SSC নিয়োগ দুর্নীতির মধ্যেই Primary TET নিয়ে আবারও কী গুরুত্বপূর্ণ নোটিশ দিলো শিক্ষা দপ্তর

২০১৬ সালের টেটের নিয়োগ দুর্নীতি বা Primary TET Scam নিয়ে মামলা ইতিমধ্যে শোরগোল বাঁধিয়ে দিয়েছে রাজ্য জুড়ে। ২০১৬ এর টেট পরীক্ষায় দুর্নীতির অভিযোগে ২০১৬ এর টেটের সম্পূর্ণ প্যানেলটাই বাতিল হয়ে যায়। যার ফলস্বরূপ ২৫ হাজার ৭৫৩ জনের চাকরি হারানোর সম্ভাবনা তৈরি হয়। যদিও যোগ্য অযোগ্য বিচার এখনো হয়নি।

Advertisement

WBBPE Upper Primary TET Certificate New Update

এখনো সুপ্রিম কোর্টে এসএসসি কর্তৃপক্ষকে যোগ্য এবং অযোগ্যদের তালিকা আলাদা করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। আগামী শুনানিতে সেই অনুযায়ী যোগ্যদের চাকরি বহাল থাকবে এবং অযোগ্যদের চাকরি বাতিল হবে সেই সাথে অযোগ্যদের কর্মজীবনের পাওয়া বেতন ফিরিয়ে দিতে হবে।

এরই মধ্যে Primary TET তথা প্রাইমারি টেট প্রার্থীদের জন্য আরেকটি গুরুত্বপূর্ণ নোটিশ জারি করল কমিশন। কি সেই নোটিশ? কেনই বা নোটিশ জারি করা হলো নতুন করে জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন।

Ads

কমিশন থেকে নির্দেশ দেওয়া হয় Primary TET তথা প্রাথমিকের টেট পাশ করার পরও যারা সার্টিফিকেট নেননি এমন প্রার্থীরা নির্দিষ্ট সময়ের মধ্যে টেট সার্টিফিকেট তুলে নেয় এমনটাই নোটিশ জারি করেছেন এসএসসি দক্ষিণ পূর্ব রিজিয়ন।

Advertisement

তাই একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, যারা Primary TET বা টেট পাশ করেও এখনও সার্টিফিকেট নেননি তাদের জন্য টেট সার্টিফিকেট বিতরণ করা হবে।

Advertisement

কবে দেওয়া হবে সার্টিফিকেট?

জানানো হয়েছে ১৪.৬.২৪ থেকে ০৫.০৭.২৪ এর মধ্যে ওই সার্টিফিকেট সংগ্রহ করতে হবে টেট প্রার্থীদের। তাই যারা টেট পাস করেও এখনো সার্টিফিকেট নেননি তারা অতি শীঘ্রই এই নির্দিষ্ট তারিখের মধ্যে সার্টিফিকেট সংগ্রহ করে নেয় কমিশনের তরফ থেকে এমনটাই নির্দেশ জারি করা হয়েছে (Primary TET.

Ads

কোথা থেকে সংগ্রহ করবেন?

কমিশন থেকে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বারাসাত জেলাপরিষদ ভবন থেকে ওই সার্টিফিকেট দেওয়া হবে। তাই প্রাইমারি টেট চাকরি প্রার্থীরা বারাসাত জেলা পরিষদ ভবন থেকে তাদের সার্টিফিকেট সংগ্রহ করতে পারবেন। তবে শুধু সার্টিফিকেট সংগ্রহ করলেই হবে না, সে সার্টিফিকেট সংগ্রহ করার প্রত্যেক প্রাইমারি টেট প্রার্থীকে SSC এর সেন্ট্রাল কমিশনে গিয়ে সার্টিফিকেটের লাইফটাইম বৈধকরণ করার জন্য বলা হয়েছে (Primary TET).

প্রয়োজনীয় নথিপত্র

সার্টিফিকেট সংগ্রহ করতে প্রত্যেক প্রাইমারি টেট প্রার্থীকে অ্যাডমিট কার্ড এবং ফটো আইডি প্রমাণ স্বরূপ নিয়ে যেতে হবে। উপরিউক্ত যে তারিখ দেওয়া রয়েছে সেই টাইম এর মধ্যে সার্টিফিকেট সংগ্রহ করতে যেতে হবে (Primary TET).

স্কুল খুললেই টানাপোড়েনের মুখে রাজ্যের 26হাজার শিক্ষক! কী জানালো সুপ্রিম কোর্ট

সার্টিফিকেট বৈধকরনের জন্য যেতে হবে ওয়েস্ট বেঙ্গল সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানের অফিসে। আপনারা যারা কমিশনের তরফে বিজ্ঞপ্তিটি লক্ষ্য করেননি তাদের জন্য নিম্নে বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে দিয়ে দেওয়া হলো। একনজরে তা দেখে নিন।

IMG 20240604 WA0001

SSC তরফে নোটিশে ইস্যু করে জানানো হয়েছে, WBCSSC মেমো নং 445(5)/6088/CSSC/ESTT/২০২৪ dtd ২৯,০৫,২৪-এর পরিপ্রেক্ষিতে, সমস্ত TET যোগ্য প্রার্থীদের এতদ্বারা অবহিত করা হচ্ছে যে অবণ্টিত TET সার্টিফিকেট বিতরণ করা হবে অফিস থেকে। ১৪.৬.২৪ থেকে ০৫.০৭.২৪ এর মধ্যে, অফিসের কাজের সময়ের মধ্যে TET সার্টিফিকেট সংগ্রহ করার জন্য জানানো হয়েছে।

SSC মামলায় সুপ্রিম কোর্টের নির্দেশ অবমাননা। শাস্তির মুখে ২৬০০০ শিক্ষক ও শিক্ষাকর্মী?

যারা প্রাইমারি টেট Primary TET প্রার্থী রয়েছেন তারা এই নির্দিষ্ট টাইম এর মধ্যেই প্রয়োজনীয় নথি নিয়ে এমন আরও গুরুত্বপূর্ণ খবরের জন্য চোখ রাখুন আমাদের এই পেজে।

সম্পাদক

Leave a Comment

Advertisement