WBBPE TET Notification 2022 (প্রাইমারী টেট নোটিফিকেশন)

২০২২ সালের টেট পরীক্ষায় পাশ করেছেন? কবে চাকরি পাবেন? WBBPE TET Notification কবে প্রকাশিত হবে। নিয়োগ কবে থেকে শুরু হচ্ছে? কি বললেন WBBPE তথা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি গৌতম পাল, জেনে নিন।

Advertisement

WBBPE TET Notification 2022

টেট পাস করে লক্ষ লক্ষ পরীক্ষার্থী চাকরির আশায় দিন গুনছেন। শিক্ষক নিয়োগকে ঘিরে এই মুহূর্তে জটিলতা সৃষ্টি হয়েছে। ২০২২ সালে যে সমস্ত চাকরিপ্রার্থীরা টেট পরীক্ষায় পাশ করেছেন, এখনো পর্যন্ত তাদের নিয়োগ নিয়োগ প্রক্রিয়া (TET Pass Candidates Recruitment Process) সম্পন্ন হয়নি। পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের পরিচালনায় 2022 সালের 11 ডিসেম্বর প্রাইমারি টেট পরীক্ষা নেওয়া হয়েছিল। WBBPE প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল বলেছিলেন, 2022 সালের TET উত্তীর্ণ পরীক্ষার্থীদের যত শীঘ্র সম্ভব TET Notification প্রকাশ করে নিয়োগ করা হবে।

সেই অনুযায়ী সরকারের তরফে প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছিল। কিন্তু এই নিয়োগ প্রক্রিয়া একেবারে চূড়ান্ত পর্যায়ে এসেই থমকে যায়। তার কারণ, ২০১৪ আর ২০১৭ সালে যারা টেট পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন তাদেরও নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। এবার 2022 সালের TET উত্তীর্ণ বেশ কিছু প্রার্থী দ্রুত নিয়োগের দাবিতে আন্দোলন করছেন। সেই মামলাটি সুপ্রিম কোর্ট পর্যন্ত গড়ায়। আর তারপরেই সুপ্রিম কোর্টের তরফে স্থগিতাদেশ দেওয়া হয়।

Ads
Click Here

আদালতের স্থগিতাদেশের ফলেই আপাতত ২০২২ সালের প্রাইমারি টেট উত্তীর্ণ পরীক্ষার্থীদের নিয়োগ প্রক্রিয়া (TET Notification) বন্ধ হয়ে রয়েছে। আর এই বিষয়ে 2022 এর টেট উত্তীর্ণ প্রার্থীরা প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পালের সঙ্গে দেখা করেন। তাদের চারজন প্রতিনিধি পর্ষদ সভাপতি গৌতম পালের সঙ্গে দেখা করে নিয়োগের দাবী জানান।

Advertisement
Primary Teacher Recruitment - প্রাইমারী টেট পাশ

পর্ষদ সভাপতি জানান, বর্তমানে যে নিয়োগ প্রক্রিয়া চলছে, তা শেষ হলেই এই বছরের শেষের দিকে ২০২২ সালে টেট উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ শুরু হবে। কিন্তু যেহেতু সুপ্রিম কোর্টের নির্দেশে এই নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ (Supreme Courts Stay Order in Recruitment Process) দেওয়া রয়েছে। তাই পর্ষদের ইচ্ছা থাকলেও নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা সম্ভব নয়। শীর্ষ আদালতের স্থগিতাদেশ উঠে গেলেই নিয়োগ শুরু হয়ে যাবে।

Advertisement

স্বাধীনতা দিবসে বিশ্বকর্মা প্রকল্পের ঘোষণা, নরেন্দ্র মোদীর উপহার।

২০২২ সালের ১১ ডিসেম্বর প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে যে প্রাইমারি টেট পরীক্ষা (TET Notification 2022) নেওয়া হয়েছিল, তাতে ১.৫ লক্ষ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। এবার পর্ষদ সভাপতি জানিয়েছিলেন, 2022 টেট উত্তীর্ণ প্রার্থীদের যত শীঘ্র সম্ভব নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে। সেই অনুযায়ী প্রক্রিয়া শুরু হয়ে গেলেও শীর্ষ আদালতের Stay Order দেওয়ার কারণে এই মুহূর্তে নিয়োগ বন্ধ রয়েছে।

Ads

স্বাধীনতা দিবসে বিনামূল্যে জিরো ব্যালান্স সেভিংস একাউন্ট খোলার সুযোগ

তবে পর্ষদ সভাপতি গৌতম পাল জানান, সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ যত দ্রুত উঠবে ততই এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে দেওয়া হবে। আর এতেই কার্জত বেজায় চটেছেন প্রার্থীরা। কারন ২০০৯ থেকে ২০১৭ সমস্ত নিয়োগ নিয়ে দুর্নীতির আভিজোগ রয়েছে। ২০১৭ নিয়োগে তাবড় তাবড় মন্ত্রী ও অফিসার ঘ্রেপ্তার। আর এই মুহুর্তে চাকরিপ্রার্থীদের ধৈর্য বয়স দুটোই অতিক্রান্ত। তাই TET Notification প্রকাশ করে দ্রুত নিয়োগ শুরু করার দাবী জানিয়েছেন তারা।

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *