DA – ডিএ নিয়ে টালবাহানা আর নয়, আর 2 দিন সময় দিলো আদালত।

DA – ডিএ সম্পর্কিত নতুন আপডেট জেনে নিন।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মচারীদের প্রতিক্ষিত DA নিয়ে আর সময় নষ্ট করতে চাইছেনা আদালত। রাজ্য কি সিদ্ধান্ত নিতে চাইছে, তা জানানোর সময় এসেছে। ইতিমধ্যেই সকলের মনে বকেয়া DA সংক্রান্ত নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। তার মধ্যে উঠে এলো নয়া তথ্য।

Advertisement

গত ২০ মে কলকাতা হাইকোর্ট এর তরফে বকেয়া ডিএ মেটানোর জন্য রাজ্য সরকারকে নির্দেশ দেওয়া হয়েছিল। তার মধ্যেই সরকারী কর্মীরা কন্টেম্পট পিটিশন করে, যদিও সেই মামলার শুনানী গতকাল হলো না। আর আগামীকাল রয়েছে রাজ্যের রিভিউ পিটিশনের শুনানি। এবার?

প্রসঙ্গত, মোট ৩ মাসের সময় দেওয়া হয়েছিল। সেইমতো গত ১৯ আগস্টের মধ্যে বকেয়া ডিএ মেটানোর নির্দেশ দেওয়া হয়েছিল। তবে কি পুজোর আগে পাওয়া যাবে না ডিএ? এই প্রশ্নের মাঝে পাওয়া গেল নতুন তথ্য। কি সেই তথ্য? (DA)

Ads

1 সেপ্টেম্বর রাজ্য জুড়ে বিশেষ ছুটির ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী, কারা পাবেন?

রাজ্য বকেয়া ডিএ মেটানোর সময়সীমার মধ্যেই রিভিউ পিটিশন দাখিল করেছিল। সুনানর তরফে থেকেও সেই আবেদন গ্রহণ করা হয়েছে। আর মাত্র ২ দিন। ২৯ আগস্ট বিচারপতি হরিশ টন্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে ওই রিভিউ পিটিশনের শুনানি হবে। (DA)

Advertisement

সংবাদ মাধ্যম সূত্রে খবর, ওই পিটিশন হাইকোর্ট শুনতে রাজি হলেও কর্মীদের তরফে অভিযোগ, রাজ্যের তরফে ওই মামলার কপি দেওয়া হয়নি। তবে গতকাল সেই কপি মাম্লাকারী আইনজীবীদের কাছে সার্ভ করা হয়। আর এদিকে গতকাল ডিএ নিয়ে কলকাতা কাঁপানো মিটিং করে মুখ্যমন্ত্রীর দপ্তরে ডেপুটেশন দিয়েছে সরকারী কর্মী ও শিক্ষকেরা।

Advertisement

আগামী বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার নিয়ম বদল, খুশি হলো সব পরীক্ষার্থী

এদিকে এই মামলা (DA) নিয়ে আর সময় নিতে চাইছে না আদালত। এমনটাই জানাগেছে। এবার এটাই দেখার রাজ্য সরকার কি সিদ্ধান্ত নেয়। যদিও মামলাকারী আইনজীবী প্রবীর চ্যাটার্জী জানিয়েছেন সরকার যতই সময় নষ্ট করার পথ অবলম্বন করুক, রাজ্যের গলায় আঙ্গুল ঢুকিয়ে ডিএ আদায় করে ছাড়বেন।

Ads

বিশেষত গত ২০ মে কলকাতা হাইকোর্ট বকেয়া ডিএ মেটানোর জন্য যে সময়সীমা দিয়েছিল। সেই সময়সীমার মধ্যে ডিএ মেটানো সম্ভব হয়নি। তাই রাজ্য সরকার ওই সময়সীমার কয়েকদিন আগে রিভিউ পিটিশন দাখিল করেছে।
এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েব পোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

DA বৃদ্ধি নিয়ে নয়া সিদ্ধান্ত, রাজি হলো সরকার, কবে থেকে পাবেন

সম্পাদক

Leave a Comment

Advertisement