নতুন ব্যবসা করুন এবারের শীতে। ঘরে বসেই নামমাত্র পুঁজিতে মাসে আয় 30-40 হাজার টাকা। দেরি না করে দেখুন ঝটপট!

শীত এবারে যেন আগাম হাতছানি দিল। তাই এবারে আর খুব বেশি দেরি না করে নতুন ব্যবসা শুরু করে দিন। পড়াশোনা করে অনেক ডিগ্রি কামালেও রাজ্য তথা সারা দেশেই চাকরীর মন্দা। অর্থনীতি চাঙ্গা না হলে সরকারি নিয়োগে স্বাভাবিক গতি আসতে সময় লাগবে।

Advertisement

শীতের নতুন ব্যবসা, দারুণ হিট। যে কেউ করতে পারবেন।

শীতের বিকেল গুলি যেন দৌড়ে পালায়। দেখতে না দেখতেই সন্ধ্যা নামে। যাই হোক, ঘরে বসে নতুন ব্যবসা করে রোজগার করলে স্বাবলম্বী হতে পারেন আপনিও। আজকের নতুন ব্যবসার আইডিয়া দেখে নেওয়া যাক। এই ব্যবসা হল, বিভিন্ন ধরণের চিপস, পপকর্ণ, পাপড়, ফুচকা ইত্যাদি তৈরির ব্যবসা। শীতে এর কদর বাড়লেও সারা বছরই এর ডিমান্ড থাকে বাজারে।

এই নতুন ব্যবসা আপনি খুচরা বা পাইকারি হিসেবে করতে পারেন। বাজারে তেলের দাম অনেক বেড়ে যাওয়ার ফলে এই সব খাবার তেল দিয়ে ভেজে বিক্রি করলে লাভের পরিমাণ কমে যাবে অনেকটাই। এছাড়া তেল নিয়ে ডাক্তারি সতর্কতা তো আছেই। এক্ষেত্রে আপনি তেল ছাড়া চিপস, পপকর্ণ, পাপড়, ফুচকা ইত্যাদি খাবার তৈরি করে বিক্রি করলে সাধারণ মানুষ বিষয়টি বেশ ভালো ভাবেই স্বাস্থ্যকর খাবার হিসেবে গ্রহণ করবে।

Ads

আরও একটি নতুন লাভজনক ব্যবসা। 5 টাকায় মাল তৈরি করে বেচুন 50 টাকায়।

কোথায় পাবেন নতুন ব্যবসার এই মেশিন? এই মেশিনের নাম হল ইলেকট্রিক পপকর্ণ মেকার। মেশিন চলে কারেন্ট দিয়েই। তবে খুব বেশি ইউনিট পোড়ে না। এই মেশিনের দাম খুব বেশি নয়। মাত্র 3,000/- টাকার মধ্যেই আপনি পেয়ে যাবেন এই মেশিন। এক্ষেত্রে আপনি অনলাইনে খোঁজ করলেই পেয়ে যাবেন। ফ্লিপকার্ট, অ্যামাজন কোম্পানিতে দেখতে পারেন। এছাড়া কোলকাতা মার্কেটেও কম দামে পেয়ে যাবেন।

Advertisement

কাঁচা মাল পাইকারি দামে কিনে এই নতুন ব্যবসা করলে বেশ লাভ করতে পারবেন। এতে খুব তাড়াতাড়ি মাল তৈরি করা যায়। এরপর প্যাকিং করে আপনি লোকাল মার্কেটের বিভিন্ন দোকানে এই স্বাদের চটপটা খাবার পাইকারি হিসেবে বিক্রি করতে পারেন।

Advertisement

সারাবছর জমিয়ে করার মতো ব্যবসার আইডিয়া, কোনও লস নেই।

এছাড়া যদি আপনার বাড়ির লোকেশন বেশ জনবহুল জায়গাতে থাকে, তাহলে তো কোন চিন্তাই নেই। ঘরে বসেই আপনি এই ধরণের প্রোডাক্ট বানিয়ে বিক্রি করতে পারবেন সরাসরি। এক্ষেত্রে আপনাকে মাল বিক্রি নিয়ে কোন চিন্তাই করতে হবে না। এই সব প্রোডাক্ট নিয়ে ব্যবসা করতে গেলে আপনাকে একটি সরকারি ট্রেড লাইসেন্স করে নিতে হবে।

Ads

এছাড়া যেহেতু খাদ্য সংক্রান্ত বিষয়, তাই “fssai” – এর লাইসেন্স করে নিয়ে নিজের ব্র্যান্ডিং এর প্যাকেটে মাল বিক্রি করতে পারলে আপনি বেশ ভালো দাম পাবেন। এমনই আরও ব্যবসার আইডিয়া দেওয়া আছে আমাদের ওয়েবসাইটে। সেখানে দিয়ে অন্যান্য ব্যবসার আইডিয়া দেখে নিয়ে সিদ্ধান্ত নিলে আপ্নারই সুবিধা হবে। ধন্যবাদ।
Written by Mukta Barai.

সম্পাদক

Leave a Comment

Advertisement