WBBPE Primary TET Scam (প্রাইমারী টেট)

প্রাথমিকে ঘুষ দিয়ে চাকরি পাওয়াদের তালিকা (WBBPE Primary TET SCam) দ্রুত সিবিআই-ইডিকে জমা দেওয়ার নির্দেশ বিচারপতি অমৃতা সিংহের। আর সুপ্রীম কোর্টে আপাতত স্থগিতাদেশ হলেও, ফের নয়া টেনশনে ৩২০০০ প্রাথমিক শিক্ষা তথা WBBPE Primary TET Scam এ নাম জড়ানো বাতিল শিক্ষকেরা।

Advertisement

WBBPE Primary TET Scam Cancel Teacher List

সংবাদ সুত্রে জানা গেছে, কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিংহ প্রাথমিকের শিক্ষক নিয়োগ মামলায় যেসকল চাকরিপ্রাপকদের বিরুদ্ধে ঘুষ দিয়ে চাকরির অভিযোগ উঠেছিল, সেইসকল চাকরিপ্রাপকদের নামের তালিকা দ্রুত আদালতে জমা করার নির্দেশ দেন। বিচারপতি অমৃতা সিংহের নির্দেশ নিয়োগ দুর্নীতি মামলায় দুই তদন্তকারী সংস্থা ইডি এবং সিবিআই যেন আগামী ২৯ অগস্টের মধ্যে ঘুষ দিয়ে চাকরিপ্রাপকদের তালিকা জমা করেন হাইকোর্টৈ।

প্রাথমিকের শিক্ষক নিয়োগ মামলায় ৪২৯৪৯ জন চাকরিপ্রাপকদের অধিকাংশ জনের বিরুদ্ধে ঘুষ (WBBPE Primary TET Scam) দিয়ে চাকরি পাওয়ার অভিযোগ উঠেছিল। এর আগে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এই মামলায় ৩২০০০ শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিলেন। পরে প্রাথমিকের শিক্ষক নিয়োগ মামলার এজলাস বদল হয়। মামলা ওঠে কলকাতা হাইকোর্টের খুবই স্বনামধন্য বিচারপতি অমৃতা সিংহর এজলাসে।

Ads

বিচারপতি বদল হলেও, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায়ই বহাল রাখেন বিচারপতি অমৃতা সিংহ। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ অনুযায়ী চাকরিহারারা স্কুলে যেতে পারবেন, তবে সেক্ষেত্রে তাঁদের বেতন দেওয়া হবে পার্শ্বশিক্ষকদের বেতন কাঠামো অনুযায়ী। মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এটাও জানিয়েছিলেন যে পর্ষদের নতুন নিয়োগ প্রক্রিয়ায় চাকরিচ্যুতরা অংশগ্রহণ করতে পারবে সেক্ষেত্রে তাদেরকে পুনরায় পরীক্ষায় এবং ইন্টারভিউতে পাশ করলে তবেই তাঁরা আবার তাঁদের চাকরি ফিরে পাবেন।

Advertisement
প্রাইমারী টেট ইন্টারভিউ (WBBPE Primary TET Interview)

যদিও পরে ডিভিশন বেঞ্চও জানায়, ওই ৩২ হাজার প্রাথমিক শিক্ষককে পার্শ্বশিক্ষক হিসাবে কাজ করতে হবে না। তাঁরা যেভাবে যেমন কাজ করছিলেন তাদের সেভাবেই কাজ করতে হবে এবং তাদের বেতনেরও কোনো পরিবর্তন হবে না। তবে পর্ষদের নতুন নিয়োগ প্রক্রিয়ায় ওই ৩২ হাজার শিক্ষককেও অংশ নিতে হবে এবং সেখানে তাঁরা যদি উত্তীর্ণ হয় তাহলে তাদের চাকরি অব্যহত থাকবে কিন্তু যদি ব্যর্থ হয় তাহলে চাকরি হারাবেন।

Advertisement

কুন্তল ঘোষ জেলে বসে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে অভিযোগ জানিয়ে চিঠি লেখেন যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলাতে তাঁকে ‘চাপ’ দিচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ১৪ই জুলাই শুক্রবার বিচারপতি অমৃতা সিংহের এজলাসে রিপোর্ট দিয়ে সিবিআই দাবি করে যে রাজ্যে শিক্ষায় নিয়োগ দুর্নীতিতে (WBBPE Primary TET Scam) ধৃত কুন্তলের সেই ‘বিতর্কিত’ চিঠির অভিযোগ ভিত্তিহীন।

Ads

কপাল পুড়লো সরকারি কর্মীদের, এক ধাক্কায় 25 শতাংশ বেতন কমানোর ঘোষণা দিল সরকার।

এছাড়াও তারা জানান যে, ওই চিঠির কোনও ‘সারবত্তা’ নেই। কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিংহ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার উদ্দেশে বলেন, ‘‘এখনও কেন কিং পিন অবধি পৌঁছনো যাচ্ছে না?’’ আর তারপরই তিনি CBI কে নির্দেশ দেন, যে তদন্ত অনির্দিষ্টকাল পর্যন্ত চলতে পারেনা। দ্রুত বাতিল শিক্ষকদের তালিকা থেকে যারা ঘুষ দিয়ে (WBBPE Primary TET Scam) চাকরী পেয়েছেন তাদের খুঁজে বের করে তালিকা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে CBI & ED কে।

সরকারি কর্মীদের জোড়া খুশি, জুলাইতে স্যালারি ইনক্রিমেন্ট, আগস্টে ডিএ ঘোষণা।

Advertisement
One thought on “TET Scam – প্রাইমারী স্কুলে ঘুষ দিয়ে চাকরি পাওয়া শিক্ষকদের তালিকা প্রকাশ CBI, হাইকোর্টের ফয়সালা শুনুন।”
  1. Amader paray akta aace, gush er takar chakri. Or kicu hocce na keno?
    Niyog er somoy toh abar notun kore taka khabe… Abar aager motoi hobe

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *