Madhyamik 2024 – মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিরাট সুখবর, এই প্রথম এতো সুবিধা দেওয়া হলো।

মাধ্যমিক পরীক্ষার্থীদের (Madhyamik 2024) জন্য চমৎকার এক দুর্দান্ত নতুন ধরনের অভিনব জিনিস নিয়ে আসা হয়েছে। এতদিন পর্যন্ত মাধ্যমিক পরীক্ষার আগে পড়ুয়াদের জন্য টেস্ট পেপার (Test Paper) প্রকাশ করা হতো। বিভিন্ন ধরনের নোটস পাওয়া যেত। যেগুলি নিয়ে মাধ্যমিক পরীক্ষার্থীরা পরীক্ষা দেওয়ার আগে প্রস্তুতি শুরু করে দিত।

Advertisement

WBBSE Madhyamik 2024 Magic Box

কিন্তু এবার মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য তৈরি হয়েছে মাধ্যমিক ম্যাজিক বক্স (Madhyamik Magic Box) এই ম্যাজিক বক্সের মাধ্যমেই ২০২৪ সালে যে সমস্ত মাধ্যমিক পরীক্ষার্থীরা পরীক্ষা দিতে যাবে, তারা প্রস্তুতি নিতে পারবে। আর এই ম্যাজিক বক্সের মাধ্যমে খুব সহজ পদ্ধতিতে কিভাবে প্রস্তুতি নিয়ে পরীক্ষা দেওয়া যায় এবং দুর্দান্ত রেজাল্ট করা যায়, সেই বিষয়ে সমস্ত ধরনের পাঠদানের পদ্ধতি রয়েছে।

এই মাধ্যমিক ম্যাজিক বক্সটি পড়ুয়াদের জন্য নিয়ে এসেছে অ্যাডভান্সড সোসাইটি ফর হেডমাস্টার এন্ড হেডমিস্ট্রেস। (Advanced Society for Head Masters and Head Mistress) প্রধান শিক্ষকদের এই সংগঠনকে এই ম্যাজিক বক্স তৈরীর ক্ষেত্রে সহায়তা করেছে লার্নিং অ্যাপ টিউটোপিয়া (Learning App Tutopia)

Ads

২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষা বেশ অনেকটাই এগিয়ে আনা হয়েছে। ২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে যাবে মাধ্যমিক (Madhyamik 2024) তবে এতটা এগিয়ে আনার কারণ হিসেবে মনে করা হচ্ছে, ২০২৪ সালে রয়েছে লোকসভা নির্বাচন (General Election) তাই নির্বাচনের সমস্ত প্রক্রিয়া শুরুর আগেই পরীক্ষা পর্ব শেষ করে ফেলতে চাইছে পর্ষদ। এবার দেখা যাক, মাধ্যমিক ম্যাজিক বক্সে কিভাবে পড়ুয়ারা প্রস্তুতি নিতে পারবে।

Advertisement
Madhyamik Exam 2024

লার্নিং অ্যাপ টিউটোপিয়ার সহায়তায় অ্যাডভান্স সোসাইটি ফর হেডমাস্টার এন্ড হেড মিস্ট্রেসের তৈরি করা এই মাধ্যমিক ম্যাজিক বক্সে (Madhyamik Magic Box) মাধ্যমিকের ৭ টি বিষয়ভিত্তিক নোটস, স্মার্টনোট, MCQ, ৯৪ টি Chapter Based নোটসের সঙ্গে মোট ১০১ টি মক টেস্টের সুযোগ পাওয়া যাবে। প্রতিটি চ্যাপ্টার শেষে একটি স্ক্র্যাচ কার্ড পাওয়া যাবে।

Advertisement

আরও পড়ুন, মাধ্যমিক পরীক্ষার্থীদের ৫০০ টাকা করে দেবে, ক্লিক করুন

Ads

সেই কার্ডে স্ক্র্যাচ করলেই একটি লিঙ্ক মিলবে। সেই লিঙ্কে ক্লিক করলেই অনলাইনে থ্রিডি ডাইমেনশনের (3D Dimension) পাঠ পাওয়া যাবে। মাধ্যমিক ম্যাজিক বক্স এর দাম করা হয়েছে 7999 টাকা। তবে প্রথমদিকে Madhyamik 2024 মাধ্যমিক পড়ুয়াদের জন্য ৪৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে এটি। মৌলালি যুব কেন্দ্রে মাধ্যমিক ম্যাজিক বক্স উদ্বোধন করা হয়।

মাধ্যমিক পরীক্ষার্থীরা স্কলারশিপ পেতে এখানে ক্লিক করুন

এই উদ্বোধনী অনুষ্ঠানে ১০০ জন দু:স্থ পড়ুয়াকে বিনামূল্যে ম্যাজিক বক্স তুলে দেওয়া হয়। ভবিষ্যতে উচ্চমাধ্যমিক এবং নিচু ক্লাসের পড়ুয়াদের জন্য এই ধরনের ম্যাজিক বক্স তৈরীর পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছে প্রধান শিক্ষক শিক্ষিকাদের সংগঠন। এই Madhyamik 2024 এর ম‍্যাজিক বক্সেই রয়েছে নম্বর তোলার সেরা কৌশল, এল মাধ্যমিক ম‍্যাজিক বক্স।

সুখবর বাংলা

2 thoughts on “Madhyamik 2024 – মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিরাট সুখবর, এই প্রথম এতো সুবিধা দেওয়া হলো।”

  1. 7999 টাকা দাম পাগল নাকি. সবই ধান্দা। কী অবস্থা ভাবা যায়। এসব কারা কিনে পড়বে

    Reply

Leave a Comment

Advertisement