Weather Report Today (আজকের আবহাওয়া কেমন থাকবে?)

Weather Report Today – ফের গরম বাড়তে চলেছে।

ফের কি শুরু হতে চলেছে গরমের দাপট? তাপমাত্রা একটু কমার কারণে দিন কয়েকের স্বস্তির পরেই আবার তাপমাত্রা ঊর্ধ্বমুখী (Weather Report Today) হতে পারে। তবে গরম বাড়লেও তাপপ্রবাহ (Heatwave) চলার বিষয়ে কোনো পূর্বাভাস দেওয়া হয়নি। কিন্তু তাপমাত্রা বেশ কিছুটা নেমে গিয়েছিল দিন কয়েক, মেঘলা আকাশ, সঙ্গে কোথাও কোথাও ছিটেফোঁটা বৃষ্টি, একটু ঝড়হাওয়া, সব মিলিয়ে মিশিয়ে তীব্র দাবদাহের দহন জ্বালা থেকে একটু স্বস্তি পেয়েছিল মানুষ। বাংলার সেই স্বস্তি কাটিয়ে ফের কি গরমের দহন জ্বালা শুরু হতে পারে?

Advertisement

এখন এই প্রশ্নটাই উঠতে শুরু করেছে। তার কারণ আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস (Weather Report Today) অনুযায়ী, আগামী ৫ দিন ধীরে ধীরে ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। আর তার ফলে গরম আবার বেশ কিছুটা বাড়তে পারে। তবে বুধবার দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা (Rain Forecast) রয়েছে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং ঝড় হতে পারে।

দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, হাওড়া, হুগলি সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে। তবে বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলায় ঝড় বৃষ্টি হলেও পরেই আবার গরম কিছুটা বাড়তে (Weather Report Today) পারে। বুধবার উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং সংলগ্ন এলাকায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার দুই মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগণায় ঝড় বৃষ্টি হতে পারে।

Ads

বৃহস্পতিবার পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।
রাজ্যের মুখ্যমন্ত্রীর ঘোষিত এক সপ্তাহের তীব্র তাপপ্রবাহের কারণে দেওয়া স্কুলগুলিতে ছুটির সময়সীমা শেষ হওয়ার পরে ফের খুলেছে স্কুল। স্বাভাবিক পঠন-পাঠন শুরু হয়েছে। তবে আগামী ২ মে থেকে গ্রীষ্মাবকাশ ছুটি শুরু হয়ে যেতে পারে। এবার স্কুল খুলতেই ফের গরম বাড়ার আশঙ্কাও তৈরি হয়ে গিয়েছে।

Advertisement

লক্ষীর ভান্ডার নিয়ে বড় আপডেট, দেখে নিন নয়া ঘোষণা।

যদিও এক্ষুনি তাপপ্রবাহের কোনো সতর্কতা জারি করা হয়নি। তবে তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। আর এই পরিস্থিতির মধ্যেও বুধ, বৃহস্পতি এবং শুক্রবার উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ মিলিয়ে বেশ কিছু জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনাও (Weather Report Today) রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

ব্যাংক একাউন্ট থেকে 436 টাকা কাটবে, ব্যালান্স না থাকলে টাকা জমা করুন, জরুরী নির্দেশ।

আর হটাত প্রকৃতির এই তাপমাত্রার অদল বদলে শিশুদের ভাইরাল ইনফেকশন, জ্বর, সর্দি কাশি, বড়দের পেটের গোলমাল শুরু হয়েছে। অনেকের মাথা ঘোরা, বমি ভাব দেখা দিচ্ছে। তাই মাস্ক ব্যবহার ও বিশুদ্ধ জল ও হালকা খাবার খাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।
Written by Shatadal.

Ads
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *