WB School Closed News – পশ্চিমবঙ্গে স্কুল বন্ধ নিয়ে আলোচনা শুরু, কবে থেকে ছুটি পড়ছে? Big Update.

WB School Closed News – আগামী ১০ দিনের মধ্যে সামেটিভ পরীক্ষা শেষ করার নির্দেশ নবান্নের।

গত দু’বছর কোভিডের কারণে বন্ধ ছিল রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান (WB School Closed News)। তারপরেও গত প্রায় দুমাস ধরে বন্ধ ছিল রাজ্যের স্কুল কলেজ। তবে সেটি কোভিড আশঙ্কায় নয়। ছিল গরমের ছুটি। রাজ্যের পড়ুয়াদের কাছে এখানেই ছুটির ইতি নয়, কারন প্রতিদিন লাফিয়ে বাড়ছে সংক্রমণ।

Advertisement

গত কয়েক মাসে বেশ খানিকটা নেমে গিয়েছিল সংক্রমণের হার। রাস্তায় বেরোলে কাউকে দেখা যায় না তেমনভাবে মাস্ক (WB School Closed News) পরতে। অর্থাৎ তেমনভাবে মানা হতো না কোনো কোভিড বিধি। এবার হয়তো আশঙ্কা আবারও সত্যি হতে চলেছে।

মাত্র এক সপ্তাহ হলো শুরু হয়েছে গরমের ছুটির পর যথারীতি নিয়মে ক্লাস (WB School Closed News)। এরই মাঝে ফের ভ্রুকুটি দেখাতে শুরু করেছে অতিমারি। গতকাল রাজ্যে নতুন করে করোনা পজেটিভের সংখ্যা ছিল ১৮২২ জন। মৃত্যু ঘটেছে ৩ জনের। কলকাতায় আক্রান্তের সংখ্যা ৭০১ জন। অন্যদিকে দ্বিতীয় স্থানে রয়েছে, উত্তর ২৪ পরগনা যেখানে আক্রান্তের সংখ্যা ৪৫৫ জন।

Ads

স্বল্প বিনিয়োগে দারুণ ব্যবসার সুযোগ। পার্টনার হওয়ার সুযোগ দিচ্ছে BATA

খুব একটা পিছিয়ে নেই দক্ষিণ ২৪ পরগনাও। ইতিমধ্যে সংক্রমণ বাড়ার ফলে রেড অ্যালার্ট (WB School Closed News) জারি করা হয়েছে কলকাতা উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার জন্য। পাশাপাশি সমস্ত ধরনের কোভিড বিধি মেনে চলারও নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

রাজ্যের প্রায় সব স্কুলে চলছে সামেটিভ পরীক্ষা। যেটি আগামী ১০ দিনের মধ্যে সম্পূর্ণ করার নির্দেশ দেওয়া হয়েছে শিক্ষা দপ্তরের তরফ থেকে। সূত্রের খবর শিক্ষা দপ্তরের আলোচনা শুরু হয়েছে স্কুল বন্ধ করার। জানা যাচ্ছে, দৈনিক সংক্রমনের মাত্রা ২০০০ পেরোলেই ফের স্কুল বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হবে।

Advertisement

এমনিতেই এতদিন অনলাইনে ক্লাস চললেও তার সমান ফায়দা (WB School Closed News) মেলেনি পড়ুয়াদের। পড়াশোনায় ঘটেছে ব্যাপক ঘাটতি। আর তার পরিষ্কার প্রতিচ্ছবি ফুটে উঠেছে এ বছরের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষায়। এমনকি উঁচু ক্লাসের পড়ুয়ারাও লিখতে ভুলে গেছেন অনেক কিছুই।

Ads

ফিক্সড ডিপজিটে বাড়লো সুদের হার, দেখুন নতুন সুদের তালিকা

দেশ জুড়ে বুস্টার টিকাকরণ চালু হলেও কেন্দ্রীয় সরকারের তরফে (WB School Closed News) কোন ব্যবস্থা নেওয়া হয়নি। শুধুমাত্র বেসরকারি হাসপাতাল গুলিতে বা কোন টিকা কেন্দ্রে দেওয়া হচ্ছে করোনা প্রতিরোধী বুস্টার ডোজ। ফলের আগামী দিনের ফির রাজ্যের স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয় গুলি বন্ধ হয়ে যাওয়ার আশংকার পরিস্থিতি তৈরি হচ্ছে।

এমন ঘন ঘন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার ফলে শিক্ষক শিক্ষিকাদের ও পড়াশোনা শেখাতে বেশ বেগ পেতে হচ্ছে ছাত্র-ছাত্রীদের। এইভাবে করোনা বিধি না মেনে স্কুল বন্ধ রেখে আখেরে ক্ষতি হচ্ছে দেশের আগামী প্রজন্মেরই। ভবিষ্যতে কোথায় কাজে লাগাবেন তাদের এই রেজাল্ট? এখন এটাই দেখার বিষয় আগামীদিনে কি সিদ্ধান্ত নিতে চলেছে নবান্ন।

প্রতিদিন এমন নিত্য নতুন খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

শুনানিতে মাত্র ৩ সপ্তাহের সময়সীমার নির্দেশ হাইকোর্টের তরফে! পাল্টা অভিযোগ দায়ের সল্টলেক থানায়

সম্পাদক

Leave a Comment

Advertisement