Redmi 13C - রেডমি ১৩সি

বর্তমানে প্রায় প্রতিটি মানুষই স্মার্টফোন (Redmi 13C) ব্যাবহার করতে অনেক বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। অনেকেই চান কম দামের মধ্যে অধিক ফিচার যুক্ত স্মার্ট মোবাইল ফোন তার কাছে থাকুক। ক্রেতাদের এই সমস্ত চাহিদা গুলিকে পূরণ করার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে দীর্ঘদিন ধরে বাজারে নিজেদের ব্যবসা জারি রেখেছে মোবাইল প্রস্তুতকারক সংস্থা Xiaomi. এবার তাদের একটি বিশেষ স্মার্টফোন মডেলের দাম এক ধাক্কায় অনেকটাই কমে গেল। সেই মোবাইল ফোনটি হলো Redmi 13C.

Advertisement

Xiaomi Redmi 13C 4G Price Cut in India

গত বছর ডিসেম্বর মাসে ভারতের বাজারে লঞ্চ হয়েছিল Xiaomi Redmi 13C. সে সময় কম বাজেটের এই স্মার্টফোনটি তিনটি ভ্যারিয়্যান্টে আনা হয়েছিল ভারতের বাজারে। এই ফোনটি 5G এবং 4G এই দুটি মডেলে বিক্রি হয়। বর্তমানে এই মোবাইল প্রস্তুতকারক কোম্পানিটি Redmi Phone 4G মডেলের দাম কমিয়ে দিয়েছে।

এই Redmi 13C ফোনের 4GB RAM ও 128GB স্টোরেজ যুক্ত মডেলটির দাম কমে গেছে। এই ফোনটি লঞ্চ করা হয়েছিল 8999 টাকায়। তবে বর্তমানে দাম কমিয়ে দেওয়ার পর এই মোবাইল ফোনটি 1000 ছাড়ে অর্থাৎ মাত্র 7999 টাকায় কেনা যাবে।

Ads

ফোনটি অফলাইনে যেকোন দোকান থেকে যেমন কেনা সম্ভব ঠিক তেমনি ফোনটি বিভিন্ন ই কমার্স সাইট যেমন Amazon এবং কোম্পানির নিজস্ব অফিসিয়াল সাইট থেকেও কেনা যাবে। তবে এই Redmi 13C মোবাইল ফোনটি আরো দুই টি ভ্যারিয়্যান্টে আনা হয়েছিল।

Advertisement

4 হাজার টাকা SIP তে বিনিয়োগ করুন আর 5 বছর পর মোটা অংকের রিটার্ন পান।

সেগুলি হলো 6GB RAM ও 128GB স্টোরেজ যুক্ত এবং 8GB RAM + 128GB স্টোরেজ যুক্ত। তবে এই দুটির দামের কোনো পরিবর্তন করা হয়নি। দেখে নেওয়া যাক রেডমি 13C স্মার্টফোনটিতে কি কি ফিচার এবং স্পেসিফিকেশন পাওয়া যায়।

Advertisement

১) Redmi 13C স্মার্ট ফোনে 6.47 ইঞ্চি ডিসপ্লে প্রদান করা হয়েছে। উন্নত মানের এই ডিসপ্লেতে 60 নিট ব্রাইটনেস এবং 90Hz রিফ্রেশ রেট সাপোর্ট করে।

Ads
SVMCM Scholarship - স্বামী বিবেকানন্দ স্কলারশিপ

২) Redmi 13C এর এই 4G এই স্মার্ট ফোনে প্রসেসর হিসেবে মিডিয়াটেক হেলিও G8 চিপসেট দেওয়া হয়েছে। এটি একটি অক্টাকোর প্রসেসর যা 2.0 গিগাহার্ট পর্যন্ত ক্লক স্পিডে কাজ করে। উন্নত মানের এই প্রসেসর এর সাহায্যে ফোনটি খুব দ্রুত নিজের কাজ করতে পারবে।

৩) রেডমি 13C স্মার্টফোনে 5000mAh ব্যাটারি দেওয়া হয়েছে। এতে 18W ফাস্ট চার্জিং এর সুবিধা পাওয়া যায়।
৪) এই ফোনে Android 13 অপারেটিং সিস্টামের সাথে MIUI 14 ভার্সন দেওয়া হয়েছে।

10 হাজার টাকার কমে সেরা 5G মোবাইলের তালিকা। মিলবে ফাস্ট ব্যাটারি, উন্নত প্রসেসর। দাম ও ফিচার দেখে নিন।

৫) ফটোগ্রাফির জন্য রেডমির এই মোবাইল ফোনটি অত্যন্ত উন্নত।এই ফোনে 50 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর দেওয়া হয়েছে। এছাড়া এতে 2 মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স সহ AI সেন্সর রয়েছে। এই ফোনে সেলফি তোলার জন্য 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *