WB Primary TET 2014 – চাকরী গেল আরো ৩৫০ জন প্রাথমিক শিক্ষকের, লিস্ট আরো বাড়বে, জানালো হাইকোর্ট, Breaking News.

WB Primary TET 2014 – কি জানালেন আইনজীবী?

২০১৪ সালের প্রাথমিক শিক্ষক (WB Primary TET 2014) নিয়োগের বিজ্ঞপ্তির ভিত্তিতে করা মামলায় একের পর এক চাঞ্চল্যকর মোড় তৈরি হচ্ছে। বরখাস্ত করা হয়েছে কয়েকশো প্রাথমিক শিক্ষককে। ফেরত দিতে হবে তাদের প্রাপ্ত বেতনের অর্থ। এবার আবারো কয়েকশো শিক্ষকের বরখাস্তের আভাস মিলছে, এমনটাই মনে করা হচ্ছে।

Advertisement

শিক্ষক নিয়োগ দুর্নীতি তথা প্রাইমারি টেটের মামলা (WB Primary TET 2014) নিয়ে বেশ কয়েকটি জায়গায় ধাক্কা খেয়েছে রাজ্য। এবার আরও এক সুপারিশ নিয়ে বড়সড় ধাক্কা খেতে পারে রাজ্য, এমনটাই মনে করা হচ্ছে। নিয়োগ দুর্নীতিতে চরমভাবে নাম জড়িয়েছে মুকুল রায়ের পুত্র শুভ্রাংশু রায়ের। তবে তিনি একা নন তার সঙ্গে নাম রয়েছে আরও দুজন মন্ত্রী এবং বিধায়কের। এনারা হলেন মন্ত্রী অখিল গিরি এবং বিধায়ক অসীম মাঝি।

তাদের বিরুদ্ধে অভিযোগ তৃণমূল কংগ্রেসে থাকাকালীন বিধায়ক শুভ্রাংশর লেটারহেডে প্রাথমিক শিক্ষক হিসেবে নিয়োগ করার জন্য সুপারিশ করা হয়েছিল। তবে এক্ষেত্রে যাদের নাম সুপারিশ করা হয়েছিল তারা কেউই ২০১৪ সালের টেট পরীক্ষা দেননি কিংবা পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি। (WB Primary TET 2014)

Ads

মাসে লাখ টাকা আয়ের নতুন ফন্দি, শুরু করুন স্বল্প পুঁজিতে এই ব্যবসা

গতকাল অর্থাৎ ৫ জুলাই এই সংক্রান্ত মামলার স্বপক্ষে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে বীথি জমা করেন মামলাকারীর আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। তিনি এই দুর্নীতির অভিযোগ তুলে ফেসবুকে পোস্ট করেন “শুধুমাত্র তিনটি চিঠি আজকে পেশ করা হয়েছে TET দুর্নীতি নিয়ে। এখনো পর্যন্ত প্রায় ৩৫০ নাম আমার কাছে আছে যারা পরীক্ষায় পাস করেনি এবং পরীক্ষা দেয়নি কিন্তু চাকরি করছে। বাকিটা ক্রমশ প্রকাশ্য।” (WB Primary TET 2014)

Advertisement

তবে তিনি নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে যেহেতু এই ধরনের পোস্ট করেছেন এবং তাতে হ্যাশ ট্যাগ দিয়ে ২০১৪ সালের টেট কেলেঙ্কারির কথা উল্লেখ করেছেন তাতেই বিপদের আভাস পাচ্ছেন অনেকে। এখন এটাই দেখার পরবর্তীকালে ওঠা অভিযোগের ভিত্তিতে আরো প্রাথমিক শিক্ষককে আদালত বরখাস্ত করে কিনা। (WB Primary TET 2014)

Advertisement

প্রতিদিন আরো নিত্য নতুন খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

Ads

চাকরি নেই, ঝোঁক বাড়ছে ইউটিউবার হওয়ার, রহস্য উন্মোচন?

নবোদয় বিদ্যালয়ে প্রায় 600 টি শুন্যপদে শিক্ষক ও শিক্ষা কর্মী নিয়োগ, জানুন আবেদনের পদ্ধতি

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement