সুখবর! উচ্চ মাধ‍্যমিকের রেজাল্ট নিয়ে বড় ঘোষণা। এবারে সবাই পাশ? মোবাইল থেকে রেজাল্ট দেখুন।

শীঘ্রই ঘোষণা করা হতে পারে উচ্চ মাধ‍্যমিকের রেজাল্ট (WBCHSE HS Result 2023) এমনটাই জানা যাচ্ছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ মারফত। ইতিমধ্যেই আগামী ১৯ মে মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের তরফে। ১৯ মে প্রথমে সাংবাদিক বৈঠক করে তারপর মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট আউট করা হবে বলে জানানো হয়েছে।

Advertisement

উচ্চ মাধ‍্যমিকের রেজাল্ট কবে প্রকাশিত হবে?

এবার মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ হওয়ার দিনক্ষণ ঘোষণা হতেই উচ্চ মাধ‍্যমিকের রেজাল্ট কবে বের হবে, তা নিয়ে চর্চা শুরু হয়েছিল। উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী এবং অভিভাবকরা অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন, কবে নাগাদ বের হতে পারে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট? এবার উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের (WBCHSE) তরফে স্পষ্ট ভাবে ঘোষণা না করা হলেও বিভিন্ন সূত্র মারফত যা জানা যাচ্ছে, মে মাসের চতুর্থ সপ্তাহেই অর্থাৎ ২৫ অথবা ২৬ তারিখে ২০২৩ সালের উচ্চ মাধ‍্যমিকের রেজাল্ট (H.S Result) প্রকাশিত হতে পারে।

আগেই উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য জানিয়েছিলেন, মাধ্যমিক পরীক্ষার ফলাফল যদি সঠিক সময়ে প্রকাশ করা হয়, তাহলে তার কিছুদিন পরেই উচ্চ মাধ‍্যমিকের রেজাল্ট প্রকাশ করা হবে। সেই অনুযায়ী সংসদের তরফে প্রস্তুতিও চলছে বলে জানিয়েছিলেন সংসদ সভাপতি। ১৪ ই মার্চ থেকে ২৭ শে মার্চ পর্যন্ত এই বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া হয়। এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় মাধ্যমিকের তুলনায় পরীক্ষার্থীর সংখ্যা যথেষ্ট বেশি ছিল। প্রায় ৮ লাখ পরীক্ষার্থী এবার উচ্চমাধ্যমিক দেয়।

Ads

উচ্চ মাধ্যমিক পাশ করলেই পাবেন এই স্কলারশিপ

এবার ফলাফল প্রকাশ হওয়ার পালা। সেই জায়গায় জানা যাচ্ছে, এপ্রিলের মধ্যেই উচ্চমাধ্যমিকের প্রায় ৮০ শতাংশ পড়ুয়ার উত্তরপত্রের নম্বর দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন হয়ে গিয়েছে। প্রায় অধিকাংশ পড়ুয়ার রেজাল্ট জমা পড়ে গিয়েছে। ফলে মে মাসের শেষ সপ্তাহের দিকে উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশ করে দেওয়া সম্ভব হবে বলেই জানা গিয়েছে। মাধ্যমিক পরীক্ষার ফলাফল ইতিমধ্যেই প্রকাশ করার দিনক্ষণ ঘোষণা করা হয়েছে।

Advertisement

এবারের পরীক্ষায় সবাই পাশ? অপেক্ষার শেষে বিরাট সুখবর।

সে ক্ষেত্রে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে পড়ুয়ারা তাদের নিজেদের ফলাফল দেখে নিতে পারবেন। আর মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা হওয়ার দিনক্ষণ জানা যেতেই এবার উচ্চমাধ্যমিকের ফলাফল কবে ঘোষণা করা হবে, সেই বিষয়ে উদগ্রীব হয়ে রয়েছেন পড়ুয়ারা। তবে সব কিছু ঠিকঠাক চললে এখনও পর্যন্ত যা খবর, মে মাসের শেষ সপ্তাহের দিকেই উচ্চমাধ্যমিকের ফলাফল ঘোষণা করা হতে পারে। তবে স্যোশাল মিডিয়ায় রটেছে, এবারে সবাইকে অটো পাশ করানো হবে। একথা সত্য নয়। শিক্ষা সংসদ থেকে এরকম কোনও ঘোষণা হয়নি। নতুন আপডেট পেতে সুখবর বাংলার সঙ্গে থাকুন।

Advertisement

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement