WBPDCL Recruitment 2023 – পুজোর আগেই রাজ্যের বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ। প্রচুর ভ্যাকেন্সি। দ্রুত আবেদন ও জয়েনিং।

পশ্চিমবঙ্গের সকল বেকার কর্ম প্রার্থীদের জন্য ফের সুখবর ঘোষণা করল রাজ্য সরকার তথা বিদ্যুৎ দপ্তর (WBPDCL Recruitment 2023)। কয়েকদিন আগেই রাজ্যের বিদ্যুৎ দপ্তর এক বিজ্ঞপ্তি জারি করেছে। সেখানে বলা হয়েছে কয়েকশো ছেলে মেয়েকে কাজে নিয়োগ করা হতে চলেছে এখানে। নিয়োগ হবে সমগ্র রাজ্যের বিভিন্ন এলাকায়।

Advertisement

WBPDCL Recruitment 2023 Apply Online

তাই রাজ্যের সমস্ত প্রান্তের নারী পুরুষ নির্বিশেষে সকল প্রার্থীরা আবেদন জানাতে পারবেন এখানে। বিজ্ঞপ্তি অনুযায়ী আরো জানা গেছে যে এখানে নাকি শুধু ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের কাজে নিয়োগ করা হবে। তাই পুজোর মুখেই রাজ্যের বেকার ছেলেমেয়েদের কাছে এটি একটি বিরাট সুযোগ ভালো চাকরি পাবার তাও আবার সরাসরি রাজ্য সরকারের অধীনে। এবার দেখে নিন এই WBPDCL Recruitment নিয়োগের আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, আবেদনের শেষ তারিখ এবং বিভিন্ন শূন্যপদ সম্পর্কে।

শূন্যপদের বিবরণ

রাজ্যের বিদ্যুৎ দপ্তর এক্ষেত্রে যে WBPDCL Recruitment নিয়োগ প্রক্রিয়ার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তাতে কেবল একটি বা দুটি শূন্য পদ নেই। অর্থাৎ এখানে একসঙ্গে অনেকগুলি ক্ষেত্রে নিয়োগ করা হতে চলেছে কর্মী। এগুলোর মধ্যে রয়েছে সার্ভেয়ার, ওভারম্যান, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, মাইনস ম্যানেজার, জেনারেল ম্যানেজার ইত্যাদি। বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন পরিমাণ শূন্য পদ রয়েছে। সংরক্ষিত শ্রেনির প্রার্থীদের জন্যও নির্দিষ্ট সংখ্যার আসন রয়েছে। এ সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে নিচে দেওয়া WBPDCL Recruitment বিজ্ঞপ্তি ডাউনলোড করে দেখে নিন।

Ads

শিক্ষাগত যোগ্যতা ও বয়স

যেহেতু WBPDCL Recruitment এ কেবল একটি বা দুটি পদে নয় একসঙ্গে অনেকগুলি পদে নিয়োগ হতে চলেছে তাই বিভিন্ন পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার মাপকাঠিও বিভিন্ন। তবে সব ক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা সর্বনিম্ন মাধ্যমিক পাশ থেকে শুরু করে সর্বোচ্চ স্নাতক ডিগ্রি থাকা পর্যন্ত। তবে উচ্চতর শিক্ষার অধিকারী প্রার্থীরাও বিভিন্ন শূন্য পদের জন্য আবেদন করতে পারেন।

Advertisement

এখানে আবেদন করার জন্য আগ্রহী প্রার্থীদের বয়স সীমার মাপকাঠি হতে হবে সর্বনিম্ন ১৮ থেকে সর্বোচ্চ ৫৮ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সে নির্দিষ্ট কিছু বছরের ছাড় দেওয়া হয়েছে। বয়সসীমা সম্পর্কে আরো বিশদে জানতে হলে বিজ্ঞপ্তি চেক করুন।

Advertisement

আবেদন পদ্ধতি

এখানে আবেদন করতে হবে অনলাইনে। এর জন্য,
১. প্রথমে রাজ্য বিদ্যুৎ দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে।
২. যাদের রেজিস্ট্রেশন সম্পন্ন করা নেই তারা নাম, বৈধ ইমেইল আইডি, ফোন নাম্বার, পাসওয়ার্ড ইত্যাদি দিয়ে রেজিস্ট্রেশন করে নিন।

Ads

৩. এরপর প্রদত্ত ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।
৪. তারপর Career অপশনে গিয়ে নির্দিষ্ট নিয়োগের লিংকটি খুঁজে পাবেন।
৫. এর পাশেই থাকবে বিজ্ঞপ্তি ডাউনলোড করার লিংক এবং তার পাশে থাকবে আবেদন করার লিঙ্ক।
৬. WBPDCL Recruitment আবেদন করার লিংকে ক্লিক করুন।
৭. তারপর যে আবেদনপত্র দেখতে পাবেন সেটিকে প্রয়োজনীয় তথ্য দিয়ে সঠিকভাবে পূরণ করে নিন।

৮. তারপর প্রয়োজনীয় নথিপত্রের প্রমাণ স্ক্যান করে আপলোড করে দিন।
৯. সবশেষে নির্দিষ্ট আবেদনমূল্য ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড বা ইউ পি আই বা নেট ব্যাংকিং ইত্যাদির মাধ্যমে জমা করে সাবমিট করে দিলেই আবেদনের কাজ শেষ। নিজের নিজের আবেদনপত্র ও পেমেন্ট রিসিপ্ট কপির একটি প্রিন্ট বের করে নিন।

প্রয়োজনীয় নথিপত্র

১. এক কপি রঙিন পাসপোর্ট সাইজের ছবি এবং সিগনেচার।
২. যে কোন এক কপি পরিচয় পত্রের প্রমাণ।
৩. যেকোনো এক কপি বয়সের প্রমাণ।
৪. জাতিগত শংসাপত্র যদি থাকে।
৫. প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার প্রমাণ।

Click Here

বেতন ক্রম

পশ্চিমবঙ্গ বিদ্যুৎ সংস্থার অধীনে এই চাকরিতে যে সকল প্রার্থীরা শেষ পর্যন্ত নিয়োগ পাবেন তাদেরকে কাজের শুরু থেকে প্রতি মাসে ৪১ হাজার টাকা বেতন প্রদান করা হবে। তবে পরে এই বেতন বাড়তে বাড়তে ৬৩ হাজার পর্যন্ত হতে পারে। বিভিন্ন পদের ক্ষেত্রে বেতন সীমা বিভিন্ন রকমের। তবে সবক্ষেত্রে থাকছে Provident Fund, DA, TA, HRA ইত্যাদি সুযোগ সুবিধা।

আরও পড়ুন, রাজ্যে আরও 6000 অঙ্গনওয়াড়ি কর্মী ও ICDS সুপারভাইজার নিয়োগ।

আবেদনের সময়সীমা

এই নিয়োগের জন্য আবেদন গ্রহণ করা ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। এই আবেদন চলবে ১৬ অক্টোবর ২০২৩ তারিখ পর্যন্ত। এই আবেদনের তারিখ ফুরোবার আগেই ঝটপট আবেদন সেরে ফেলুন।
চাকরির আরও খবর পেতে আমাদের WhatsApp ফলো করুন।

চাকরির আরও খবরঃ
রোজগার মেলায় 51000 নিয়োগপত্র বিলি। মোট 10 লাখ চাকরি দেবে নরেন্দ্র মোদী। কিভাবে পাবেন এই চাকরি?
গ্রাম পঞ্চায়েতে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ। জেনে নিন যোগ্যতা ও আবেদন প্রক্রিয়া।

Written by Nabadip Saha.

পুজোর আগেই রাজ্য জুড়ে প্রায় 20 হাজার সিভিক ভলান্টিয়ার নিয়োগ। দ্রুত আবেদন, দ্রুত চাকরি।

সুখবর বাংলা

1 thought on “WBPDCL Recruitment 2023 – পুজোর আগেই রাজ্যের বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ। প্রচুর ভ্যাকেন্সি। দ্রুত আবেদন ও জয়েনিং।”

Leave a Comment

Advertisement