WBBPE TET – প্রাইমারী TET নিয়ে খুশির খবর! আরও 2225 জন চাকরি পাবে। লেটেস্ট তালিকা দেখে নিন।

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে গত বুধবার প্রাথমিক শিক্ষা পর্ষদ তথা WBBPE TET 9 হাজার 533 জন শিক্ষক নিয়োগের প্যানেল প্রকাশ করেছে। দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের নির্দেশের পরই এই প্যানেল প্রকাশ করেছে পর্ষদ। 11 হাজার 758 টি শূন্যপদের মধ্যে মাত্র 9533 জনকে নিয়োগ দেওয়া হচ্ছে। এবার প্রশ্ন হলো বাকি 2225 জনকে তাহলে কবে নিয়োগ দেবে পর্ষদ? এ বিষয়ে কি জানা যাচ্ছে?

Advertisement

WBBPE TET Recruitment

প্রসঙ্গত, 2022 সালের প্রাথমিক শিক্ষক পদে বা WBBPE TET নিয়োগের প্যানেলকে কেন্দ্র করে আইনি জট তৈরি হয়। কলকাতা হাইকোর্ট থেকে মামলা যায় সুপ্রিম কোর্টে। দীর্ঘ শুনানির পর অবশেষে গত মঙ্গলবার সুপ্রিম কোর্টের বিচারপতি হিমা কোহলি ও রাজেশ বিন্দাল পর্ষদকে দ্রুত প্যানেল প্রকাশের নির্দেশ দেয়। তারপরই পর্ষদ তড়িঘড়ি করে 9,533 জন শিক্ষকের মেধা তালিকা প্রকাশিত করে গত বুধবার।

প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে এই তালিকা pdf আকারে পাওয়া যাচ্ছে। সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল গত 2022 সালের WBBPE TET নিয়োগ প্রক্রিয়াতে অংশ নেওয়া যোগ্য প্রার্থীরা প্রাথমিক শিক্ষক হিসাবে চাকরি পাবেন। এক্ষেত্রে 9,533 জন চাকরিপ্রার্থীকে প্রাথমিক শিক্ষক হিসাবে নিয়োগ দেওয়া হবে। তবে প্রাথমিক শিক্ষক পদে মোট 11,758 টি শূন্যপদ রয়েছে। তাহলে বাকি চাকরিপ্রার্থীদের নিয়োগ কবে দেওয়া হবে?

Ads

নিয়োগ নিয়ে স্বস্তির রায় জানালো সুপ্রিম কোর্ট! অবশেষে হাসি ফুটেছে চাকরি প্রার্থীদের মুখে।

এ নিয়ে প্রশ্ন অনেকের। এ প্রসঙ্গে পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়েছেন, প্রাথমিক শিক্ষক হিসাবে মোট 11 হাজার 758 টি শূন্যপদ জারি করা হয়েছিল। সে অনুযায়ী পর্ষদ WBBPE TET প্যানেল প্রকাশ করলো। যেখানে মোট 9 হাজার 533 জনকে শিক্ষক হিসাবে নিয়োগ দেওয়া হবে। আর বাকি থাকছে 2 হাজার 225 জন। বাকি 2000 এরও বেশি শূন্যপদে নিয়োগ করা হবে না।

Advertisement
WBBPE Primary TET Merit List Download PDF (প্রাইমারী টেট মেরিট লিস্ট)

সুপ্রিম কোর্টের নির্দেশের পরই বাকিদের নিয়োগ দেওয়া হবে। খুব শীঘ্রই সুপ্রিম কোর্টে পরবর্তী শুনানি হবে এবং এই শুনানির রায়ের উপর ভিত্তি করেই বাকি ২২২৫ জনের নম্বর দেওয়া হবে। পর্ষদ সভাপতি গৌতম পাল আরও জানিয়েছেন যে, এখন যে নিয়োগগুলি হচ্ছে তা Subject to the outcome of the present petitions এর উপর ভিত্তি করে। এরপর 2020-22 ডিএলএড ব্যাচের শুনানি দেওয়া হবে।

Advertisement

পশ্চিমবঙ্গের প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে বড় আপডেট। সুপ্রীম কোর্টের সবুজ সংকেত।

আর তার রায়ের প্রেক্ষিতেই ২২২৫ জনকে নিয়োগ দেওয়া হবে। উল্লেখ্য, আগামী এক সপ্তাহের মধ্যেই 9,533 জন চাকরিপ্রার্থী নিয়োগ হাতে পাবে এবং জেলা থেকে এই নিয়োগ প্রার্থীদের কাছে পাঠানো হবে। আর এই WBBPE TET এর নিয়োগ প্রক্রিয়া শেষ হলে পরবর্তী নিয়োগ প্রক্রিয়া শুরু হবে বলে জানিয়েছেন পর্ষদ সভাপতি গৌতম পাল।

Ads

সম্পাদক

Leave a Comment

Advertisement