Free Laptop and i phone for Central Government Employees

সরকারী কাজ আরও দ্রুত ও সরকারি কর্মচারীদের আরও টেকনিক্যালি সবল করতে মোদী সরকারের বিরাট সিদ্ধান্ত। ভোটের আগে উপহার! সমস্ত কেন্দ্রীয় সরকারি কর্মীদের স্মার্টফোন, আইফোন, ট‍্যাবলেট,নোটপ্যাড একেবারে ফ্রী দিচ্ছে মোদি সরকার, কারা পাবে, দেখুন।

Advertisement

Free Laptop and i phone for Central Government Employees

দিন বদলেছে, সমানতালে এগোচ্ছে টেকনোলজি, আর তার সঙ্গেই তাল মিলিয়ে চলতে হচ্ছে সবাইকে। টেকনোলজি যতই এগোচ্ছে, ততই মানুষের কাজকর্ম অনলাইন নির্ভর হয়ে যাচ্ছে। সরকারি বা বেসরকারি যে ক্ষেত্রেই হোক না কেন, সমস্ত কাজ এখন হাতের স্মার্টফোন বা ট্যাবলেট থেকে নিমেষের মধ্যেই করে ফেলা যায়। সরকারি ক্ষেত্রের অধিকাংশ কাজ এখন অনলাইন নির্ভর। তাতে উপকৃত হচ্ছেন সাধারণ মানুষ।

আর ছুটতে হচ্ছে না সরকারি অফিসগুলোতে। লাইন দিয়ে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে হচ্ছে না। আর সেই দিকে নজর দিয়েই এবার সরকারের তরফে সরকারি অফিসারদের জন্য বিরাট সুবিধা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কি সেই সুবিধা?

Ads

কত টাকার মধ্যে?

সরকারি অফিসাররা কাজের জন্য কিনতে পারবেন ইলেকট্রনিক ডিভাইস। সম্পূর্ণ টাকা দেবে সরকার। সরকারি কাজকর্মের জন্যই সরকারি অফিসারদের মোবাইল, ল্যাপটপ, ট্যাবলেট, আইফোন, নোটপ্যাড, নোটবুক, আলট্রাবুক দেওয়া (Central Govt. Officer Will Get Free Smartphone, Tablet, Notepad, Ultra book) হবে। এর জন্য বরাদ্দ হয়েছে সর্বোচ্চ ১ লক্ষ 30 হাজার টাকা।

Advertisement

তার অর্থ, কেন্দ্রীয় সরকারি আধিকারিকরা 1 লক্ষ 30 হাজার টাকা পর্যন্ত স্মার্টফোন, ট্যাবলেট, নোটবুক, নোটপ্যাড, আল্ট্রাবুকসহ এরকম ইলেকট্রনিক ডিভাইস কাজের জন্য ক্রয় করতে পারবেন। শুধু তাই নয়, Smartphone, iPhone, Tablet, Notepad, Notebook, Ultrabook- এর মতো এই ডিভাইসগুলি ৪ বছর কাজের জন্য ব্যবহার করার পর ওই অফিসার সেগুলি নিজের কাছে ব্যবহারের জন্য রেখে দিতে পারবেন। এই বিষয়ে কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

Advertisement
Best Share Market Stock Market investment (স্টক মার্কেট, শেয়ার মার্কেট)

কাদের জন্য এই সুযোগ?

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কেন্দ্রীয় সরকারি আধিকারিকরা তাদের কাজের প্রয়োজনে সর্বোচ্চ 1 লক্ষ 30 হাজার টাকা মূল্য পর্যন্ত স্মার্টফোন, আইফোন, ট্যাবলেট, আল্ট্রা বুক কিনতে পারবেন। কেন্দ্রীয় সরকারের কোন স্তরের অফিসাররা এই সুবিধা পাবেন?
ডেপুটি সেক্রেটারি এবং তার উপরের পদমর্যাদার আধিকারিকেরা এই ধরনের ডিভাইস কেনার জন্য কেন্দ্রের বরাদ্দ পাবেন।

Ads

আরও পড়ুন, মুখ্যমন্ত্রীর ঘোষণা, রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ নিয়ে বড় আপডেট।

সেকশন অফিসার এবং আন্ডার সেক্রেটারি পদমর্যাদার আধিকারিকদের মধ্যে থেকে ৫০ শতাংশ অফিসার এই ডিভাইস কেনার জন্য সুবিধা পাবেন।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, কেন্দ্রীয় সরকারের অফিসাররা যে স্মার্টফোন, আইফোন, ট্যাবলেট, নোটপ্যাড, আল্ট্রা বুক কাজের জন্য কিনবেন, কর বাদ দিয়ে তার দাম ১ লক্ষ টাকা হতে হবে। ৪০ শতাংশের বেশি Make in India Component সহ ডিভাইসের দামের সর্বোচ্চ সীমা 1 লক্ষ 30 হাজার টাকা হতে হবে।

আরও পড়ুন, SBI-এর নতুন স্কিম। দেখতে দেখতে টাকা হবে ডবল, জানুন কোন স্কিম এটি।

এর মধ্যেই যে সমস্ত অফিসাররা এই ধরনের ডিভাইস পেয়েছেন এবং ব্যবহার করছেন, তারা নতুন ডিভাইস পাবেন না। একমাত্র মেরামতির জন্য বরাদ্দ পাবেন। কেন্দ্রীয় সরকারি অফিসারদের মধ্যে যারা এই ধরনের ডিভাইস পাবেন, তারা ৪ বছর পর্যন্ত ব্যবহার করতে পারবেন। তারপরে নিজের কাছে ব্যক্তিগত ব্যবহারের জন্য রেখে দিতে পারবেন। তবে অফিসিয়াল সমস্ত ডেটা সম্পূর্ণ মুছে ফেলতে হবে।

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *