DA News – অপেক্ষার অবসান! শুক্রবারই ডিএ মামলার ফয়সালা, জেনে নিন বিস্তারিত।

DA News – ডিএ মামলার ফলাফল শুক্রবারই, জেনে নিন বিস্তারিত।

রাজ্য সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধি (DA News) করতে হবে এবং বকেয়া ডিএ মিটিয়ে দিতে হবে। এই দাবিতে সংগ্রামী যৌথ মঞ্চের নেতৃত্বে সরকারি কর্মীরা ধর্মতলার শহীদ মিনারের সামনে অবস্থান আন্দোলন করে চলেছেন আগের বছর থেকে। তবে এখনও অবধি সমাধান মেলেনি কিছুই।

Advertisement

তবে আগামীকাল অর্থাৎ 28 এপ্রিল ডিএ মামলার (DA News) শুনানি হতে চলেছে সুপ্রিম কোর্টে। দীর্ঘ অপেক্ষার ফল ভালো হবে ভেবেই রাজ্য সরকারি কর্মচারীরা আশায় বুক বাঁধছেন। ধারণা করা হচ্ছে আগামীকালই দেশের সর্বোচ্চ আদালতে ডিএ মামলার চূড়ান্ত নিষ্পত্তি হয়ে যাবে। শুক্রবারই কোর্ট খারিজ করে দেবে রাজ্য সরকারের দায়ের করা স্পেশাল লিভ পিটিশন, জয়ী হবেন রাজ্যের সরকারি কর্মীরা, এমনটাই ধারণা করছেন কর্মচারীরা।

পান্তা ভাতের ইংরেজি নাম কি? 99% লোকই বলতে পারবে না।

গত কাল অর্থাৎ, 26 এপ্রিল তারিখে সুপ্রিম কোর্টের তরফে একটি কজলিস্ট প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা গেছে, শুক্রবার বিচারপতি দীনেশ মাহেশ্বরী এবং বিচারপতি সঞ্জয় কারোলের ছয় নম্বর আদালত কক্ষের মূল তালিকাতে মোট 50 টি মামলা রয়েছে। এর মধ্যে শেষের দিক থেকে দ্বিতীয় অর্থাৎ 49 নম্বরে রয়েছে ডিএ মামলাটি।

Ads

এর আগে ডিএ মামলার (DA News) শুনানির দিন গুলিতে বেশ কিছু পার্ট হার্ড মামলা থাকার জন্য ডিএ মামলার শুনানি পিছিয়ে যাচ্ছিল। তবে, সেরকম কোনও মামলা শুক্রবারের কজলিস্টে নেই। তাই হয়ত শুক্রবারেই ফাইনাল শুনানি হয়ে যাবে ডিএ মামলার। পার্ট হার্ড মামলার কারণে এর আগের শুনানি গুলিতে ডিএ মামলার শুনানির পর্যাপ্ত সময় থাকছিল না। তাই বারংবার ডিএ মামলা স্থগিত হয়ে যাচ্ছিল। তবে এবার সেই সমস্যা না থাকায় রাজ্য সরকারি কর্মচারীদের ধারণা, শুক্রবারই সুপ্রিম কোর্টে ধাক্কা খাবে রাজ্য সরকারের দায়ের করা মামলাটি।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর 20 মে কলকাতা হাইকোর্টের তরফে নির্দেশ দেওয়া হয়েছিল যে তিন মাসের মধ্যে রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ মিটিয়ে দিতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে। তবে, এই রায়কে নিয়ে সন্তুষ্ট না হওয়ায় এর বিরুদ্ধে রিভিউ পিটিশন দাখিল করা হয়েছিল সরকারের তরফে। তবে এই বারে খারিজ হয়ে যায় সরকারের রিভিউ পিটিশন।

Advertisement

এর ঠিক পরেই হাইকোর্টে আদালত অবমাননার মামলা চলার ভেতরেই সুপ্রিম কোর্টে ফের এসএলপি দায়ের করা হয় রাজ্য সরকারের তরফে। সুপ্রিম কোর্টে ওঠা মামলাটির এখনও শুনানি হয় নি, তবে আগামীকাল সেই শুনানি হতে চলেছে বলে ধারণা করা হচ্ছে। সুপ্রিম কোর্টের রায় কাদের পক্ষে যায়, এখন সেটাই দেখার।

Ads

পশ্চিমবঙ্গের বকেয়া ডিএ নিয়ে গুরুত্বপূর্ণ মিটিং এ বিরাট সিদ্ধান্ত, DA কবে পাবেন রাজ্য সরকারী কর্মীরা।

সম্পাদক

1 thought on “DA News – অপেক্ষার অবসান! শুক্রবারই ডিএ মামলার ফয়সালা, জেনে নিন বিস্তারিত।”

  1. Tomra ki sarkari karmachari der dalal naki. Eder eto salary dei tarpare abar DA. 1% Karmocharider jadi tax er sab paisa diye dao tahole baki 99% ki angul chusbe.eder salary, DA jato barbe oil, gass er dam o tato barbe. Era 2hour kaj kore 20 hour er paisa nei. Eder contribution only poriseba sector e tao abar sab theke baje poriseva sarkari karmachari der ,no-one doesn’t like their service. But ei 1% worst poriseva diye sab tax er paisa niye jache churi kore. Ebar jodi sarkar eder DA dei tahole amra sarkar oi palti kore debo. Amader sobar tax er taka theke DA power adhikar sobar khali sarkari karmachari ra keno pabe WHY? Answer us (PUBLIC)

    Reply

Leave a Comment

Advertisement