Jio new Recharge Plan Validity : জিও-র মাস্টারস্টোক! প্লানের ভ্যালিডিটি বাড়িয়ে অনান্য সংস্থাকে টেক্কা জিও-র।

Jio new Recharge Plan Validity : ট্রাইয়ের নির্দেশে বাড়ানো হল সিমের প্ল্যান ভ্যালিডিটি, জানুন বিস্তারিত।

গত বছরের শেষের দিকে দেশের প্রত্যেকটি টেলিকম সংস্থা তাদের (Jio new Recharge Plan Validity) নেটওয়ার্কের মোবাইল রিচার্জ প্ল্যানের ক্ষেত্রে এক লাফে বেশ অনেকটাই মূল্য বৃদ্ধি করেছিল। ফলে বহু গ্রাহক তাদের অনেকগুলি সিমে রিচার্জের বদলে কেবলমাত্র একটি সিমেই রিচার্জ করা শুরু করে। এমনকি রিচার্জের ভ্যালিডিটিও ৩০ দিন থেকে কমিয়ে ফেলা হয়েছিল। তবে সম্প্রতি এ বিষয়ে ট্রাই টেলিকম সংস্থাগুলিকে নয়া নির্দেশ দিল, তা গ্রাহকদের জন্য সুখবর বয়ে নিয়ে এলো।

Advertisement

আরও পড়ুন, এখন থেকে ড্রাইভিং লাইসেন্স ছাড়াই চালানো যাবে গাড়ি।

২০২১ সালের শেষ দিকে অন্যান্য টেলিকম সংস্থার পাশাপাশি জিও তাদের রিচার্জ প্ল্যানের মূল্যের সঙ্গে ভ্যালিডিটির ক্ষেত্রেও বদল আনে। জিও ডেটা রিচার্জের পাশাপাশি মূল্য বাড়ানো হয় ২৮ দিন, ৮৪ দিন, ১ বছরের রিচার্জ প্ল্যানেরও (Jio new Recharge Plan Validity)। তবে এবার জিও বাদে অন্যান্য টেলিকম সংস্থাগুলিকে মোবাইল রিচার্জ প্ল্যানের বিষয়ে কড়া নির্দেশ দিল ট্রাই।

বেশ অনেক দিন আগেই টেলিকম সংস্থাগুলি ১ মাসের রিচার্জের ক্ষেত্রে মূল্য বাড়ালেও ভ্যালিডিটি হিসেবে ২৮ দিনের প্ল্যানের কথা ঘোষণা করে। অথচ লিপিয়ার ছাড়া ১ মাস হিসেবে ৩০ দিনই ধরা হয় (Jio new Recharge Plan Validity)। তাই সকল সিম গ্রাহকেরা এ বিষয়ে টেলিকম সংস্থাগুলির বিরুদ্ধে ঠকানোর অভিযোগ আনেন।

Ads

প্রসঙ্গত, জিও এ বছরের মার্চ মাসের শেষের দিকে ১ মাসের রিচার্জ প্ল্যান (Jio new Recharge Plan Validity) ভ্যালিডিটি হিসেবে ২৮ দিনের বদলে ৩০ দিনের কথা ঘোষণা করে। সেই হিসেবে এই সংস্থা ৩০ দিনের ভ্যালিডিটিযুক্ত ২৫৯ টাকার রিচার্জ প্ল্যান গ্রাহকদের জন্য নিয়ে আসে। এই প্ল্যানে পাওয়া যাবে ১.৫ জিবি ডেটা প্রতিদিন। আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএসের সুবিধা।

Advertisement

আরও পড়ুন, ইংরাজী প্রশ্ন বিভ্রাট, এবারের প্রশ্ন আরেকটু সহজ হলে ভালো হতো।

তবে অন্য কোনও সংস্থা এখনও পর্যন্ত ৩০ দিনের ভ্যালিডিটিযুক্ত কোনও প্ল্যান গ্রাহকদের জন্য বাজারে লঞ্চ করেনি। তাই ট্রাই গ্রাহকদের সুবিধার্থে জিও বাদে অন্যান্য টেলিকম সংস্থাকে (এয়ারটেল, ভোডাফোন) ৩০ দিনের রিচার্জ প্ল্যান বাজারে লঞ্চ করার নির্দেশ দিল। এর আগেও একবার অবশ্য ট্রাই সংস্থাগুলিকে এমন নির্দেশ দিয়েছিল (Jio new Recharge Plan Validity)। তবে তা না মানার কারণেই আবারও একই নির্দেশ দেওয়া হল ট্রাইয়ের তরফে। এই সম্পর্কিত অন্যান্য নতুন খবরের আপডেট পেতে হলে অবশ্যই ফলো করুন এই ওয়েবসাইট।

Advertisement

written by manika basak

Ads

সম্পাদক

Leave a Comment

Advertisement