ICDS Anganwadi Result – প্রকাশিত হলো ICDS অঙ্গনওয়াড়ি পরীক্ষার রেজাল্ট। কে কে চাকরি পেল ক্লিক করে জেনে নিন।

রাজ্যের ICDS অঙ্গনওয়াড়ি পরীক্ষার্থীদের জন্য একটি জরুরী ঘোষণা রয়েছে। সম্প্রতি প্রকাশিত হয়েছে এই ICDS Anganwadi Result. চলতি বছরেই রাজ্যের বেশ কিছু জেলায় অঙ্গনওয়াড়ি পদে কর্মী এবং সহায়ক নিয়োগের পরীক্ষা হয়েছিল। যদিও বাকি জেলাগুলিতে কেন পরীক্ষা হয়নি এই নিয়ে সেই সমস্ত জেলার প্রার্থীরা আন্দোলনও করেছিলেন। কিন্তু সরকার তখন জানিয়েছিল যে, প্রতি জেলাতেই অঙ্গনওয়ারী পদে প্রার্থী নির্বাচনের জন্য একটি কমিটি তৈরি করা হবে।

Advertisement

ICDS Anganwadi Result in 2023.

সেই কমিটির রিপোর্ট অনুযায়ী পরবর্তীকালে অন্যান্য জেলাগুলিতেও শুরু হবে পৃথকভাবে এই নিয়োগ প্রক্রিয়া। এই ICDS Anganwadi Result এর ফলাফল এবং তালিকা দেখতে শেষ অবধি পড়তে থাকুন।

চলতি বছরে যে সমস্ত জেলাগুলির পরীক্ষা সম্পন্ন হয়েছে, সেগুলির মধ্যেই কয়েকটি জেলার ICDS Anganwadi Result প্রকাশিত হয়েছে কিছুদিন আগে। সংশ্লিষ্ট বিষয়ে একটি বিজ্ঞপ্তি এবং নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে কর্তৃপক্ষের অফিসিয়াল ওয়েবসাইটে। এ ক্ষেত্রে উত্তরবঙ্গের দুই জেলা যথাক্রমে জলপাইগুড়ি এবং মুর্শিদাবাদে অঙ্গনওয়াড়ি নিয়োগের যে পরীক্ষা করা হয়েছিল তারই (ICDS Anganwadi Result) ফলাফল প্রকাশ করেছে সংশ্লিষ্ট জেলার এসডিও অফিস। এই পরীক্ষা হয়েছিল মূলত অঙ্গনওয়াড়ি সহায়ক নির্বাচনের জন্য।

Ads

এদিন কর্তৃপক্ষের তরফ থেকে পরীক্ষার্থীদের রোল নম্বর সমন্বিত একটা ফাইল তাদের অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করা হয়। যারা পাশ করেছেন, তাদের রোল নম্বর আপলোড করা হয়েছে ওয়েবসাইটে। তালিকা অনুযায়ী দেখা যাচ্ছে, দুই জেলা মিলিয়ে টোটাল ১৫০০ জনের কাছাকাছি পরীক্ষার্থী পাশ করেছেন। জলপাইগুড়ি জেলায় এর মধ্যে পাশ করেছেন মোট ৮০০ জন পরীক্ষার্থী এবং মুর্শিদাবাদে পাশের সংখ্যা প্রায় ৭০০ জনের মতো।

Advertisement

পাস করা এই সকল প্রার্থীদের ইন্টারভিউ এবং পার্সোনালিটি টেস্টের জন্য ডাক দেওয়া হয়েছে। অতি শীঘ্রই এই প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। এ বিষয়ে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে জেলার অফিসিয়াল ওয়েবসাইটে। আপনারা চাইলে সেখানে গিয়ে পূর্ণ বিবরণ দেখে নিতে পারেন। এবার আসা যাক মূল কথায়। ICDS Anganwadi Result এবং নির্বাচিতদের তালিকা কিভাবে দেখা দেখবেন? চলুন তা দেখে নেওয়া যাক।

Advertisement

রাজ্যের স্বাস্থ্য বিভাগে প্রচুর কর্মী নিয়োগ। চাকরি হবে নিজের জেলাতেই।

How to check ICDS Anganwadi Result 2023.

১. ICDS Anganwadi Result দেখার জন্য নীচে দেওয়া লিঙ্কে ক্লিক করে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
২. সেখানে গিয়ে Recruitment ট্যাবে ক্লিক করতে হবে।
৩. তারপর এই পরীক্ষা সংক্রান্ত ফাইলটি খুঁজে বার করে সেটিকে পিডিএফ ফরম্যাটে ডাউনলোড করে নিতে হবে।
৪. এখানে আপনি নিজের রোল নম্বর অথবা নাম দিয়ে সার্চ করতে পারেন। যদি আপনি পাশ করে থাকেন তাহলে আপনার নাম অবশ্যই থাকবে সেই তালিকায়। সেই সঙ্গে থাকবে প্রাপ্ত নম্বরও।

Ads
Click Here

তবে আর দেরি কেন? এখনই ঝটপট দেখে নিন আপনার ICDS Anganwadi Result. সেই সঙ্গে আপনাদের আরো একটি খুশির খবর জানিয়ে রাখা আবশ্যক। শুধু যে এই দুই জেলার ICDS Anganwadi Result প্রকাশিত হয়েছে তাই নয়, নতুন করে বেশ কিছু জেলায় আবারও নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে সরকার। তাই রাজ্যের বেকার চাকরিপ্রার্থীরা সেই সুযোগ কোনোভাবেই হাতছাড়া করবেন না। কারণ জানানো হয়েছে, সেই পরীক্ষাগুলিও খুব শীঘ্রই নেওয়া হবে।
Written by Nabadip Saha.

পোস্ট অফিসে নিয়োগের বিজ্ঞপ্তি জারি, কারা করতে পারবেন আবেদন?

Leave a Comment

Advertisement