থাকতে হবে সাথে একটি মোবাইল। তাহলে আর দেরি না করে জেনে নেওয়া যাক এই উপায় গুলি।

Advertisement

মোবাইল দিয়ে ঘরে বসে করুন Online Income.

বাড়িতে বসে কোনো কায়িক পরিশ্রম না করেও কিন্তু বর্তমানে Online Income করে বেশ ভালো রোজগার করা যায়। Online Income – এর মাধ্যমে ঘরে বসে আয় করা সম্ভব। তবে এর জন্য আপনাকে জানতে হবে ঠিক কীভাবে ঘরে বসে আয় করা সম্ভব। এমন অনেক কোম্পানি আছে, যারা ঘরে বসেই আয় করার সুযোগ করে দেয় সাধারণ মানুষদের। অনলাইনের মাধ্যমেও প্রতি মাসে ২৫,০০০ থেকে ৩০,০০০ টাকা আয় করা যায়৷ আসুন জানা যাক, কীভাবে তা সম্ভব।

এক, ব্যক্তিগত ফিনান্স অ্যাডভাইজারঃ-
ব্যক্তিগত অর্থ উপদেষ্টা বা ফিনান্স অ্যাডভাইজার পদে চাকরি করে বেশ ভালো অঙ্কের টাকা Online Income হিসেবে রোজগার করা যেতে পারে। এর জন্য আপনার একটি নিজস্ব ল্যাপটপ এবং ইন্টারনেট প্রয়োজন৷ অনেক বড় বড় কোম্পানি এই পদে নিয়োগ করে। এখানে, আপনাকে ক্লায়েন্টদের সাথে দেখা করতে হবে, ভ্রমণ করতে হবে এবং ভার্চুয়াল করফারেন্সে যোগদান করতে হবে। এই জব রোলে প্রতি মাসে ২৫,০০০ থেকে ৩০,০০০ টাকা আয় করা যায়। তবে ভালো কোম্পানিতে যোগদানের জন্য আপনার অবশ্যই একটি পেশাদার ডিগ্রি থাকা প্রয়োজন৷

Ads

দুই, অ্যাপ্লিকেশন সফ্টওয়্যার ডেভলপারঃ-
এই ফিল্ডটি নতুন হলেও Online Income এর জগতে এর চাহিদা আকাশছোঁয়া। মূলত সমস্ত ইলেকট্রনিক গ্যাজেট যেমন স্মার্টফোন, ল্যাপটপ এবং ট্যাব ইত্যাদিতে পরিবর্তন আনতে এই পদে নিয়োগ করা হয়। অনেক কোম্পানি বিভিন্ন ধরনের ডেভেলপমেন্ট প্রজেক্ট দেয়। এখানে আপনি প্রতি মাসে ২০,০০০ থেকে ৩০,০০০ টাকা আয় করতে পারবেন। এই পদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হল ক্রিয়েটিভ স্কিল। এখানে উন্নতি করতে গেছে নতুন সফ্টওয়্যার ডেভলপের ধারণা, নতুন অ্যাপ্লিকেশন ডিজাইন এবং প্রোগ্রাম, ফিচার তৈরি করতে পারার দক্ষতা থাকা জরুরি৷

Advertisement

তিন, অনলাইন অ্যাকাউন্টেন্টঃ-
অনলাইন অ্যাকাউন্টেন্ট এখন পেশা Online Income এর উপায় হিসেবে বেশ জনপ্রিয়। বিভিন্ন বড়ো বড়ো কোম্পানিগুলির সাথে টাইআপ করে, তাদের অ্যাকাউন্টগুলি পরিচালনা করা যেতে পারে। এখানে আপনি ঘরে বসেই অনলাইনে যেকোনো কোম্পানির অ্যাকাউন্ট পরিচালনা করতে পারবেন। এই পদের জন্য কোম্পানিগুলো প্রতি মাসে ১৫,০০০ থেকে ২০,০০০ টাকা দিয়ে থাকে।

Advertisement

পিএম কিষাণ নিয়ে সামনে এলো 1টি বড়ো আপডেট! চট জলদি দেখে নিন।

চার, গ্রাফিক ডিজাইনারঃ-
বর্তমানে মিডিয়া হাউস, ফিল্ম এবং বিজ্ঞাপন সংস্থাগুলিতে প্রচুর পরিমাণে গ্রাফিক ডিজাইনার নেওয়া হয়। অনলাইনে এই কাজ করলছ আপনি প্রজেক্ট অনুযায়ী ফ্রিল্যান্স কাজ করতে পারবেন। এর জন্য, আপনি প্রতি মাসে ২০,০০০ টাকা থেকে ৩০,০০০ টাকা পর্যন্ত চার্জ করতে পারেন। তবে এখানে গ্রাফিক ডিজাইনিং সম্পর্কিত সর্বশেষ সফটওয়্যারগুলো সম্পর্কে আপনার সম্যক জ্ঞান থাকতে হবে৷

Ads

দিনে মাত্র 5 ঘন্টা এই ব্যবসা করুন, বাকি সময় আরাম, ইনকাম মাসে 50 হাজার থেকে 1 লাখ।

পাঁচ, মার্কেট রিসার্চ অ্যানালিস্টঃ-
এই পদটি কর্পোরেট সেক্টরে এটি একটি অত্যন্ত চাহিদাপূর্ণ পদ৷ এখানে সাধারণত জন্য কোম্পানির প্রোডাক্ট, গুণমান ও রেট সম্পর্কে গ্রাহকদের মতামত জেনে কোম্পানিকে ডেটা দিতে হবে।এমএইচআই গ্লোবাল, অরবিটজ ওয়ার্ল্ডওয়াইডের ইত্যাদি সংস্থাগুলির সাথে যুক্ত হয়ে অর্থ উপার্জন করা যেতে পারে এখানে।

তুলনামূলক গবেষণা করে, কোম্পানিকে ডেটা এবং গ্রাহকদের প্রতিক্রিয়া প্রদান করতে হয় এবং অন্যান্য পণ্যের সাথে তুলনা করা পর্যন্ত পণ্যের গুণমান সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে হবে। এর জন্য প্রতি মাসে ৩০,০০০ টাকা বা তারও বেশি আয় করা যাবে৷ এই পদটির জন্য বিশেষ কোনো স্কিলেরও প্রয়োজন পড়েনা।
Written by Parna Banerjee.

Advertisement
One thought on “Online Income করতে 5টি সহজ পদ্ধতি জেনে নিন, মাসে আয় দেখলে চমকে যাবেন!”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *