TET Answer key প্রকাশ ছাড়াও গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি দিল পর্ষদ। ক্লিক করে জেনে নিন।

অবশেষে প্রকাশিত হল টেট 2022 সালের TET Answer Key. এই উত্তরপত্র সম্পর্কে সবিস্তারে জানানো হয়েছে পর্ষদের তরফে। পর্ষদ সভাপতি প্রথমেই একথা জানিয়েছিলেন যে, পরীক্ষা হবার পর অল্প দিনের মধ্যেই তারা প্রকাশ করবে উত্তরপত্র। এর সাথে সাথে রেজাল্ট নিয়েও পাওয়া গেল ইঙ্গিত। বিস্তারিত আলোচনায় জেনে নেওয়া যাক।

Advertisement

TET Answer Key মিলিয়ে দেখে নিন, কত পেলেন।

পরীক্ষা হয়েছিল গত বছরের ডিসেম্বরের 11 তারিখে। এবারে পরীক্ষায় বেশ কিছু নিয়ম কানুন মানার কথা প্রকাশ করেন পর্ষদ সভাপতি গৌতম পাল মহাশয়। সেই অনুযায়ী অনেক কঠোর নিয়ম বিধির মধ্য দিয়ে সম্পন্ন হয় পরীক্ষা। এবারে পরীক্ষার ক্ষেত্রে নতুন আকর্ষণ ছিল উত্তরপত্রের কার্বন কপি।

এই কার্বন কপি পরীক্ষার্থীরা সাথে করে বাড়ি নিয়ে যেতে পেরেছিলেন। এর ফলে পরীক্ষার্থীদের বিশেষ সুবিধা হবে। এবারের প্রকাশিত TET Answer Key দেখে মিলিয়ে নিতে পারবেন নিজেদের উত্তর পত্র। সকলে এটাও জেনে যাবেন যে, কে কত নম্বর পেলেন। অর্থাৎ আর রেজাল্টের জন্য অপেক্ষা কোর্টের হবে না। নিজেরাই নিজেদের ফলাফল জেনে যাবেন।

Ads

Vi ভোডাফোন গ্রাহকদের দুঃসংবাদ, বন্ধ হয়ে যাচ্ছে পরিষেবা, সিম বন্ধের আগে দেখুন।

WBBPE এর তরফ থেকে জানানো হয়েছে যে, যেই সকল পরীক্ষার্থীরা এই উত্তরপত্রে অসন্তুষ্ট হবেন, তারা আগামী 13-17 ই জানুয়ারি তারিখের মধ্যে প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে নিজেদের অভিযোগ জানাতে পারবেন। তবে এই তারিখের মধ্যে অভিযোগ জানালেই তা গৃহীত হবে। এরপর আর আর কোন অভিযোগ শোনা হবে না। ওয়েবসাইটে গিয়ে আপনারা এই উত্তরপত্র ডাউনলোড করে নিতে পারেন।

Advertisement

মাত্র 15 মাসে 35 ব্যাংকের ভাঁড়ার শূন্য, দেউলিয়ার পথে কোন কোন ব্যাংক, RBI এর তালিকা দেখে হিসাব করে টাকা রাখুন।

এছাড়া অন্যান্য খবরের সন্ধান পেতে আমাদের ওয়েবসাইটে প্রতিবেদন দেখতে থাকুন। আপনার মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট বক্সে। এছাড়া বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রকল্প, ব্যবসা, চাকুরী, টেলিকম অফার সহ নানা বিষয়ে জানতে আমাদের সঙ্গে থাকুন। ধন্যবাদ।
Written by Mukta Barai.

Advertisement

সম্পাদক

Leave a Comment

Advertisement