WB Employees

বেতনভোগীরা সুখবর পেলেও অবসরপ্রাপ্ত WB Employees – দের অপেক্ষা করতে হবে।

নবান্নের নির্দেশে WB Employees এর অন্তর্গত প্রত্যেকে গত মাসেই তাদের দুর্গা পুজোর বোনাস এবং বেতনের পুরোটাই পেয়ে গিয়েছিলেন নির্দিষ্ট সময়ের আগেই। এবারে দীপাবলিতেও বিশেষ সুখবর রয়েছে সরকারি কর্মীদের জন্য। আগামী ২৪শে অক্টোবর হচ্ছে শ্রী শ্রী কালিপূজো। এর আগেই সরকারি কর্মীরা মাসের বেতন পেয়ে যাবেন আগেভাগেই যা অনেকটা বোনাসের মতোই কাজে লাগবে কর্মীদের। তবে কবে ঢুকবে মাইনে? জানুন বিস্তারিত।

Advertisement

অক্টোবর হচ্ছে বাঙ্গালীর এক বিরাট উৎসব উদযাপনের মাস। এমাসে ২০২২ সালেই একই সাথে হচ্ছে দুর্গা পুজো, লক্ষ্মী পুজো, কালি পূজো এবং ছট পুজো। একই মাসে ৪টি পুজো হবার কারণে বাঙ্গালীর পকেটে বেশ টানটান পরিস্থিতি। কিন্তু উৎসব প্রিয় বাঙালি আনন্দে বিভোর। তবে বেতন পেলে WB Employees এর অন্তর্গত প্রত্যেকে সরকারি কর্মীরা অনেকটাই স্বস্তি পাবেন।

পুজোর মধ্যে সেরা উপহার পেল Government Employee রা, নয়া সিদ্ধান্তে কি জানানো হল?

নবান্নের তরফে WB Employees – দের উদ্দেশ্যে গত 27.08.2015 তারিখে বিজ্ঞপ্তি নম্বর- 6454-F(Y) অনুসারে বলা হয়েছিল যে বেতন, সম্মানিক, স্টাইপেন্ড, পেনশন , প্রকল্প এসব প্রতি মাসে দেওয়া হবে। কিন্তু এবারে দুর্গা পূজা উপলক্ষ্যে 30শে সেপ্টেম্বরেই সমস্ত অফিসে ছুটি শুরু হয়ে যাচ্ছে। তাই সেই বেতন আগের মাসেই পেয়ে গিয়েছিলেন সরকারি কর্মীরা।  

Ads

রাজ্যবাসীর যেন এই সংক্রান্ত বিষয়ে টাকা পেতে কোন অসুবিধায় পড়তে না হয়, WB Employees – দের জন্য নেওয়া রাজ্য সরকারের সেই উদ্দেশ্য সফল। গত 30শে সেপ্টেম্বর থেকে 10ই অক্টোবর পর্যন্ত রাজ্যের সকল অফিসেই চলছে সরকারি ছুটি। আজ লক্ষ্মীপুজো। তবে নির্দেশিকা অনুসার, সকল রাজ্য সরকারি কর্মীদের বেতন হচ্ছে আগামী ২১শে অক্টোবর এর আগেই।

Advertisement

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী (WB Employees) কর্মীদের এবার সম্পত্তির হিসেব দেওয়ার নির্দেশ, ধরে ধরে যাচাই হবে।

তবে রাজ্যের পেনশন প্রাপক কর্মীদের সংখ্যাও নেহাতই কম নয়। তাদের জন্য খারাপ খবর। কারণ তাদের মাসিক বেতন হচ্ছে না এমাসে। অন্যন্য মাসের মতো রাজ্য পেনশনভোগী কর্মীরা তাদের পেনশন পাবেন আগামী ১লা নভেম্বরেই। এমনটাই জানানো হয়েছে রাজ্য অর্থ দপ্তরের নির্দেশিকায়।

Advertisement

রাজ্যে ছুটি থাকলেও আজ থেকেই ছুটি বাতিল হয়েছে অনেক সরকারি দপ্তরের। সচল করার নির্দেশ দিয়েছে নবান্ন। তবে কাজ হবে অনলাইনে। পূজোর ছুটিতে এমন সিদ্ধান্তে কিছুটা চাঞ্চল্য ছড়িয়েছে সরকারি কর্মীমহলে। এমন আরও খবর পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকার অনুরোধ রইল। ধন্যবাদ।
Written by Mukta Barai.

Ads
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *