WB TET 2022 পরীক্ষার রেজাল্ট নিয়ে গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ পর্ষদ সভাপতির। না জানলে বিরাট ক্ষতির সম্ভাবনা। জেনে নিন।

WB TET 2022 পরীক্ষা নির্বিঘ্নেই সম্পন্ন হয়েছিল কঠোর পরিক্ষাকালীন ব্যবস্থাপনার মধ্য দিয়ে। তবে এবারে রেজাল্ট প্রকাশ নিয়ে বেশ গুরুত্বপূর্ণ তথ্য জানানো হয়েছে পর্ষদের তরফে। পর্ষদ সভাপতি প্রথমেই একথা জানিয়েছিলেন যে, পরীক্ষা হবার পর অল্প দিনের মধ্যেই তারা প্রকাশ করবে উত্তরপত্র। এর সাথে সাথে রেজাল্ট নিয়েও পাওয়া গেল ইঙ্গিত। বিস্তারিত আলোচনায় জেনে নেওয়া যাক।

Advertisement

TET 2022 পরীক্ষার OMR Sheet নিয়ে নতুন বিজ্ঞপ্তি পর্ষদের।

এবারের TET 2022 পরীক্ষার নতুনত্ব ছিল নিজের উত্তরপত্রের কার্বন কপির ব্যবস্থাপনা। এবারের পরীক্ষায় কার্বন কপি পরীক্ষার্থীরা পরীক্ষা দেবার পর নিজের সাথে করে বাড়ি নিয়ে যেতে পেরেছিলেন। এর ফলে পরীক্ষার্থীদের বিশেষ সুবিধা হবে। TET Answer Key দেখে মিলিয়ে নিতে পারবেন নিজেদের উত্তর পত্র। সকলে এটাও জেনে যাবেন যে, কে কত নম্বর পেলেন। অর্থাৎ আর রেজাল্টের জন্য অপেক্ষা করতে হবে না।

তবে এবারে পর্ষদের তরফে জানানো হয়েছে যে, খুব শীঘ্রই এই প্রাথমিক TET 2022 পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হতে চলেছে। তবে এবারে রেজাল্ট প্রকাশে থাকছে বিশেষ ব্যবস্থাপনা। কিভাবে পাবেন পরীক্ষার্থীরা তাদের রেজাল্ট। সেক্ষেত্রে পূর্ব অভিজ্ঞতা থেকে এই বিষয়টি বোঝাই যাচ্ছে যে, অনলাইনের মাধ্যমে পর্ষদের ওয়েবসাইটে কর্তৃপক্ষ রেজাল্ট আপলোড করলেই নিজের রোল নাম্বার বা রেজিস্ট্রেশন নাম্বার দিয়েই জানা যাবে নিজের রেজাল্ট।

Ads

রাজ্যে আবাস যোজনার টাকা নিয়ে সমস্যা তৈরি- টাকা পেতে কি করবেন, জেনে নিন।

তবে এবারের নতুন ব্যবস্থাপনার মধ্যে থাকবে বেশ আকর্ষণীয় একটি প্রযুক্তির ব্যবহার। এক্ষেত্রে পর্ষদ সরাসরি এই তথ্য জানিয়ে দিয়েছে বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমেই। সেক্ষেত্রে জানা যাচ্ছে যে, পরীক্ষার্থীদের OMR Sheet অর্থাৎ যেখানে তারা উত্তর করেছিলেন, সেই আসল OMR Sheet পরীক্ষার্থীরা সরাসরি রেজাল্টের সাথে সাথে ওয়েবসাইটে দেখতে পারবেন।

Advertisement

এর ফলে পরীক্ষার্থীরা নিজেদের কাছে থাকা OMR Sheet এর কার্বন কপি এর সাথে নিজের পরীক্ষার মূল উত্তরপত্রের মিল করে দেখে নিতে পারবেন সম্পূর্ণ বিষয়টি। এক্ষেত্রে কোন রকমের ফাঁক থাকার সম্ভাবনা নেই। পরীক্ষা দেওয়া থেকে রেজাল্ট দেখা, গোটা বিষয়টি স্বচ্ছ এবং নির্ভুল করার লক্ষ্যেই পর্ষদ সভাপতির এই পদ্ধতি অবলম্বন।

Advertisement

স্কুল শিক্ষক ও চাকরিজীবীদের কাজের পাশাপাশি দুর্দান্ত সাইড বিজনেসের কয়েকটি সুযোগ।

TET 2022 পরীক্ষা দেওয়া থেকে শুরু করে প্রায় 2 মাস সময়কাল অতিক্রান্ত। রেজাল্ট দেবার সময় সন্নিকটে। এমন আরও আপডেট পেতে দেখতে থাকুন আমাদের ওয়েবসাইট। এছাড়া বিভিন্ন চাকরী, ব্যবসা, টেলিকম অফার, সরকারি ও বেসরকারি প্রকল্প, LIC, আর্থিক বিনিয়োগ সংক্রান্ত বিষয়ে আমাদের ফলো করতে ভুলবেন না। ধন্যবাদ।
Written by Mukta Barai.

Ads

সম্পাদক

Leave a Comment

Advertisement