WBSETCL Recruitment - বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ

ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেক্ট্রিসিটি ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড বা WBSETCL পশ্চিমবঙ্গ সরকারের অধীনস্থ একটি সংস্থা। এই সংস্থাতেই WBSETCL Recruitment এর একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এই সংস্থা রাজ্য জুড়ে বিদ্যুৎ সরবরাহ করে। এই সংস্থা ভারতীয় নাগরিক তথা পশ্চিমবঙ্গবাসীর জন্য খুশির খবর নিয়ে এসেছে। WBSETCL Apprentices Act 1961 অনুযায়ী একটি বিশেষত ট্রেনিংএর ব্যবস্থা করেছে। এই ট্রেনিং করলে প্রতিমাসে স্টাইপেন্ড হিসাবে 7 হাজার 700 টাকা করে দেওয়া হবে। কারা এই ট্রেনিং এ অংশ নিতে পারবে এবং কীভাবে ট্রেনিং এর জন্য আবেদন করবেন? চলুন জেনে নিন।

Advertisement

WBSETCL Recruitment Apprentice Apply Online 2024

  • কোন পদে ট্রেনিং করানো হবে?
  • কত টাকা স্টাইপেন্ড দেওয়া হবে?
  • কারা আবেদন করতে পারবে?
  • কতদিন ট্রেনিং করানো হবে?
  • আবেদন পদ্ধতি

কোন পদে ট্রেনিং করানো হবে?

রাজ্য বিদ্যুৎ দপ্তর টেকনিশিয়ান অ্যাপ্রেনটিস বা শিক্ষানবিশ পদের জন্য WBSETCL Recruitment এর বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে। এই পদের জন্য যারা আবেদন করবেন তাদের ট্রেনিং দেওয়া হবে। শিক্ষানবিশ পদের জন্য মোট 67 টি শূন্যপদ রয়েছে। যার মধ্যে সাধারণ শ্রেণীর জন্য 39 টি, SC শ্রেণীর জন্য 13 টি, ST শ্রেণীর জন্য 3 টি, OBC A শ্রেণীর জন্য 7 টি এবং OBC B শ্রেণীর জন্য 5 টি শূন্যপদ রয়েছে।

কত টাকা স্টাইপেন্ড দেওয়া হবে?

বিজ্ঞপ্তি অনুযায়ী, WBSETCL Recruitment Apprentices Act 1961 এর নিয়ম মেনে টেকনিশিয়ান অ্যাপ্রেনটিস হিসাবে নিযুক্ত প্রার্থীদের প্রতি মাসে 7700 টাকা করে দেওয়া হবে। এছাড়া আর অন্য কোনো সুবিধা পাওয়া যাবে না।

Ads

কারা আবেদন করতে পারবে?

এই WBSETCL Recruitment এর জন্য যে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নূন্যতম মাধ্যমিক পাস করা থাকলে ট্রেনিং এর জন্য আবেদন করতে পারবেন। এর সাথে থাকতে হবে আইটিআই পাস সার্টিফিকেট। 1st জানুয়ারি 2024 অনুযায়ী আবেদনকারীর সর্বনিম্ন বয়স হতে হবে 18 বছর।

Advertisement

রাজ্যে আবারও শুরু অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে নিয়োগ। আবেদন পদ্ধতি জেনে নিন

কতদিন ট্রেনিং করানো হবে?

শিক্ষানবিশ পদে 12 মাস অর্থাৎ এক বছরের জন্য ট্রেনিং করানো হবে। ট্রেনিং এর জন্য সিলেক্টেড প্রার্থীদের WBSETCL এর সাব স্টেশনে ট্রেনিং এর জন্য পাঠানো হবে। সোমবার থেকে শুক্রবার সকাল 10 টা থেকে বিকাল 5 টা পর্যন্ত এই ট্রেনিং চলবে। শবিবার ও রবিবার ছুটি থাকবে।

Advertisement
Dearness Allowance - মহার্ঘ ভাতা

আবেদন পদ্ধতি

ইচ্ছুক প্রার্থীরা উক্ত ট্রেনিং করতে চাইলে NAPS এর অফিসিয়াল ওয়েবসাইট https://portal.apprenticeshipindia.gov.in এ গিয়ে “West Bengal State Electricity Transmission Company Limited” এর জন্য আবেদন করতে হবে। আগামী 7th ফেব্রুয়ারীর মধ্যে আবেদন সেরে ফেলতে হবে।

Ads

মাধ্যমিক পাশে নিজের এলাকার পৌরসভায় গ্রুপ ডি পদে চাকরি।

উল্লেখ্য, এই ট্রেনিং সম্পর্কে আরো জানার জন্য WBSETCL এর অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে পড়ুন। www.wbsetcl.in এই ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তিটি পেয়ে যাবেন।

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *