Primary TET – জেলার পর এবার রাজ্য ভিত্তিক কাউন্সিলিয়ের মাধ্যমে হবে নিয়োগ। বিজ্ঞপ্তি প্রকাশ করলেন পর্ষদ।

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য আবার খুশির খবর জানালো প্রাথমিক শিক্ষা পর্ষদ (Primary TET). গত কাল অর্থাৎ ১৬ই ফেব্রুয়ারী স্টেস্ট কাউন্সিলিয়ের নোটিস দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। ২০২২ সালের নিয়োগের ভিত্তিতে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। দীর্ঘ মামলার পর অবশেষে আইনি জট কাটিয়ে ২০২২ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ হচ্ছে। ইতিমধ্যে জেলা ভিত্তিক কাউন্সিলিং শেষ হয়েছে। অনেকে স্কুলে চাকরিতে যোগ দিয়েছে। যে সমস্ত প্রাথী জেলা ভিত্তিক কাউন্সিলি সুযোগ পায়নি, তাদেরকে রাজ্য ভিত্তিক কাউন্সিলিয়ের মাধ্যমে নিয়োগ দেওয়া হবে।

Advertisement

WBBPE Primary TET State Counselling Notice

গতকাল পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। স্টেস্ট কাউন্সিলিং-এ কারা যোগ দিতে পারবে সেই নামের তালিকাও রয়েছে বিজ্ঞপ্তিতে। WBBPE Primary TET এর অফিস তথা কলকাতার বিধাননগর সেক্টর ২-এ ‘আচার্য প্রফুল্ল চন্দ্র ভবন’-এ স্টেস্ট লেবেল কাউন্সিলিং অনুষ্ঠিত হবে।

আগামী ২১শে ফেব্রুয়ারী থেকে ২৪সে ফেব্রুয়ারী পর্যন্ত চলবে স্টেস্ট কাউন্সিলিং। ৩১শে জানুয়ারি প্রকাশিত ডিস্ট্রিক প্যানেলে যে সমস্ত প্রার্থীর নাম আসেনি, তাদের স্টেস্ট ওয়াইড প্যানেলে নাম প্রকাশ করা হয়েছে। কোন দিনে কোন প্রার্থীর কাউন্সিলিং হবে তা জানতে হলে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে নিন (WBBPE Primary TET).

Ads

রাজ্যের শিক্ষক ও শিক্ষাকর্মীদের PF নিয়ে দারুন খবর! একাউন্টে টাকা ঢুকছে।

উল্লেখ্য, ইতিমধ্যে চাকরিপ্রার্থী প্রাথমিক শিক্ষক পদে যোগ দিয়েছে। ২০২২ সালের নিয়োগের ভিত্তিতে মোট ৯,৫৩৩টি শূন্যপদে নিয়োগ চলছে। যার মধ্যে অধিকাংশ শিক্ষক পদে নিয়োগ হয়ে গিয়েছে। অধিকাংশ শিক্ষক স্কুলে যোগ দিয়েছেন। এবারের সরস্বতী পূজাতেও অনেকেই স্কুলে উপস্থিত ছিলেন (WBBPE Primary TET)

Advertisement
Primary Teacher Salary - প্রাইমারি শিক্ষকদের বেতন

নতুন শিক্ষকরা চাকরি পেয়ে খুব খুশি। যাই হোক যারা এখনো যোগ দিতে পারেনি তাদেরকে স্টেস্ট কাউন্সিলিং-র জন্য ডাকা হয়েছে। এই ফেজেও যাদের নাম আসেনি তাদের পরবর্তী বিজ্ঞপ্তির জন্য অপেক্ষা করার কথা জানিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE Primary TET).

Advertisement

অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত, এক ক্লিকেই ডাউনলোড লিংক।

কীভাবে বিজ্ঞপ্তিটি ডাউনলোড করবেন?

Ads
  • প্রাথমিক শিক্ষা পর্ষদ কর্তৃক প্রকাশিত অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করার জন্য গুগল থেকে https://wbbpimaryeducation.org ওয়েবসাইটটি ওপেন করে নিন।
  • এরপর হোম পেজ ওপেন হলে সেখান থেকে “Notice” অপশনটি বেছে নিয়ে ক্লিক করুন।
  • এরপর প্রাথমিক শিক্ষা পর্ষদ প্রকাশিত সমস্ত বিজ্ঞপ্তি দেখতে পাবেন। ১৬ই ফেব্রুয়ারী প্রকাশিত বিজ্ঞপ্তিটি ডাউনলোড করতে হবে।
  • বিজ্ঞপ্তিটি ডাউনলোড করার জন্য Link অপশনে গিয়ে “For Details” অপশনে ক্লিক করলেই বিজ্ঞপ্তিটি ডাউনলোড হয়ে যাবে।

সম্পাদক

Leave a Comment

Advertisement