Drinking Alcohol এর বিক্রি বাড়ায় এবারের পূজাতে Dry Day তেও কি খুলবে মদের দোকান? জানুন বিস্তারিত।

প্রতি বছরের মতো এবারেও বাড়বে Drinking Alcohol এর বিক্রি, ধারণা মদ বিক্রেতাদের।

এবারে দুর্গা পূজার মধ্যে ক’দিন থাকছে Dry Day? বাঙালীর আনন্দের অনেকের ক্ষেত্রেই একটি অংশ জুড়ে আছে Drinking Alcohol. উৎসব প্রিয় বাঙ্গালীদের আনন্দের মধ্যে একটা খারাপ সময় গেছে গত দুই বছর। সাধারণ মানুষের কাজ কমে যাওয়ায় Drinking Alcohol এর বিক্রিও বেশ কমে গিয়েছিল। তবে এবারে সেই পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়েছে। স্বচ্ছল হয়েছে মানুষের আর্থ সামাজিক পরিস্থিতি।

Advertisement

বাঙালীর সবথেকে বড়ো উৎসব হল দুর্গাপূজা। গত ২৫শে সেপ্টেম্বর দেবী পক্ষের শুরু হয়ে গেছে মহালয়া থেকেই। অক্টোবরের পয়লা তারিখ হল দুর্গা ষষ্ঠী। বাঙালী মাতবে মাতৃ বন্দনায়। ইতিমধ্যেই রাজ্য সরকারের দেওয়া ৬০,০০০/- টাকা পূজা অনুদান পেয়ে বেশ খুশি দুর্গাপূজা প্যান্ডেল কমিটির সদস্যেরা। আলোকসজ্জা আর থিমের ভিড়ে এবারের পূজা বেশ জমজমাটি।

রাজ্যের নানা খাত থেকেই আয় হয়ে থাকে। সেই সকল খাতের মধ্যে Drinking Alcohol বিক্রি উল্লেখযোগ্য। আর এখন দুর্গাপূজা সন্নিকটে। এই পূজার মরসুমে বিক্রিও বেড়ে যায় বেশ কয়েকগুণ। তবে এবারের দুর্গাপূজাতে Dry Day থাকছে দুই দিন। অক্টোবরের ২ তারিখ এবং ৫ তারিখ। এতে চিন্তার ভাঁজ পড়েছে ক্রেতা- বিক্রেতা উভয়েরই।

Ads

পুজোর মুখে কমলো Cooking Oil Price, স্টক শেষ হওয়ার আগে কিনে নিন।

সারা বছরের মধ্যে এই দুর্গাপূজাতে রাজ্যে মদ বিক্রি বেড়ে যায় কয়েকগুন। তবে পূজার মধ্যেই ২ দিন Dry Day থাকায় বেশ সমস্যা তৈরি হতে চলেছে। এমনিতেই বাজার, প্যান্ডেল সব জায়গাতেই জনসমাগম আগের থেকে অনেক বেশি। স্বভাবতই মদের দোকানেও যে তার ব্যতিক্রম হবে না, তা বুঝতে পারছেন সকলেই।

Advertisement

মুখ্যমন্ত্রীর পূজার অনুদান বাড়ানোর সময় বলেছিলেন , “আমার ভাঁড়ারে টাকা নেই। মা দুর্গা ভাঁড়ার পূর্ণ করবেন”। কিন্তু এবারে দুর্গাপূজায় ১লা অক্টোবর মহাষষ্ঠী। কিন্তু ২রা অক্টোবর, রবিবার মহাসপ্তমী। আবার ঐ দিন হল মহাত্মা গান্ধীর জন্মদিন। প্রতি বছরই এই দিনটি সারা ভারতে “গান্ধী জয়ন্তি”- হিসেবে পালিত হয় এবং ঐ দিন Dry Day হিসেবে Drinking Alcohol বিক্রি বন্ধ থাকে সারা দেশে।

Advertisement

রেশন দোকানে মদ, সুরা প্রেমীদের সুখবর, পুজোর সময়, এবার রেশনে কম দামে মিলবে বিদেশী মদ।

এর ঠিক ২ দিন বাদেই অর্থাৎ অষ্টমী এবং নবমী এর পর ৫ই অক্টোবর, বুধবার হল বিজয়া দশমী বা দশেরা। এই দিনটিতেও বন্ধ রাখা হবে রাজ্যের সমস্ত মদের দোকান। তাই রাজ্যের মদ বিক্রেতারা এখন থেকেই ক্রেতাদের ভীড় সামলাতে হিমশিম খাচ্ছেন। সুতরাং, অক্টোবরের ২ এবং ৫ তারিখ বন্ধ থাকছে রাজ্যের সব মদের দোকান। আরও নানা বিষয়ে খবর পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ।
Written by Mukta Barai.

Ads

সম্পাদক

Leave a Comment

Advertisement