পরীক্ষা শুরুর আগেই Madhyamik Result 2023 নিয়ে আপডেট জানালো পর্ষদ, বিস্তারিত দেখুন।

আগামীকালই রাজ্যে শুরু হতে চলেছে এবারের মাধ্যমিক পরীক্ষা। Madhyamik Result নিয়ে বিশেষ আপডেট জানিয়ে দিয়েছে পর্ষদ। পশ্চিমবঙ্গ রাজ্যের মধ্যশিক্ষা পর্ষদের বিশেষ ব্যবস্থাপনার মধ্য দিয়েই রাজ্যে চালু হতে যাচ্ছে এবারের মাধ্যমিক পরীক্ষা। যদিও পরীক্ষার রুটিন বদলের আপডেট আগেই জানিয়েছে পর্ষদ।

Advertisement

রাত পোহালেই মাধ্যমিক, আগেভাগেই Madhyamik Result নিয়ে তথ্য জানালো পর্ষদ।

রাত পোহালেই ২৩ ফেব্রুয়ারি। মাধ্যমিক পরীক্ষার শুরু। প্রায় সাত লাখ দশম শ্রেণীর পরীক্ষার্থী জীবনের প্রথম বড়ো পরীক্ষায় বসতে চলেছে। ১২২৬টি সেন্টারে পরীক্ষা নেওয়ার বন্দোবস্ত করা হয়েছে। এরই মাঝে পর্ষদ ঘোষণা করল যে, কবে বেরোবে মাধ্যমিকের রেজাল্ট। এর ফলে পরীক্ষার্থীদের Madhyamik Result জানার জন্য খুব বেশি দিন অপেক্ষা করতে হবে না।

মঙ্গলবার মধ্যশিক্ষা পর্ষদের সাংবাদিক বৈঠকে পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানান, “ছাত্রছাত্রী ও অভিভাবকদের আশ্বস্ত করতে চাই আমাদের প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে। পরীক্ষার্থীদের উদ্দেশে একটাই কথা,এটি জীবনের প্রথম বড় পরীক্ষা ঠিকই। কিন্তু একমাত্র বড় পরীক্ষা নয়। আরও পরীক্ষা দেওয়ার রয়েছে। এখানে মন ঠান্ডা করে পরীক্ষা দিতে হবে। ফলাফল নিশ্চয়ই ভালো হবে, আশা করা যায়”। সেখানেই তিনি Madhyamik Result নিয়ে আপডেট জানান।

Ads

এর সাথে তিনি জুড়ে দেন, “আমরা ভালো করে প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্র খুঁটিয়ে দেখেছি। ব্যবস্থাপনা ঠিক রয়েছে কিনা, দেখে নেওয়া হয়েছে। সার্বিক রিপোর্ট যা রিপোর্ট পাচ্ছি, তাতে আমরা বেশ উচ্ছসিত”। বৈঠকে আরও জানানো হয়, আপৎকালীন পরিস্থিতির কথা মাথায় রেখেও মাধ্যমিক পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। খুব দ্রুতই Madhyamik Result প্রকাশিত হবে।

Advertisement

মাধ্যমিকে ধর্মঘটের প্রভাব, পরীক্ষার রুটিন নিয়ে আপডেট পর্ষদের। বিভ্রান্ত না হয়ে সঠিক জানুন।

ইতিমধ্যে আবার পাহাড়ে আগামীকাল বঙ্গভঙ্গ নিয়ে আন্দোলনের ডাক দেওয়া হয়েছে। এর তীব্র নিন্দা জানিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু মহাশয় এই বিষয়ে জানিয়েছেন যে, আন্দোলন করার অধিকার সকলেরই আছে। তবে প্রথম ভাষার পরীক্ষার দিনেই সব আন্দোলন না করে অন্য দিনে করার কথা জানান। পর্ষদ সভাপতির করা ফোনে অবশ্য আন্দোলনকারীরা জানিয়েছেন, মাধ্যমিক পরীক্ষায় কোন রকম সমস্যা হবে না।

Advertisement

মাধ্যমিক পরীক্ষার দুদিন আগে রাজ্যে একাধিক সমস্যার উপদ্রব, পরীক্ষা কিভাবে হবে, পরীক্ষার্থীদের মাথায় হাত।

শুধু তাই নয়, বিশেষভাবে সক্ষম পরীক্ষার্থীদের জন্যও প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান সভাপতি। প্রসঙ্গত, এই বছর বিশেষভাবে সক্ষম মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৯৮৭ জন। সকল পরীক্ষার্থী যাতে সুষ্ঠু ভাবে পরীক্ষা দিতে পারে, সেই জন্য সব রকম ব্যবস্থা করে রেখেছে মধ্যশিক্ষা পর্ষদ। পরীক্ষা সংক্রান্ত আরো আপডেট পেতে দেখতে থাকুন সুখবর বাংলা। ধন্যবাদ। সকল পরীক্ষার্থীর Madhyamik Result খুব ভালো হবার কামনা করছি আমরা। ধন্যবাদ।
Written by Parna Banerjee.

Ads

সম্পাদক

Leave a Comment

Advertisement