Business Loan – রাজ্যের বেকার যুবক যুবতীদের নিজের পায়ে দাঁড়ানোর বিরাট সুযোগ, কিভাবে পাবেন এই সাহায্য জেনে নিন।

Business Loan – এবার কপাল খুলবে বেকার যুবক যুবতীদের জানুন বিস্তারিত।

রাজ্য সরকারের তরফে বেকার যুবক যুবতীদের পাশে দাঁড়াতে আবার নতুন প্রকল্পের (Business Loan) কথা ঘোষণা হলো। রাজ্যের বেকারত্ব সর্বোচ্চ এখন। চাকরির সাথে বর্তমান জেনারেশন ব্যাবসার দিকেও বেশ ভালোরকমই যাচ্ছে। এই উৎসাহে রাজ্য সরকার চাইছে তাদের পাশে দাঁড়াতে। এই মূহুর্তে বাজারে চাকরির মন্দা। কিন্তু তার জন্য বাড়িতে বসে থাকাটা কোনো সমাধানের নয়। যুব সমাজ স্টার্ট আপ প্ল্যান তৈরি করে চাকরির দ্বিগুণ টাকা উপার্জন করছে। এর আগেও রাজ্য এবং কেন্দ্র উভয় সরকারই দেশের শিক্ষিত বেকার যুবকদের পাশে দাঁড়াতে এই ধরনের প্রকল্পের চালু করেছিল।

Advertisement

এবারে এই প্রকল্পে সর্বোচ্চ ৫ লক্ষ্য টাকা পর্যন্ত ঋণ (Business Loan) দেওয়া হবে। ক্রেডিট গ্যারান্টি ট্রাস্ট ফান্ড ফর মাইক্রো এন্ড স্মল এন্টারপনার্স (CGTMSE) এরা এবারে এখানে লোনের গ্যারান্টি দেওয়ার কাজ করবে। রাজ্য সরকার এই প্রকল্পে দশ হাজার টাকা ভর্তুকি দেবে। সোমবার এই বিষয়ের চুক্তি হয়ে গেছে রাজ্য সরকারের সাথে। পাঁচ লক্ষ্য টাকা দিয়ে ক্ষুদ্র মাঝারি যে কোনো ব্যাবসা শুরু করা যাবে। আর এই টাকা দিতে কোনো শিক্ষাগত যোগ্যতা বা অর্থনৈতিক অবস্থা তো রাজ্য সরকার দেখছেনা।

Airtel ধামাকা অফার, মাত্র 150 টাকায় 1 বছর ভ্যালিডিটি, নববর্ষের আগে রিচার্জ করুন।

১৮-৪৫ বছরের যে কোনো বেকার যুবক যুবতী আবেদন করতে পারে। সামনে পঞ্চায়েত একাধিক এই ধরনের প্রকল্পকে হাতিয়ার হিসেবে ব্যাবহার করতে চাইবে মুখ্যমন্ত্রী। চাকরির দুর্নীতির জন্য রাজ্য সরকারের বিরুদ্ধে ভীষণ ক্ষুব্ধ যুবসমাজ। এদের ভোট ধরে রাখতে কিছু করতে হবে সেটা রাজ্য সরকার জানে। একাধিক জনস্বার্থে প্রকল্প শুরু করার মধ্যে যুব সমাজ কে সবার আগে রাখতে হবে।

Ads

রাজ্যে বড়ো বিনিয়োগ নেই সুতরাং শিল্পাঞ্চল না বাড়ায় ছোটো শিল্প গড়ে তোলাতেই মুখ্যমন্ত্রীকে সাহায্য করতে। এবারের দুয়ারে সরকার থেকে দেখা গেছে সরকারি প্রকল্প পাওয়ার জন্য ৩২ লক্ষ্য মানুষ আবেদন করেছে। ২০ তারিখের মধ্যে দুয়ারে সরকার প্রকল্পের (Business Loan) সব সমস্যার সমাধান করা হবে। সাধারণ মানুষের কোনো সমস্যা রাখতে চায়না।

Advertisement

প্যান আধার লিঙ্ক করা আছে? মনে পড়ছে না? লিঙ্ক হয়েছে কিনা, প্যান নম্বর জানেন না, স্ট্যাটাস চেক, PAN Card হারিয়ে গেছে।

সম্পাদক

Leave a Comment

Advertisement