State Govt Employee – পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর, বেড়ে গেল।

রাজ্য সরকারি কর্মচারীদের (State Govt Employee) SAR রিপোর্ট দাখিল করার সময়সীমা বাড়ানো হয়েছে। এই বিষয়ে অর্থ দপ্তরের পক্ষ থেকে নির্দেশিকা জারি করা হয়েছে। রাজ্যের যে সমস্ত গ্রুপ এ অফিসার (State Government Group A Staff) রয়েছেন, তাদের Self Appraisal Report বা SAR দাখিল করার সময়সীমা বাড়ানো হয়েছে। রাজ্যের গ্রুপ A কর্মচারীরা যারা এখনো পর্যন্ত SAR জমা দিতে পারেননি, তাদের জন্যই এই সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

Advertisement

West Bengal State Govt Employee SAR Reoprt

এই বিষয়ে রাজ্যের অর্থ দপ্তরের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০১৮-১৯ থেকে ২০২২- ২৩ এপ্রাইজাল ইয়ারের সেলফ এপ্রাইজাল রিপোর্ট বা SAR গ্রুপ এ কর্মচারীদের জমা দেওয়ার জন্য সময়সীমা বাড়ানো হলো। সেক্ষেত্রে যে সমস্ত State Govt Employee গ্রুপ A কর্মচারীদের SAR এর মধ্যে রিপোর্টিং অফিসার, রিভিউইং অফিসার এবং অ্যাকসেপ্টিং অফিসার এর কাছে জমা দেওয়া হয়েছে, সেগুলির মূল্যায়ন করার জন্য সময়সীমা বাড়িয়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে, ২০১৮-১৯ থেকে ২০২১- ২২ Appraisal Year-এর SAR জমা দেওয়ার সময়সীমা ১৪ই আগস্ট ২০০২৩ পর্যন্ত বাড়ানো হয়েছে। রিপোর্টিং অফিসারের কাছে মূল্যায়নের জন্য সময়সীমা বাড়িয়ে করা হয়েছে ২২শে আগস্ট ২০২৩। Reviewing অফিসারের কাছে মূল্যায়নের তারিখ ধার্য করা হয়েছে ৩০ আগস্ট ২০২৩। Accepting অফিসারের কাছে মূল্যায়নের তারিখ ধার্য করা হয়েছে ৬ সেপ্টেম্বর ২০২৩।

Ads

পশ্চিমবঙ্গে ঘুষ দিয়ে চাকরি পাওয়া প্রাথমিক শিক্ষকদের তালিকা ধরে জেলে পাঠানোর

২০২২- ২৩ এপ্রাইজাল ইয়ারের জন্য গ্রুপ এ কর্মচারীদের SAR জমা দেওয়ার সময়সীমা বাড়িয়ে করা হয়েছে, ১৪ই আগস্ট ২০২৩। Reporting অফিসারের কাছে মূল্যায়নের সময়সীমা বাড়িয়ে করা হয়েছে 31 শে আগস্ট ২০২৩ পর্যন্ত।

Advertisement

অষ্টম শ্রেণী থেকেই সেমিস্টার আর উচ্চমাধ্যমিকে MCQ, রাজ্যে চালু হল নয়া শিক্ষানীতি।

Reviewing অফিসারের কাছে মূল্যায়ন করা যাবে 31 অক্টোবর ২০২৩পর্যন্ত এবং Accepting অফিসারের কাছে মূল্যায়নের সময়সীমা বাড়িয়ে করা হয়েছে ৩১শে ডিসেম্বর ২০২৩। প্রসঙ্গত রাজ্য সরকারি অফিসারদের এই রিপোর্ট জমা দেওয়া বাধ্যতামূলক। তাই যারা উক্ত সময়ের মধ্যে রিপর্ট জমা দিতে পারেন নি, তাদের ক্ষেত্রে সুবিধা হবে।

Advertisement
School Teacher (স্কুল শিক্ষক)

এদিকে রাজ্য সরকারি কর্মীদের (West Bengal State Govt Employee) বকেয়া ডিএ (Dearness Allowance) নিয়ে আজ মুখ্যমন্ত্রী যে বক্তব্য রেখেছেন, সেই আপডেট আসছে, সঙ্গে থাকুন।
সুখবর বাংলা ফলো করুন।

Ads

Leave a Comment

Advertisement