WB school – 21শে জুলাই তে ছুটি রাজ্যের স্কুল, কোথাও অনলাইন ক্লাস।

WB school – 21শে জুলাই নিয়ে বড় খবর।

আগামী 21শে জুলাইয়ের কর্মসূচীতে (WB school) যে সমস্ত সরকারী কর্মীরা যোগদান করতে চান, তাদের ইতিমধ্যেই ছুটি নিতে বলা হয়েছে। এদিকে রাজ্যের বিভিন্ন স্কুল ছুটি কিংবা অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

অতিমারী এবং গ্রীষ্মকালীন ছুটির আবহে এমনিতেই গত দু’বছরের বেশি সময় ধরে বন্ধ ছিল সমস্ত রাজ্যের সমস্ত স্কুল (WB school)। একপ্রকার বাধ্য হয়েই করতে হয়েছিল অনলাইনে ক্লাস। গত কয়েকদিন হল ধীরে ধীরে ছন্দে ফিরছে রাজ্যের স্কুলগুলি। আর এরই মধ্যে ফের স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত।

গত বেশ কয়েক বছর ধরে তৃণমূল কংগ্রেস 21 জুলাই দিনটিকে শহীদ দিবস হিসেবে পালন করে আসছে। এদিন ধর্মতলায় শহীদ স্মরণে সভার (WB school) আয়োজন করে তৃণমূল। তাতে দলে দলে এসে যোগ দেন তৃণমূল কর্মী সমর্থকরা। সম্প্রতি রাজ্যের সরকারি কর্মীদের উদ্দেশ্যে বলা হয়েছিল 21 জুলাইয়ের সভায় যোগদান করতে হলে খাতায় সই করে বেরিয়ে এলে চলবে না।

Ads

দারুণ খবর, পড়ুয়ারা এই স্কলারশিপে আবেদন করলে পাবেন সর্বোচ্চ 48 হাজার টাকার বৃত্তি

নিতে হবে পুরোপুরি ছুটি এবং সেটি আগে থেকে জানাতে হবে হঠাৎ নিলে চলবে না। রাজ্যের স্কুল শিক্ষকদেরও এই নিয়ম মেনে চলতে হবে, এমনটাই খবর নবান্ন সূত্রে। আর এবার এই শহীদ দিবসের অনুষ্ঠান ঘিরে কলকাতার একাধিক বেসরকারি স্কুল ছুটির (WB school) ঘোষণা করে।

Advertisement

স্কুল কর্তৃপক্ষের দাবি, বৃহস্পতিবার অর্থাৎ 21 জুলাই ছাত্র-ছাত্রীদের যাতায়াতে অসুবিধা হতে পারে। তৃণমূলেরও দাবি গত দু বছর এই সভা বা অনুষ্ঠান ভার্চুয়ালি হলেও (WB school) এবার আগের মত ধর্মতলায় পুরনো নিয়মে হওয়ায় কলকাতায় রেকর্ড সংখ্যক কর্মী সমর্থক জমায়েত করবেন।

Advertisement

আর তাই এদিন ধর্মতলা লাগোয়া বেশ কয়েকটি বেসরকারি স্কুল অফলাইনে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এপ্রসঙ্গে ওয়েলিংটনের একটি বেসরকারি স্কুল (WB school) কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার ছাত্র-ছাত্রীদের ক্লাসে আসতে অসুবিধে হতে পারে। তাই বৃহস্পতিবারের বদলে সেই ক্লাস নেওয়া হবে শনিবার।

Ads

রাজ্যের পড়ুয়াদের মোবাইল কিনতে টাকা দেবেন মুখ্যমন্ত্রী, কিভাবে পাবেন দেখুন

আবার গীতাঞ্জলি স্টেডিয়াম, যেখানে তৃণমূলের কর্মী সমর্থকেরা থাকেন, সেটি ধর্মতলা লাগুয়ার না হলেও তার সামনে যে বেসরকারি স্কুল রয়েছে সেখানেও বন্ধ থাকবে (WB school) বৃহস্পতিবারের ক্লাস। খানিকটা ভিন্ন ছবি ধরা পড়েছে পার্ক সার্কাসের একটি বেসরকারি স্কুলে। স্কুল কর্তৃপক্ষ জানায় সেদিন পুরোপুরি ক্লাস বন্ধ না থাকলেও অনলাইনে করানো হবে পড়ুয়াদের ক্লাস।

আজ বা আগামীকালের মধ্যে বাকি বেসরকারি স্কুলগুলিও (WB school) নিতে পারে এমন সিদ্ধান্ত, এমনটাই জানা যাচ্ছে সংবাদমাধ্যম সূত্রে। আবার কিছু কিছু বেসরকারি স্কুল কর্তৃপক্ষ ছাত্র-ছাত্রীদের ওপরেই সমস্ত সিদ্ধান্ত ছেড়ে দিয়েছে। এখন দেখার আরো কতগুলি স্কুল নিতে চলেছে এমন সিদ্ধান্ত।

শহীদ দিবসের অনুষ্ঠান বেলা 12 টা থেকে শুরু হলেও মিছিল করে কর্মী সমর্থকেরা এদিন দলে দলে সভাস্থলে এসে উপস্থিত হবেন। আর তাই আগাম ভিড়ের অনুমান করে মোট 17 ঘন্টা নিয়ন্ত্রণ করা হবে যান চলাচল। অর্থাৎ এদিন কলকাতায় ভোর 4 টে থেকে শুরু করে রাত 9 টা পর্যন্ত গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে কলকাতা পুলিশের তরফে।

প্রতিদিন এমন নিত্যনতুন খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

প্রকাশিত হল টেট পরীক্ষার বিজ্ঞপ্তি, জানুন নিয়োগ সংক্রান্ত তথ্য

সম্পাদক

1 thought on “WB school – 21শে জুলাই তে ছুটি রাজ্যের স্কুল, কোথাও অনলাইন ক্লাস।”

Leave a Comment

Advertisement