Earn Money Online – বেকার ছেলেমেয়েদের জন্য সুখবর, 15000 টাকা বেতনের চাকরি করবেন?

How to earn money online?

অনলাইনে বিনিয়োগ ছাড়াই হাজার হাজার টাকা আয়ের সুযোগ (Earn Money Online), দেখুন।
হাতে কাজ নেই, ফলে রোজগারও নেই। এই পরিস্থিতিটা বর্তমানে অধিকাংশ মানুষেরই তৈরি হয়েছে। কিন্তু সেই পরিস্থিতির চাপে পড়ে ভেঙে পড়লে চলবে না। যে কোনো কাজ বা ব্যবসার ক্ষেত্র খুঁজে বের করে নিতে হবে। টাকার প্রয়োজন সবার। টাকার প্রয়োজন নেই এরকম কথা কেউ বলতে পারবে না।

Advertisement

ফলে চাকরি বা ব্যবসা যাই হোক না কেন, কিছু না কিছু আয়ের পথ খুঁজে বের করে নিতে হবে। সেইদিকে লক্ষ্য রাখলে দেখা যাবে, এই মুহূর্তে ঘরে বসে অনলাইনে এমন কিছু কাজ রয়েছে, যা নিয়মিত করলে ভালো টাকা উপার্জন করতে পারেন। কোথাও ঘোরাঘুরি, ছোটাছুটি করার দরকার নেই। ঘরে বসেই অনলাইনে টাকা আয় করা যায়। এরকম কয়েকটি অনলাইন কাজের বিষয়ে জানানো হলো।

5 easy ways to Earn money online

পিওএসপি (Point of Sales Person)

POSP এর পুরো অর্থ হলো Point of sales person. অনলাইনে বীমা বিক্রি মূলত প্রধান কাজ। এর জন্য ১৮ বছর বয়স হতে হবে এবং IRDAI- এর একটি ট্রেনিং নেওয়া থাকতে হবে। তাহলেই অনলাইনে ঘরে বসেই বীমা বিক্রি করার কাজ করে উপার্জন করতে পারবেন। কোথাও ছুটোছুটি করার দরকার নেই।

Ads

হাতের তৈরি জিনিস বিক্রয় (Handicrafts Item Sale)

বাড়িতে বসেই হাতের কাজ করে আয় (Earn Money Online) করা যায়। বিভিন্ন ধরনের শিল্প-সামগ্রী তৈরি করতে পারেন। যেকোনো সৌখিন ঘর সাজানোর জিনিস বা গিফট আইটেম তৈরি করে বিক্রি করতে পারেন। তার জন্য যেকোনো ই-কমার্স সংস্থার সঙ্গেও চুক্তিবদ্ধ হতে পারেন। সেখানে প্রোডাক্ট বিক্রি করা যায়। যেমন Amazon, flipkart, indiamart ইত্যাদি।

Advertisement

ফ্রিল্যান্সিং (Freelancing)

ফ্রিল্যান্সিং তথা Freelancing এর মাধ্যমে Earn Money Online কাজের একটা বৃহৎ পরিসর রয়েছে। কপি লেখা, ভিডিও এডিটিং, ছবি তোলা, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট থেকে শুরু করে বিভিন্ন কাজ ফ্রিল্যান্সিং ভাবে করা যায়। এর জন্য বেশ কিছু Earn Money Online প্লাটফর্ম রয়েছে। Freelance India, Upwork, Truelancer ইত্যাদি।

Advertisement

আরও পড়ুন, বাড়িতে একটু খালি জায়গা থাকলেই এই ব্যবসা শুরু করুন, মাসে 50000 টাকা আয় নিশ্চিত।

অ্যাপ, ওয়েব টেস্টিং (App,Web Testing)

এই কাজ করে ১ হাজার থেকে ৩ হাজার টাকা আয় করা যায়। এতে কোনো সীমা নেই। যতই দক্ষতা বাড়বে ততই ভালো এই কাজ থেকে আয় (Earn Money Online) করতে পারবেন। Beta Testing, User Testing এই প্লাটফর্মে যোগাযোগ করতে পারেন।

Ads
How to Grow Youtube Channel - শুধুমাত্র মোবাইল দিয়ে ইউটিউব চ‍্যানেল

ডেটা এন্ট্রি (Data Entry)

বাড়িতে বসে একটা কম্পিউটার থাকলে ডেটা এন্ট্রির কাজ করে দিনে ৩০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত সহজেই আয় (Earn Money Online) করতে পারবেন। এই কাজ করার জন্য এই প্লাটফর্মগুলিতে যোগাযোগ করতে পারেন। Freelancer, Dataplus, Guru.
ফলে বাইরে গিয়ে ছুটোছুটি করতে হবে না। টাকা বিনিয়োগেরও কোনো প্রশ্ন নেই। ঘরে বসেই অনলাইনেই কাজ করে ভালো টাকা উপার্জন করতে পারেন।

Content writer (প্রতিবেদন লেখক)

এছাড়াও বাড়িতে বসে বিভিন্ন নিউজ পোর্টালে প্রতিবেদন লিখতে পারেন। এবং আপনার যদি ব্লগার (Blogger) বা ওয়ার্ডপ্রেস (WordPress) এর কাজ জানা থাকে, অর্থাৎ আপনি যদি SEO করে প্রতিবেদন পোস্ট করতে পারেন, তবে একাধিক নিউজ পোর্টালে প্রতিবেদন লেখক (Conten writer) এবং সম্পাদকের (Editor) জন্য আবেদন করতে পারেন।

সুখবর বাংলায় ও কাজের জন্য আবেদন করতে পারেন। সেক্ষেত্রে এখানে ক্লিক করে আপনার CV/ Biodata পাঠান এবং কোন পোস্ট এ কাজ করতে চান, আপনার মোবাইল নম্বর, জেলা, কাছের রেলস্টেশন, এবং কেন কাজ করতে চান, এগুলো অবশ্যই লিখবেন। অথবা একই জিনিস কমেন্ট বক্সে ও লিখে জানাতে পারেন। ফোন নম্বর অবশ্যই লিখবেন, আপনার ফোন নম্বর অন্যরা দেখতে পাবে না।

click here png 1

সুখবর বাংলা

3 thoughts on “Earn Money Online – বেকার ছেলেমেয়েদের জন্য সুখবর, 15000 টাকা বেতনের চাকরি করবেন?”

Leave a Comment

Advertisement