Teacher Recruitment - শিক্ষক নিয়োগ

রাজ্য সরকার চাকরি প্রার্থীদের জন্য খুশির খবর শোনাল। টেট ছাড়াই রাজ্যে শিক্ষক নিয়োগ তথা Teacher Recruitment নিয়ে একাধিক দুর্নীতির প্রকাশ পেল নিয়োগের বিজ্ঞপ্তি। এই প্রসঙ্গে বলি, রাজ্যে দীর্ঘদিন ধরে কর্মসংস্থান নেই। নিয়োগ নিয়ে চলছে দুর্নীতি। একের পর এক দুর্নীতির অভিযোগে মন্ত্রীরা জেল বন্দী। এ অবস্থায় রাজ্যের বেকার যুবক যুবতীরা একটি কাজের জন্য মরিয়া হয়ে রয়েছে। এমন পরিস্থিতিতে রাজ্য সরকার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে শিক্ষিত বেকার যুবক যুবতিদের মুখে হাসি ফুটিয়েছে।

Advertisement

Teacher Recruitment 2024

কোথায় শিক্ষক নিয়োগ?

সম্প্রতি উত্তর চব্বিশ পরগনা জেলা প্রশাসনের অফিসিয়াল ওয়েবসাইটে Teacher Recruitment নিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাজ্য সরকারি পোষিত বিশেষ ভাবে সক্ষম মুখ বধির স্কুলে এই Teacher Recruitment তথা শিক্ষক নিয়োগ নিয়োগ করানো হবে। এই বিজ্ঞপ্তি অনুযায়ী জানা যাচ্ছে, ডিপার্টমেন্ট অফ মাস এডুকেশন অ্যান্ড এক্সটেনশনের অধীনে সল্টলেকের আইডিয়াল স্কুল ফর দ্য ডেফ এ কর্মী নিয়োগ করা হবে।

প্রাইমারী TET নিয়ে খুশির খবর! আরও 2225 জন চাকরি পাবে। লেটেস্ট তালিকা

শূন্যপদ

বিজ্ঞপ্তি থেকে জানা যাচ্ছে, সল্টলেকের এই বধির স্কুলে শিক্ষক ও শিক্ষাকর্মী পদে পাঁচটি শূন্যপদের জন্য কর্মী নিয়োগ করা হবে। সহকারী শিক্ষক, আঁকার শিক্ষক, কারুশিল্প প্রশিক্ষক লাইব্রেরিয়ান এবং সুইপার এই পাঁচটি পদে নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে পাঁচটি। উক্ত পদে নিযুক্ত কর্মীদের প্রতি মাসে 17,000 – 43,600 টাকা এবং 33,400 – 86,100 টাকা বেতন দেওয়া হবে।

Ads
WBBPE Primary TET Merit List Download PDF (প্রাইমারী টেট মেরিট লিস্ট)

বয়স ও আবেদন পদ্ধতি

এবার আসি বয়সের কথায়। উক্ত পদে আবেদন করতে চাইলে প্রার্থীর সর্বোচ্চ বয়স হতে হবে 40 বছর। তবে বয়সের ক্ষেত্রে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বিশেষ ছাড় থাকবে। আগ্রহী প্রার্থীদের অফলাইনে আবেদন করতে হবে। নির্দিষ্ট ফরম্যাটে আবেদন পত্র বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পাঠাতে হবে। সঙ্গে অবশ্যই প্রয়োজনীয় নথি সংযুক্ত করে দেবেন।

Advertisement

পোস্ট অফিসে কর্মী নিয়োগ। মাধ্যমিক পাশে ভারতীয় পোস্ট অফিসে চাকরির বিজ্ঞপ্তি।

কিভাবে আবেদন করবেন?

স্পিড পোস্টের মাধ্যমে আবেদপত্র পাঠাতে হবে। আগামী 13th ফেব্রুয়ারী 2024 আবেদন পত্র জমা দেওয়ার শেষে তারিখ। এই নিয়োগ সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য উত্তর চব্বিশ পরগনা জেলা প্রশাশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে পড়ে নিন।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *