Advertisement
west bengal police recrument
Advertisement

West Bengal police Recruitment : রাজ্যে নিয়োগ করা হবে প্রচুর সংখ্যক মহিলা কনস্টেবল! কারা পেতে পারেন সুযোগ? জানুন বিস্তারিত।

প্রতিনিয়তই নারীদের ওপর অত্যাচার, অপমানের (West Bengal police Recruitment) ঘটনার কথা আমরা জানতে পারি। সেটা মেইন স্ট্রিম মিডিয়া হোক বা নিউ মিডিয়া। তাই এবার নারী সুরক্ষার কথা ভেবে বাংলায় নিয়োগ করা হবে প্রচুর মহিলা পুলিশ।

Advertisement

আরও পড়ুন, অপেক্ষার অবসান! রাজ্য সরকারের উচ্চ মাধ্যমিক পাশে বিশাল নিয়োগ।

নবান্নের বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নির্দেশ দেন, যাতে প্রতিটি জেলায় মহিলা পুলিশের সংখ্যা বাড়ানো হয় (West Bengal police Recruitment)। বৈঠকে এই নির্দেশের ফলে রাজ্যের চাকুরি প্রার্থীদের জন্য নিয়োগের বড়সড় খবর আসতে চলেছে।

Advertisement

নারীদের সুরক্ষার ক্ষেত্রে তৈরি করা হবে জেলায় জেলায় মহিলা পুলিশ ব্যাটালিয়ান। সূত্রের খবর, রাজ্যের মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদীকে মুখ্যমন্ত্রী এ নিয়ে নির্দেশ দেন (West Bengal police Recruitment)। তবে এই নিয়োগের ক্ষেত্রে কারা অগ্রাধিকার পাবে বৈঠকে তা নিয়েও জানানো হয়েছে। সংবাদ মাধ্যম সূত্রে খবর, ক্যারাটে, তাইকোন্ডো জানা চাকুরি প্রার্থীরা এই নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। এছাড়াও যদি এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটি থাকে তারা অগ্রাধিকার পাবেন।

রাজ্যের প্রতিটি জেলায় পুলিশ কমিশনারেটের অধীনে (West Bengal police Recruitment) নারী সুরক্ষার্থে মহিলা পুলিশ নিয়োগের পরিকল্পনা করা হয়েছে। রাজ্যের যে সকল চাকুরি প্রার্থী পুলিশে যেতে ইচ্ছুক, সঙ্গে রয়েছে ক্যারাটে, তাইকোন্ডোর অভিজ্ঞতা, তাদের কাছে আসতে চলেছে বড়সড় সুযোগ।

Advertisement

আরও পড়ুন, চার ভাগ হয়ে যাচ্ছে ঐতিহ্যের দুই ২৪ পরগনা জেলা, প্রস্তুতি শুরু নবান্নের।

এই সংক্রান্ত পদে নিয়োগের খবর জানতে হলে চোখ রাখতে হবে এই ওয়েবসাইটে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট পেতে হলেও অবশ্যই ফলো করতে হবে এই ওয়েবসাইটটি।

Written by manika basak

Advertisement
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *