Primary TET শিক্ষক নিয়োগের নতুন মেরিট লিস্ট প্রকাশ! আদালতে ফের মামলা। আদৌ নিয়োগ হবে তো?

দীর্ঘদিন ধরে প্রাথমিক শিক্ষক নিয়োগ বা Primary TET নিয়ে সুপ্রিম কোর্টে মামলা চলছিল। আইনি জটে পড়ে নিয়োগ আটকে ছিল। গত মঙ্গলবার সুপ্রিম কোর্ট নিয়োগ নিয়ে চূড়ান্ত রায় দেয় এবং দ্রুত প্রাথমিক শিক্ষকদের নিয়োগের নির্দেশ দেওয়া হয়। আর গতকাল অর্থাৎ বুধবার সন্ধে বেলা প্রাথমিক শিক্ষা পর্ষদ মেধা তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় রয়েছে 9533 জন চাকরিপ্রার্থীর নাম। অবশেষে গতকাল সন্ধ্যায় প্রকাশিত হলো 2022 সালের শিক্ষক নিয়োগের প্যানেল।

Advertisement

WBBPE Primary TET Merit List Download PDF

প্রাথমিক শিক্ষা পর্ষদ তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এই প্যানেল প্রকাশ করেছে। 2022 সালে প্রথম প্যানেল প্রকাশ করে নিয়োগ শুরু করেছিল পর্ষদ। যেখানে মোট 11,765 টি শূন্যপদ ছিল। টেট পাস চাকরিপ্রার্থীদের ইন্টারভিউও নেওয়া হয়েছিল। তবে গত বছরের ডিসেম্বরে Primary TET পরীক্ষা হওয়ার পর এই নিয়োগ প্রক্রিয়া নিয়ে তৈরি হয় আইনি জটিলতা। প্রথমে কলকাতা হাইকোর্টে ওঠে মামলা।

তারপর এই মামলা যায় দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে। 5 বছর ধরে চাকরিপ্রার্থীরা আটকে ছিল। তবে আশা করা হয়েছিল এবারে ভালো একটা রায় দেবে সুপ্রিম কোর্ট। তেমনটাই হলো গত মঙ্গলবার। এদিন এই Primary TET নিয়োগ মামলা নিয়ে সুপ্রিম কোর্ট সবুজ সংকেত দেয়। এদিন সুপ্রিম কোর্ট জানায়, মোট 9,533 জন চাকরিপ্রার্থী যাদের 2020 সালের আগে ডিএলএড ট্রেনিং রয়েছে এবং টেট পাস করেছে। তাদের দ্রুত নিয়োগ দিতে হবে।

Ads

হাফ ছেড়ে বাঁচলেন বাতিল হওয়া 32 হাজার প্রাথমিক শিক্ষক! সুপ্রিম কোর্টের বড় আপডেট।

WBBPE Primary TET Merit List Download

যাইহোক দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে নিয়োগ পত্র হাতে পেতে চলেছেন চাকরিপ্রার্থীরা। এবার প্রশ্ন হলো কীভাবে মেধা তালিকা দেখবেন? চলুন জেনে নিন।

Advertisement
Click Here
শিক্ষক নিয়োগ বা Primary TET

1. আপনি আপনার স্মার্ট ফোন কিংবা কম্পিউটার থেকে এই লিস্ট দেখতে পারবেন। এর জন্য প্রথমে গুগলে গিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট ওপেন করে নিতে হবে।
2. এরপর Home পেজ থেকে Notice অপশন বেছে নিয়ে ক্লিক করুন।

Advertisement

পশ্চিমবঙ্গের প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে বড় আপডেট। সুপ্রীম কোর্টের সবুজ সংকেত।

3. এরপর যে পেজ ওপেন হবে, সেখানে বিভিন্ন নোটিস দেখতে পাবেন। এরমধ্যে 31/01/2024 তারিখে প্রকাশিত নোটিশ “Declaration/ Publication of State-wide Merit List – Primary Teachers Recruitment Process-2022” লিংকের পাশে থাকা For Details অপশনে ক্লিক করুন।
4. এরপর pdf ডাউনলোড হয়ে যাবে।

Ads

সরাসরি মেরিট লিস্ট ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement